মুসলমানদের উপর নির্যাতন: তৈমূর আলম

দিনকাল নারায়ণগঞ্জ ডটকম:

১৭ ডিসেম্বর বিকেলে বাংলাদেশ সুপ্রীম কোর্ট অডিটরিয়ামে “অমুসলিম রাষ্ট্রে মুসলমানদের উপর নির্যাতন” শীর্ষক আন্তর্জাতিক সেমিনার অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন সাবেক প্রধান নির্বাচন কমিশনার বিচারপতি মোহাম্মদ আবদুর রউফ এবং সভাপতিত্ব করেন অ্যাডভোকেট তৈমুর আলম খন্দকার।

প্রধান অতিথির বক্তব্যে বিচারপতি রউফ বলেন, প্রতিটি অনৈসলামিক রাষ্ট্রে মুসলিমদের উপর নির্যাতন বৃদ্ধি পাচ্ছে। যার প্রতিকারের জন্য মুসলিম রাষ্ট্রের কার্যকর কোন ভূমিকা নাই। বিশিষ্ট ইসলামী চিন্তাবিদগণ সেমিনারে বক্তব্য রাখেন।

সভাপতির বক্তব্যে অ্যাডভোকেট তৈমুর আলম খন্দকার বলেন, অমুসলিম রাষ্ট্রে মুসলমানদের উপর নির্যাতন বন্ধ করার জন্য তুরষ্কের রাষ্ট্রপ্রধান ছাড়া অন্য কারো কোন প্রকার কার্যকর কোন ভূমিকা গ্রহণ দেখা যায় নাই। ফলে দিন দিন মুসলমানদের প্রতি অত্যাচার নির্যাতন বৃদ্ধি পাচ্ছে। গোটা বিশ্ব এখন মুসলমানদের বিরুদ্ধে অবস্থান নিয়েছে। কিন্তু এর প্রতিকারের জন্য মুসলমান রাষ্ট্র প্রধানদের কোন প্রকার বোধদয় হচ্ছেনা। ওআইসি তাদের কার্যকারীতা হারিয়ে ফেলেছে।

‘অহিংস পরম ধর্ম’ বৌদ্দ ধর্মের মূলনীতি হলেও মিয়ানমারের মুসলমানদের হত্যা ও ধর্ষণকে তারা পূণ্যের কাজ মনে করছে। জাতিসংঘ অমুসলিমদের পক্ষ নিয়েছে বলেই একমাত্র রিলিফ প্রেরণ ও উদ্যোগে প্রকাশ ছাড়া জাতিসংঘ কোন প্রকার কার্যকর ভূমিকা রাখেনা। এর অবসানের জন্য মুসলিম রাষ্ট্রগুলোর ঐক্যবদ্ধ হওয়া ছাড়া কোন বিকল্প নাই। -প্রেসবিজ্ঞপ্তি