সিদ্ধিরগঞ্জে ছিনতাইকারী চক্রের ১৪ সদস্য গ্রেপ্তার, ১২৫০টি মোবাইল উদ্ধার

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জের বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে ছিনতাইকারী চক্রের ১৪ জনকে গ্রেপ্তার করেছে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব-১১)। তাদের কাছ থেকে ১৫০টি মোবাইল ফোন উদ্ধার করা হয়েছে। ১২ অক্টোবর শনিবার বিকেলে র‌্যাব-১১ এর মিডিয়া অফিসার অতিরিক্ত পুুলিশ সুপার আলেপ উদ্দীন এ তথ্য জানান।

তিনি জানান, গত ১১ অক্টোবর শুক্রবার দিবাগত রাতে র‌্যাব-১১ এর বিশেষ অভিযানে নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জ থানাধীন হিরাঝিল ও বিহারী ক্যাম্প এলাকায় ছিনতাইকারী চক্রের মূলহোতা সহ ১৪ জনকে গ্রেপ্তার করা হয়েছে।

গ্রেপ্তারকৃতরা হলো- মোঃ সাজ্জাদ হোসেন, মোঃ শাহজালাল হাওলাদার, মোঃ হৃদয়, মোঃ আঃ ছাত্তার, মোঃ মিলন হোসেন, আবুল হোসেন, মোঃ মোস্তফা, মোঃ আলী অজগর, মোঃ রমজান সরদার, মোঃ নাসির উদ্দিন, মোঃ দেলোয়ার হোসেন, মোঃ মাহিম মিয়া, মোঃ হায়দার আলী ও মোঃ শাহজাহান। এ সময় তাদের দখল হতে ৩৫০টি বিভিন্ন ব্যান্ডের এন্ড্রয়েড স্মার্টফোন ও ৯০০টি সাধারণ মোবাইল এবং ছিনতাইকৃত নগদ ২২ হাজার ৬’শ টাকা উদ্ধার করা হয়।

র‌্যাব আরও জানায়, এটি একটি সংঘবদ্ধ ছিনতাইকারী চক্র। এই ছিনতাইকারী চক্রের সদস্যরা দীর্ঘদিন যাবৎ সিদ্ধিরগঞ্জের আদমজী ইপিজেড ও চিটাগাং রোড এবং এর আশপাশের এলাকায় কখনো গার্মেন্টস কর্মী আবার কখনো সাধারণ যাত্রীর ছদ্মবেশে কৌশলে সাধারণ গার্মেন্টস কর্মী ও সাধারণ লোকজনের মানিব্যাগ, মোবাইল, নগদ টাকা ও স্বর্ণালংকার ছিনতাই করে আসছে। এই ছিনতাইকৃত চোরাই মালামাল সাজ্জাদ হোসেনের কাছে নিয়ে আসে। সাজ্জাদ এই মালামাল হিরাঝিল এলাকার বিভিন্ন দোকানে গোপনে মজুদ রাখে এবং বিভিন্ন ক্রেতাদের কাছে বিক্রি করে। সাজ্জাদ এই চক্রের মূলহোতা। তার নিদের্শে এই চক্র তাদের ছিনতাই কার্যক্রম পরিচালনা করে আসছে।

র‌্যাব-১১ এর অনুসন্ধানে ছিনতাই সংক্রান্ত ঘটনার সত্যতা পেয়ে তা বন্ধকরণ ও জড়িতদের আইনের আওতায় আনার জন্য গত ১১ অক্টোবর শুক্রবার দিবাগত রাতে নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জ থানাধীন হিরাঝিল ও বিহারী ক্যাম্প এলাকায় অভিযান পরিচালনা করে ছিনতাইকারী চক্রের মূলহোতা সহ উপরোক্ত ১৪ জন আসামীকে হাতে-নাতে গ্রেপ্তার করা হয়।

জিজ্ঞাসাবাদে গ্রেপ্তারকৃতরা আরো স্বীকার করে যে তারা একটি সংঘবদ্ব ছিনতাইকারী চক্র। সাজ্জাদ এই চক্রের লিডার এবং মোঃ সাজ্জাদ সহ, মোঃ শাহজালাল হাওলাদার, মোঃ হৃদয় ও মোঃ আব্দুল ছাত্তার দীর্ঘদিন ধরে ছদ¥বেশে বিভিন্ন কৌশল অবলম্বন করে গার্মেন্টস কর্মী ও সাধারণ লোকজনের মানিব্যাগ, মোবাইল, নগদ টাকা ও স্বর্ণালংকার ছিনতাই করে আসছে। তাদের এই ছিনতাইকৃত মালামাল এই চক্রের সদস্য মোঃ মিলন হোসেন, আবুল হোসেন, মোঃ মোস্তফা, মোঃ আলী অজগর, মোঃ রমজান সরদার, মোঃ নাসির উদ্দিন, মোঃ দেলোয়ার হোসেন, মোঃ মাহিম মিয়া, মোঃ হায়দার আলী ও মোঃ শাহজাহানগন বিভিন্ন কৌশলে বিক্রি করে। ছিনতাই কর্মকান্ড বন্ধে র‌্যাবের অভিযান অব্যাহত থাকবে।