র‌্যাবের অভিযানে আনসারুল্লাহ বাংলা টিমের এক জঙ্গী গ্রেপ্তার

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

র‌্যাব-১১ এর অভিযানে নারায়ণগঞ্জ জেলার সিদ্ধিরগঞ্জ হতে নিষিদ্ধ ঘোষিত জঙ্গী সংগঠন আনসার আল ইসলাম (আনসারুল্লাহ বাংলা টিম) এর ১ জন সক্রিয় সদস্য গ্রেপ্তার করা হয়েছে। তার কাছ থেকে বিপুল পরিমান উগ্রবাদী বই ও লিফলেট উদ্ধার করেছে র‌্যাব। ১ সেপ্টেম্বর রবিবার বিকেলে র‌্যাব-১১ এর সিনিয়র সহকারী পরিচালক সিনিয়র এএসপি শাহ মোঃ মশিউর রহমান এ তথ্য জানান।

তিনি জানান, র‌্যাব-১১ এর একটি আভিযানিক দল গত ১ আগস্ট শনিবার রাত ৯টায় নারায়ণগঞ্জ জেলার সিদ্ধিরগঞ্জ থানাধীন সানারপাড় বাস স্ট্যান্ড এলাকায় বিশেষ অভিযান পরিচালনা করে নিষিদ্ধ ঘোষিত জঙ্গী সংগঠন আনসার আল ইসলাম (আনসারুল্লাহ বাংলা টিম) এর সক্রিয় সদস্য শেখ দিনাছ উদ্দিন ওরফে দ্বীন ইসলামকে গ্রেপ্তার করা হয়। তার কাছ থেকে বিপুল পরিমান উগ্রবাদী বই ও লিফলেট উদ্ধার করা হয়।

তিনি আরও জানান, শেখ দিনাছ উদ্দিন ওরফে দ্বীন ইসলাম স্থানীয় একটি স্কুল থেকে ৭ম শ্রেণি পর্যন্ত পড়াশুনা করে। ২০১৮ সালে জঙ্গীবাদে উদ্বুদ্ধ হয়ে আনসার আল ইসলাম (আনসারুল্লাহ বাংলা টিম) যোগ দেয়। সে নিষিদ্ধ জঙ্গী সংগঠন আনসার আল ইসলাম এর দাওয়াতি ও সদস্য সংগ্রহের কাজ করত। শেখ দিনাছ উদ্দিন ওরফে দ্বীন ইসলাম মার্শাল আর্ট ও অস্ত্র চালনায় বিশেষ পারদর্শী বলে প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায়।