ডেঙ্গু জ্বরে আক্রান্ত সাংবাদিক স্মিথ পিজি হাসপাতালে ভর্তি

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জ জেলা সাংবাদিক ইউনিয়নের সদস্য, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) কেন্দ্রীয় কার্য্যনির্বাহী কমিটির সদস্য এবং যমুনা টেলিভিশনের নারায়ণগঞ্জ জেলা স্টাফ করোপোন্ডেন্ট আমির হুসাইন স্মিখ ডেংগু জ্বরে আক্রান্ত হওয়ার পর তার শারীরিক অবস্থার অবনতি ঘটেছে।

২০ আগস্ট মঙ্গলবার রাতে উন্নত চিকিৎসার জন্য তাকে জরুরি ভিত্তিতে ঢাকার বঙ্গবন্ধু মেডিকেল কলেজ (পিজি) হাসপাতালে ভর্তি করা হয়েছে। তিনি পিজি হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মাহবুবের তত্ত্বাবধানে চিকিৎসাধীন আছেন।

নারায়ণগঞ্জ জেলা সাংবাদিক ইউনিয়ন (এনইউজে) সভাপতি আবদুস সালাম এবং সাধারণ সম্পাদক আফজাল হোসেন পন্টি জানান, মঙ্গলবার রাতে স্মিথের রক্ত পূণরায় পরীক্ষা করার পর প্লাটিলেট অস্বাভাবিকভাবে কমে যাওয়ায় প্রফেসর ডা: হুমায়ুন কবীরের পরামর্শে উন্নত চিকিৎসার প্রয়োজনে ঢাকায় পাঠানো হয়। আমির হুসাইন স্মিথ তার সুস্থতার জন্য সকলের কাছে দোয়া চেয়েছেন।

এর আগে গত শুক্রবার সন্ধ্যায় আকস্মিকভাবে স্মিথের শরীরের তাপমাত্রা বেড়ে যাওয়ায় প্রচন্ড জ্বর অনুভূত হয়। সাথে সাথে স্থানীয় পপুলার ডায়াগনস্টিক সেন্টারে প্রফেসর ডা: হুমায়ুন কবীরের শরণাপন্ন হন। সেদিন রক্ত ও প্রসাব পরীক্ষার রিপোর্টে ডেংঙ্গু ভাইরাসে আক্রান্ত বলে নিশ্চিত হওয়া যায়। এরপর থেকে গত চারদিন যাবত ওই চিকিৎসকের পরামর্শ অনুযায়ী স্মিথ নিজ বাসায় চিকিৎসাধীন ছিলেন।