দৈনিক সংবাদচর্চা পত্রিকার বিরুদ্ধে ৬টি মামলা

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

দৈনিক সংবাদচর্চা পত্রিকার বিরুদ্ধে পৃথক ৬টি মামলা দায়ের করেছে নারায়ণগঞ্জ ছাত্রলীগ ও আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের ছয় নেতা। মামলাগুলো আমলে নিয়ে আদালত পিবিআইকে তদন্তের নির্দেশ দিয়েছেন।

আদালত সূত্রে জানা গেছে, ওই পত্রিকায় সংবাদ প্রকাশের জের ধরে ২৫ সেপ্টেম্বর নারায়ণগঞ্জ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ‘ক’ অঞ্চল আদালতে নারায়ণগঞ্জ জেলা মহানগর ছাত্রলীগের ৪ নেতা ও মহানগর স্বেচ্ছাসেবক লীগের সভাপতি অভিন্ন অভিযোগে মামলা দায়ের করেন। মামলার আবেদন আমলে নিয়ে আদালত পিবিআইকে তদন্তের নির্দেশ দেন।

মামলাগুলোর বাদী হয়েছেন- নারায়ণগঞ্জ মহানগর আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সভাপতি জুয়েল হোসেন, নারায়ণগঞ্জ মহানগর ছাত্রলীগের সভাপতি ও সরকারি তোলারাম কলেজ ছাত্রলীগের সভাপতি হাবিবুর রহমান রিয়াদ প্রধান, নারায়ণগঞ্জ জেলা ছাত্রলীগের সভাপতি আজিজুর রহমান আজিজ, সাধারণ সম্পাদক আশরাফুল ইসমাইল রাফেল প্রধান, মহানগর ছাত্রলীগের সাধারণ সম্পাদক হাসনাত রহমান বিন্দু, জেলা ছাত্রলীগের সহ-সভাপতি শাহরিয়া রেজা হিমেল।

এর আগে গত ২৩ সেপ্টেম্বর একই আদালতে নারায়ণগঞ্জ জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক আশরাফুল ইসমাইল রাফেল প্রধান বাদী হয়ে ওই পত্রিকার বিরুদ্ধে আরো একটি মামলা দায়ের করেন। আদালতে এ মামলাটিও তদন্তের নির্দেশ দেন।

মামলায় অভিযোগ করা হয় গত ২১ সেপ্টেম্বর দৈনিক সংবাদ চর্চা পত্রিকায় ‘ভিলেনদের তালিকা প্রস্তুত, অচিরেই অ্যাকশন’ শিরোনামে একটি সংবাদ প্রকাশিত হয়। সংবাদটি সম্পূর্ণ মিথ্যা বানোয়াট উদ্দেশ্যপ্রণোদিত। মামলার বাদী অভিযোগে বলা হয় সংবাদের শিরোনামের নিচে বাদীর ছবি প্রকাশিত হলেও বাদীর বিষয়ে কোন রকম তথ্য সংবাদের মূল অংশে উপস্থাপন করা হয়নি। শুধুমাত্র মিথ্যা বানোয়াট এবং হেয়প্রতিপন্ন করতে উদ্দেশ্যপ্রণোদিতভাবে সংবাদ শিরোনামের নিচের ছবি প্রকাশিত হয়েছে বলে দাবি করা হয়।

মামলার বিষয়ে এক বিবৃতিতে নারায়ণগঞ্জ মহানগর ছাত্রলীগের সভাপতি ও সরকারি তোলারাম কলেজ শাখা ছাত্রলীগের সভাপতি হাবিবুর রহমান রিয়াদ প্রধান বলেন, নারায়ণগঞ্জ ছাত্রলীগ নিয়ে কোনো মিথ্যা বানোয়াট অপপ্রচার সহ্য করা হবে না। আমরা আইনের প্রতি শ্রদ্ধাশীল। কোন মিথ্যা সংবাদ প্রকাশিত হলে আমরা আইনের আশ্রয় নিব। আমরা আইনের প্রতি শ্রদ্ধাশীল হয়েই আদালতের দ্বারস্থ হয়েছি। আশা করি আমরা ন্যায্য বিচার পাব। এসব বিষয়ে নারায়ণগঞ্জ ছাত্রলীগের নেতাকর্মীদের কোন রকম বিভ্রান্ত না হওয়ার জন্য আহ্বান জানাচ্ছি।