মেয়র আইভীর বিয়াই জয়নালের বিরুদ্ধে চাঁদাবাজির মামলা

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

ফকির নিটওয়ার লিমিডেট নামের একটি প্রতিষ্ঠানের কাছ থেকে দুই কোটি টাকা চাঁদা দাবি ও ওই কোম্পানীর কর্মচারীদের মারধরের অভিযোগে ভূমিদস্যূ জয়নাল আবেদনী ওরফে আল জয়নালের বিরুদ্ধে ফতুল্লা মডেল থানায় মামলা দায়ের করা হয়েছে। কোম্পানীর সিনিয়র ল্যান্ড অফিসার আখলাকুল হাসান বাদী হয়ে গত ২৭ আগস্ট ফতুল্লা মডেল থানায় ওই মামলাটি দায়ের করেন। যার মামলা নং ৯০।

এখানে উল্লেখ্যযে, জয়নাল আবেদীন ওরফে আল জয়নাল কেন্দ্রীয় জাতীয় পার্টির সদস্য এবং তিনি নারায়ণগঞ্জ জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি আব্দুল কাদিরের বিয়াই হন। এই আব্দুল কাদির নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের মেয়র ডা. সেলিনা হায়াত আইভীর ভগ্নিপতি। সেই হিসেবে মেয়র আইভীর বিয়াই হন জয়নাল আবেদীন। এর আগেও জয়নালকে পুুলিশ গ্রেপ্তার করেছিল।

জানাগেছে, ফকির নিট ওয়ার লিমিডেটের দাবিকৃত সম্পত্তি ফতুল্লার কায়েমপুর ১৫৭ শতাংশ জমি জোরপূর্বক দখল নেয়ার চেষ্টা করছিলেন জয়নাল আবেদীন। একই সঙ্গে ওই কোম্পানীর মালিকের কাছে জয়নাল ২ কোটি টাকা চাঁদা দাবি করেন। চাঁদা না পাওয়ায় কোম্পানীর কর্মচারীদের মারধর ও হুমকি ধমকি দেন।

মামলায় অভিযোগ করা হয়- কোম্পানীর ১৫৭ শতাংশ সম্পত্তির উপর উচ্চ আদালতের স্থিতিবস্থা বজায় রাখার আদেশ রয়েছে। এমতাবস্তায় আসামি ভূমিদুস্য জয়নাল আবেদীন, জয়নালের ম্যানেজার পলাশ সহ ৩০/৪০ জন সন্ত্রাসী সম্পত্তি দখলের পায়তারা করে আসছে। সেই সঙ্গে কোম্পানীর মালিকের কাছে ২ কোটি টাকা চাঁদা দাবি করে আসছে।

চাঁদা না দেয়ায় গত ২৫ আগস্ট রাত দুটার দিকে জয়নাল আবেদীন ও পলাশ সহ ২৫/৩০ জন সন্ত্রাসী সম্পত্তিতে হামলা চালায়। ওই সময় হামলায় আবদুল ওহাব, নজরুল ইসলাম, রফিকুল ইসলাম, সাহেদ হাসানকে মারধর করে এবং তাদের কাছ থেকে মোবাইল ফোন ও টাকা ছিনিয়ে নেয়। হামলার পর পরদিন দুপুর ১২টার মধ্যে দুই কোটি টাকা না দিলে সবাইকে গুলি করে হত্যার হুমকি দেয়।

আহতদের ডাকচিৎকার শুনে কোম্পানীর সিনিয়র ল্যান্ড অফিসার আখলাকুল হাসান আহতদের উদ্ধার করে হাসপাতালে নিয়ে যান।