বন্দরে ছোট ভাইয়ের স্ত্রী হত্যার দায়ে ভাসুরকে মৃত্যুদণ্ড

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জের বন্দরের নবীগঞ্জ ইসলামবাগ এলাকায় ২০১৪ সালে ছোট ভাইয়ের স্ত্রীকে ছুরিকাঘাত করে হত্যার দায়ে বড় ভাই আমির হোসেনকে মৃত্যুদণ্ড দিয়েছেন নারায়ণগঞ্জের একটি আদালত। একই সঙ্গে ৫ হাজার টাকা অর্থ দণ্ডও দিয়েছেন আদালত।

১৬ সেপ্টেম্বর সোমবার দুপুরে নারায়ণগঞ্জ অতিরিক্ত জেলা ও দায়রা জজ দ্বিতীয় শেখ রাজিয়া সুলতানা এর আদালত আসামির উপস্থিতিতে এ রায় ঘোষণা করেন। মামলায় মোট ২১ জন সাক্ষীর মধ্যে ১৭ জনের সাক্ষ্যগ্রহণ ও যুক্তিতর্ক শেষে এ রায় ঘোষণা করেন আদালত।

মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি আমির হোসেন বন্দর থানাধীন নবীগঞ্জ ইসলামবাগ এলাকার মৃত সালাম বেপারীর ছেলে।

রাষ্ট্র পক্ষের আইনজীবী অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর (এপিপি) অ্যাডভোকেট সালাউদ্দিন সুইট জানান, ২০১৪ সালে বন্দর থানাধীন নবীগঞ্জ ইসলামবাগ এলাকার আমির হোসেন বিভিন্ন এনজিও থেকে ঋণ নেন এবং এ সকল ঋণের টাকা পরিশোধ না করে পালিয়ে থাকতে শুরু করে। পরে একদিন এনজিও কর্মকর্তারা তাকে বাড়ি থেকে ধরে নিয়ে যান।

এতে আমির হোসেন সন্দেহ করে যে তাকে তার ছোট ভাইয়ের স্ত্রী নিহত তাসলিমা বেগম এনজিও কর্মকর্তাদের খবর দিয়ে ধরিয়ে দিয়েছেন। পরে ওই বছরে জুলাই মাসের ৩ তারিখ রাত সাড়ে তিনটার দিকে রমজান মাসে নিহত তাসলিমা বেগম সেহরি খেতে উঠেন। এ সময় তিনি ঘর থেকে বেরিয়ে টয়লেটে যান। টয়লেট থেকে আসার সময়ে তাসলিমার মুখ চেপে ধরে ছুরিকাঘাত করে হত্যা করে আমির হোসেন।

এ ঘটনায় নিহত তাসলিমা বেগমের স্বামী মনির হোসেন তার আপন বড় ভাই আমির হোসেনকে প্রধান আসামি করে বন্দর থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। সাক্ষ্য প্রমাণ শেষে আদালত রায় ঘোষণা করেছেন।