সিটি কর্পোরেশনের ১৩নং ওয়ার্ডে বয়স্ক, প্রতিবন্ধী ও দলিত ভাতা বহি প্রদান

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের ১৩নং ওয়ার্ডের ৭১জন বয়স্ক, প্রতিবন্ধী ও দলিত ভাতা বহি প্রদান করা হয়েছে। ২৬ সেপ্টেম্বর বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টায় ১৩নং ওয়ার্ড কাউন্সিলর কার্যালয়ে এই বহি সকলের হাতে তুলে দেন কাউন্সিলর মাকছুদুল আলম খন্দকার খোরশেদ।

১৩নং ওয়ার্ড কাউন্সিলের সচিব আলী সাবাব টিপু জানান, ২০১৮-১৯ অর্থ বছরের এই ওয়ার্ডের ৭১জন বয়স্ক, প্রতিবন্ধী ও দলিত ভাতা বহি তুলে দেয়া হয়। এর মধ্যে বয়স্ক ৫০জন, প্রতিবন্ধী ১৫জন ও দলিত ৬জন রয়েছেন। তারা প্রথমে এক বছরের বয়স্ক ভাতা থেকে এক সাথে ৬ হাজার টাকা, প্রতিবন্ধী ভাতা থেকে ৮ হাজার ৪’শত টাকা ও দলিত ভাতা থেকে ৬ হাজার টাকা পাবেন। পরবর্তী সময়ে আমৃত্যু বয়স্কারা প্রতি মাসে ৫’শ টাকা, প্রতিবন্ধীরা প্রতি মাসে ৮’শ টাকা ও দলিতরা প্রতিমাসে ৬’শ টাকা করে পাবেন।

এ সময় কাউন্সিলর মাকছুদুল আলম খন্দকার খোরশেদ ভাতাভোগীদের উদ্দেশ্যে বলেন, আপনারা এনআইডি কার্ডের বয়স অনুযায়ী বয়স্ক, প্রতিবন্ধী ও দলিত হিসেবে এই বহি পাচ্ছেন। এই বহি সোনালী ব্যাংকে নিয়ে গেলে বর্তমানে মোটা অংকের একটি টাকা পাবেন। সেগুলো আপনাদের প্রয়োজনে খাতে ব্যবহার করবেন। কাউকে খুশি করার জন্য টাকা দিবেন না। এই বহি প্রাপ্ত যারা হয়েছেন, তারা কোন সময় মৃত্যু বরণ করলে, বহি কাউন্সিলর কার্যালয়ে দেয়ার জন্য পরিবারের প্রতি অনুরোধ রইল। কারণ, আপনার বহি দিয়ে আরেকজন ভাতাভোগী পাবে।

তিনি আরো বলেন, অনেক পরিবারের বয়স্ক ও প্রতিবন্ধিরা অবহেলিত হয়ে থাকে। এ অবস্থা থেকে আমাদের বেরিয়ে আসতে হবে। বৃদ্ধ ও প্রতিবন্ধীদের প্রতি আমাদের দায়িত্বশীল হতে হবে।