সোনারগাঁয়ে চাঁদা না দেয়ায় ছাত্রলীগ সভাপতির মাস্তানীতে আহত ৬

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

এবার নারায়ণগঞ্জ জেলার সোনারগাঁও উপজেলা ছাত্রলীগের সভাপতি হাসান রাশেদের বিরুদ্ধে চাঁদা না দেয়ায় সন্ত্রাসী হামলা চালিয়ে পিটিয়ে ৬ জনকে আহত করার অভিযোগ ওঠেছে। হাসান রাশেদ নারায়ণগঞ্জের প্রভাবশালী এমপি একেএম শামীম ওসমানের শ্যালক জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি এহসানুল হাসান নিপুর খালাতো ভাই। ওই হামলার ঘটনায় থানায় লিখিত অভিযোগ দেয়া হয়েছে।

অভিযোগ সূত্রে জানাগেছে, সোনারগাঁ উপজেলা ছাত্রলীগের সভাপতি হাসান রাশেদের দাবিকৃত ৫ লাখ টাকা চাঁদা না দেয়ায় মেহেদী হাসান নামে এক ববসায়ীর উপর হামলা চালান। হামলায় নারী সহ ৬জন আহত হয়েছেন।

আহতরা হলেন- উপজেলার মোগরাপাড়া ইউনিয়নের গোহাট্টা গ্রামের মজিবুর রহমানের ছেলে ব্যবসায়ী মেহেদী হাসান, তার চাচী সুমি আক্তার, ফুফু শিল্পী আক্তার, চাচা মহসিন মিয়া ও চাচাতো ভাই তাবারক হোসেন।

জানাগেছে, ২৩ সেপ্টেম্বর সোমবার দুপুর ১২টার দিকে উপজেলার মোগরাপাড়া ইউনিয়নের গোহাট্টা গ্রামে এ হামলার ঘটনা ঘটান হাসান রাশেদ। এ ঘটনায় ব্যবসায়ী মেহেদী হাসান বাদি হয়ে সোনারগাঁও থানায় একটি অভিযোগ দায়ের করেন।

ব্যবসায়ী মেহেদী হাসান অভিযোগ করেন, গোহাট্টা গ্রামে একটি বড় পুকুর ও নালা ভরাটের ঠিকাদারীর কাজ পান তিনি। গত প্রায় ২০ দিন আগে ওই বালু ভরাটের কাজ থেকে ৫লাখ টাকা চাঁদা দাবি করেন দমদমা গ্রামের মিলন মিয়ার ছেলে উপজেলা ছাত্রলীগের সভাপতি হাসান রাশেদ। সোমবার ব্যবসায়ী মেহেদী হাসান গোহাট্টা গ্রামে তার চাচা মহসিন মিয়ার দোকানে বসে থাকেন।

এ সময় ছাত্রলীগ নেতা হাসান রাশেদের নেতৃত্বে মোস্তাফিজুর রহমান কাজল, সজীব, জামাল, সুমন ও সানি সহ ২০/২৫ জন মিলে দোকানের সামনে গিয়ে অতর্কিত অবস্থায় মারপিট শুরু করে এবং ৫লাখ টাকা চাঁদা দাবি করে। এ সময় সন্ত্রাসীদের হাত থেকে মেহেদী হাসানকে বাঁচাতে তার চাচী সুমি আক্তার, ফুফু শিল্পী আক্তার, চাচা মহসিন মিয়া ও চাচাতো ভাই তাবারক হোসেন ছুটে আসলে তাদেরকেও এলোপাথারিভাবে পিটিয়ে মারাত্মক রক্তাক্ত জখম করে।

তবে এ বিষয়ে হাসান রাশেদের সঙ্গে যোগাযোগের চেষ্টা করা হলেও তাকে পাওয়া যায়নি। তবে অন্যদিকে জানাগেছে, সোনারগাঁয়ের বালু ব্যবসা নিয়ন্ত্রকদের একজন এই হাসান রাশেদ। জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি এহসানুল হাসান নিপুর খালাতো ভাই হওয়ার সুবাদে সোনারগাঁয়ের প্রভাবশালী দাপটশালীদের একজন হাসান রাশেদ। কারন এহসানুল হাসান নিপু নারায়ণগঞ্জের প্রভাবশালী এমপি একেএম শামীম ওসমানের শ্যালক। যাদের নাম ভাঙ্গিয়ে হাসান রাশেদ সোনারগাঁয়ে বালু ব্যবসা নিয়ন্ত্রন করছেন।