ধানের শীষের ঝান্ডা হাতে মান্নানের শোডাউন

দিনকাল নারায়ণগঞ্জ ডটকম:

সন্ত্রাসী হামলার পরেও নির্বাচনী আওয়াজ থেকে থমকে নেই নারায়ণগঞ্জ-৩(সোনারগাঁও) আসনের ঐক্যফ্রন্টের ধানের শীষ প্রতীকে মনোনিত প্রার্থী আজহারুল ইসলাম মান্নান। ১৫ ডিসেম্বর শনিবার সকাল থেকে সোনারগাঁও পৌরসভার বিভিন্ন এলাকায় কয়েক হাজার নেতাকর্মী সমর্থক, স্থানীয় মান্যগণ্য ব্যক্তিবর্গ, বিভিন্ন শ্রেণি পেশার ব্যক্তিবর্গ সহ সাধারণ ভোটারদের নিয়ে শোডাউন করেছেন আজহারুল ইসলাম মান্নান।

জানাগেছে, শনিবার সকাল থেকে পৌরসভার ৯নং ওয়ার্ড থেকে ১নং ওয়ার্ড পর্যন্ত বিভিন্ন এলাকায় হাজার হাজার মানুষকে নিয়ে শোডাউন করেছেন আজহারুল ইসলাম মান্নান। এসময় স্থানীয় লোকজন ও সাধারণ ভোটাররাও এসে শোডাউনে যোগদান করেন। সোনারগাঁয়ে এই প্রথম শুধুমাত্র ধানের শীষ প্রতীকে বিশাল এই শোডাউন দেখালো।

অন্যদিকে এ আসনে মহাজোটের প্রার্থী হিসেবে জাতীয়পার্টির লাঙ্গল প্রতীকে নির্বাচনে রয়েছেন বর্তমান এমপি লিয়াকত হোসেন খোকা এবং স্বতন্ত্র প্রার্থী হিসেবে সিংহ প্রতীকে মাঠে রয়েছেন আওয়ামীলীগের সাবেক এমপি আব্দুল্লাহ আল কায়সার হাসনাত। এদের ছাড়াও সব মিলিয়ে ৮ জন প্রার্থী এ আসনে প্রতিদ্বন্ধিতা করছেন। তবে বর্তমান এমপি তেমন কোন চমক এখনও দেখাতেই পারেননি।

গত বৃহস্পতিবার উপজেলা পরিষদের কার্যালয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহিনুর ইসলাম ও সোনারগাঁও থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা মোরশেদ আলমের সামনেই সন্ত্রাসী হামলার শিকার হন আজহারুল ইসলাম মান্নান। ওই ঘটনায় যদিও তাৎক্ষনিক হামলাকারী পৌর ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক পরিচয়দানকারী রনি বিল্লাহকে গ্রেপ্তার করে পুলিশ।

পরে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে রনি বিল্লাহকে তিন মাসের কারাদন্ড দেন আদালত। এ রনি বিল্লাহ স্থানীয় এমপি লিয়াকত হোসেন খোকার পক্ষে কাজ করে আসছিলেন। মুলত সন্ত্রাসী রনি বিল্লাহ সোনারগাঁও উপজেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মাহফুজুর রহমান কালামের বলয়ে রাজনীতি করে আসছিলেন। তবে আজহারুল ইসলাম মান্নানের উপর ন্যাক্কাজনক হামলায় সাধারণ মানুষের কাছে মান্নানের প্রতি সমর্থন আরও বেড়ে গেছে।