‘জিকে শামীমের ভাইয়ের নামও হোসাইন, ছাত্রলীগ নেতা হোসাইন নয়’

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

ঢাকায় র‌্যাবের অভিযানে গ্রেপ্তারকৃত জিকে শামীমের সঙ্গে কেন্দ্রীয় ছাত্রলীগের গণযোগাযোগ ও উন্নয়ন বিষয়ক উপ-সম্পাদক মোহাম্মদ হোসাইনকে নিয়ে মিডিয়াতে যে সংবাদ প্রকাশিত হয়েছে তা তথ্য বিভ্রান্ত বলে দাবি করেছেন কেন্দ্রীয় ছাত্রলীগের এই নেতা। তিনি জানিয়েছেন, জিকে শামীমের ভাইয়ের নামও হোসাইন। ফলে একই নাম হওয়ার কারনে তার নামটি হয়তো মিডিয়াতে প্রকাশিত হয়েছে যা ষড়যন্ত্রমুলক কিংবা ভুলবসত।

বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় নেতা মোহাম্মদ হোসাইন নারায়ণগঞ্জ জেলার সোনারগাঁও উপজলার মল্লিকপাড়া এলাকার আব্দুল বাতেন প্রধান ও সহিদা বেগমের ছেলে।

এখানকার স্থানীয়রা জানিয়েছেন, কেন্দ্রীয় ছাত্রলীগের রাজনীতিতে সক্রিয় থাকার পাশাপাশি মোহাম্মদ হোসাইন সোনারগাঁয়েও বেশ পরিচিত। সেক্ষেত্রে তার বিরুদ্ধে ইতিপূর্বে কোন ধরণের অভিযোগ পাওয়া যায়নি।

সম্প্রতি মিডিয়াতে জিকে শামীমের সঙ্গে কেন্দ্রীয় ছাত্রলীগের নেতা মোহাম্মদ হোসাইনকে জড়িয়ে সংবাদ প্রকাশিত হওয়ার পর মিডিয়াতে বিবৃতি দিয়েছেন তিনি। এক লিখিত বক্তব্যে মোহাম্মদ হোসাইন বলেন, আমি ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সহ-সভাপতি ছিলাম এবং কেন্দ্রীয় ছাত্রলীগের সোহাগ-জাকির পরিষদের উপ-ক্রীড়া সম্পাদক ছিলাম। বর্তমানে আমি ছাত্রলীগ কেন্দ্রীয় কমিটিতে গণযোগাযোগ ও উন্নয়ন বিষয়ক উপ-সম্পাদক হিসেবে দেশরতœ শেখ হাসিনার ক্ষুদ্র কর্মী হিসেবে আছি।

তিনি আরও বলেন, সম্প্রতি চ্যানেল যমুনা টেলিভিশন, যুগান্তর সহ অন্যান্য পত্রিকায় জিকে শামীম ও আমাকে নিয়ে যে তথ্য প্রচার করা হচ্ছে তা ভিত্তিহীন ও ষড়যন্ত্রমুলক। আমি ছাত্র, সেই হিসেবে আওয়ামীলীগ, যুবলীগ ও কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক লীগের অনেক নেতাদের সাথে আমার ছবি থাকতেই পারে।

মোহাম্মদ হোসাইন বলেন, এদিকে জিকে শামীম ও আমার বাড়ি একই উপজেলায় হওয়ায় বিভিন্ন উৎসবে অন্যান্য ছাত্র নেতাদের মত আমিও তার সাথে শুভেচ্ছা বিনিময় করতে যেতাম। এছাড়া তার সাথে আমার ব্যবসায়িক বা অন্য কোন সম্পর্ক নেই।

কেন্দ্রীয় ছাত্রলীগের এই নেতা দাবি করেন, তদন্ত সাপেক্ষে সরকার যদি আমার অপরাধ খুঁজে পায়, তাহলে সরকার যে সিদ্ধান্ত নিবে আমি মাথা পেতে নিবো।

তার বিরুদ্ধে অসত্য বিভ্রান্তিকর সংবাদ প্রকাশে তার পরিবারে প্রভাব পড়েছে জানিয়ে তিনি বলেন, এ সংবাদ প্রকাশিত হওয়ার পর আমার মা বাবা দুজনই অসুস্থ্য হয়ে পড়েছেন। আমি সামাজিকভাবে হেয়প্রতিপন্ন হচ্ছি। এ দায়ভার কে নিবে?

তিনি জানান, ‘তাছাড়া জিকে শামীমের আপন ছোট ভাইয়ের নামও হোসাইন। তাই নামের সাথে নাম মিললে কেউ ফায়দাও নিতে পারে।’