সোনারগাঁয়ে ৯ জেলের জেল জরিমানা

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

সরকারী আদেশ অমান্য করে নারায়ণগঞ্জের সোনারগাঁয়ের মেঘনা নদীতে মা ইলিশ শিকারের অপরাধে ভ্রাম্যমান আদালত ৯ জেলেকে আটক করে জেল ও জরিমানা করা হয়েছে। সোনারগাঁ উপজেলা নির্বাহী কর্মকর্তা অঞ্জন কুমার সরকার ভ্রাম্যমান আদালত পরিচালনা করে ৩ জেলেকে ৩ হাজার টাকা করে জরিমানা ও ৬ জনকে ১৫ দিনের জেল দেন।

সোনারগাঁ উপজেলা মৎস্য কর্মকর্তা মাহমুদা আক্তার জানান, ইলিশ মাছের প্রজনন বাড়াতে চলতি মাসের ৯ অক্টোবর থেকে ৩১ অক্টোবর এই ২৩ দিন সারা দেশের নদী ও সাগরে মা ইলিশ মাছ শিকার নিষিদ্ধ করেছে সরকার।

তিনি আরও জানান, সরকারের এ নিষেধ অমান্য করে ১৩ অক্টোবর রবিবার ভোরে সোনারগাঁয়ের নুনেরটেক এলাকায় মেঘনা নদীতে মা ইলিশ মাছ শিকারের অপরাধে ৯ জেলেকে বৈদ্যেরবাজার নৌ-পুলিশের সহায়তায় আটক করা হয়েছে। এ সময় দেড় লাখ মিটার কারেন্ট জাল ও ১০ কেজি মা ইলিশ জব্দ করা হয়।

পরে উপজেলা নির্বাহী কর্মকর্তা অঞ্জন কুমার সরকারের নেতৃত্ব ভ্রাম্যমান আদালত পরিচালনা করে মোঃ রুবেল, মোঃ আক্তার হোসেন ও মোকিব হোসেন এই তিন জেলেকে ৩ হাজার টাকা করে জরিমানা ও উকুল চন্দ্র দাস, মোঃ শরিফুল ইসলাম, মোঃ ফারুক, মোঃ ফয়সাল আহম্মেদ, মোঃ সাকিব ও মোঃ রাব্বি মিয়া এই ৬ জেলেকে ১৫দিন করে জেল প্রদান করা হয়েছে। জব্দকৃত জাল গুলো পুড়িয়ে ফেলা হয়েছে।