সেলিম ওসমানের গার্মেন্টসে অগ্নিকান্ড, দ্রুত ছুটে গেলেন এসপি হারুন

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জের এমপি একেএম সেলিম ওসমানের গার্মেন্টসে অগ্নিকান্ডের খবরে দ্রুত ঘটনাস্থলে ছুটে যান নারায়ণগঞ্জ জেলা পুলিশ সুপার মোহাম্মদ হারুন অর রশীদ ঘটনাস্থল পরিদর্শন করেন। এর আগে ফায়ার সার্ভিসের টিম আগুন দ্রুত নিয়ন্ত্রণে আনে।

জানাগেছে, জাতীয়পার্টির এমপি একেএম সেলিম ওসমানের মালিকাধীন নারায়ণগঞ্জের ফতুল্লায় অবস্থিত ‘উইজডম অ্যাটায়ার্সে’ নামের একটি গার্মেন্টসে অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। এ ঘটনায় দুই শ্রমিক আহত হয়েছে। তবে ফায়ার সার্ভিস দ্রুত ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনায় বড় ধরণের দূর্ঘটনা ঘটেনি।

২০ আগস্ট মঙ্গলবার বিকেলে ফতুল্লার দাপা ইদ্রাকপুরে ওই গার্মেন্টসে অগ্নিকান্ডের ঘটনা ঘটে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের ৬টি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে আনে। বৈদ্যুতিক শট সার্কিট থেকে আগুনের সূত্রপাত ঘটেছে ধারণা করা হচ্ছে বলে জানিয়েছেন নারায়ণগঞ্জ ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের সহকারী পরিচালক আবদুল্লাহ আল আরেফিন।

তবে তাৎক্ষনিক ক্ষয়ক্ষতির পরিমাণ নিরূপণ করা যায়নি। প্রতিষ্ঠানটি নারায়ণগঞ্জ-৫(শহর-বন্দর) আসনের জাতীয়পার্টির সংসদ সদস্য এবং বিকেএমইএ এর সভাপতি একেএম সেলিম ওসমানের মালিকানাধীন।

প্রত্যক্ষদর্শীদের সূত্রে জানা যায়, মূলত নিটিং সেকশনের একটি মেশিনে স্পার্ক থেকে ছোট আগুনের পর ধোঁয়া বের হতে থাকে। আগুন নিয়ন্ত্রণে আনতে গিয়ে ঘটনাস্থলে উপস্থিত থাকা ২ শ্রমিক আহত হয়েছে।

নারায়ণগঞ্জ ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের সহকারী পরিচালক আবদুল্লাহ আল আরেফিন জানান, খবর পেয়ে ৬টি ইউনিট পৌঁছানোর আগেই আগুন অনেকটা নিয়ন্ত্রণে চলে আসে।

পরে একটি ইউনিট ভেতরে প্রবেশ করে পুরোপুরি আগুন নিয়ন্ত্রণে কাজ করে। ক্ষয়ক্ষতির পরিমাণ নিরূপণ করা যায়নি। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে বৈদ্যুতিক শট সার্কিট থেকে আগুনের সূত্রপাত ঘটেছে।

তিনি আরো জানান, আহতদের প্রাথমিক চিকিৎসা শেষে নিজ নিজ বাড়িতে পাঠানো হয়েছে। তাৎক্ষণিকভাবে আহতদের পরিচয় শনাক্ত করা যায়নি।

এদিকে অগ্নিকান্ডের খবর পেয়ে নারায়ণগঞ্জ জেলা পুলিশ সুপার হারন অর রশিদ, নারায়ণগঞ্জ সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা নাহিদা বারিক, চেম্বারের সভাপতি খালেদ হায়দার খান কাজল, শিল্পপতি মোহাম্মদ আলী, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান অ্যাডভোকেট আবুল কালাম আজাদ বিশ্বাস ঘটনাস্থল পরিদর্শন করেছেন।