মশক নিধন ও ডেঙ্গু প্রতিরোধে জনসচেতনতার লক্ষ্যে মহানগর আওয়ামীলীগের র‌্যালী

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জ মহানগর আওয়ামীলীগের উদ্যোগে মশক নিধণ ও ডেঙ্গু প্রতিরোধে জনসচেতনতা বৃদ্ধির লক্ষ্যে র‌্যালী ও সভা অনুষ্ঠিত হয়েছে। ২ আগস্ট শুক্রবার বিকেলে বন্দর প্রেসক্লাবের সামনে এ র‌্যালী ও সভা অনুষ্ঠিত হয়।

এ সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ জেলা পরিষদের চেয়ারম্যান ও মহানগর আওয়ামীলীগের সভাপতি আনোয়ার হোসেন।

প্রধান অতিথির বক্তব্যে আনোয়ার হোসেন বলেন, ডেঙ্গু আমাদের সমাজের এখন মারাত্মক ব্যাধি। এ ব্যাধির বিপরীতে আমাদের কি কি করণীয় আছে সেজন্য আমরা জনসচেতনতা সৃষ্টির লক্ষ্যে এ কর্মসূচি হাতে নিয়েছি। আওয়ামীলীগ সব সময় জনমানুষের পাশে থাকে। জননেত্রী শেখ হাসিনার নির্দেশে আজ নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের ৯টি ওয়ার্ডে নেতাকর্মীদের নিয়ে আমরা সচেতনতা সৃষ্টির লক্ষ নিয়ে কাজ করে যাচ্ছি। আমরা প্রতিজ্ঞা করব যার যার আঙ্গিনা পরিস্কার করব। বাসাবাড়িতে ফুলের টবে পরিচ্ছন্ন রাখব। জনগণকে এ বিষয়ে সচেতনতা সৃষ্টি করব। কেননা, ডেঙ্গু মশার প্রকোপে দেশের বিভিন্ন স্থানে মানুষ নানা রোগে মৃত্যুবরণ করছে। এ অবস্থা থেকে উত্তোরণ হতে হলে আমাদের জনসচেতনতা তৈরি করতে হবে।

তিনি আরো বলেন, জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে আজ ঐক্যবদ্ধ। আমার নেত্রী বলেছেন আওয়ামীলীগ একটি বড় দল। এ দলের রাজনীতিতে অন্তর্ভূক্ত হতে হলে স্বচ্ছ ও পরিস্কার থাকতে হবে। আওয়ামীলীগে কোন অপরাধীদের স্থান নেই। অপরাধী সব সময়ই অপরাধী। তাই আমি বলব অপরাধী যেই হোক যত বড় নেতাই হোক তাকে শাস্তি পেতেই হবে। যদি এটা না হয় তাহলে এ সরকারের ভাবমূর্তি নষ্ট হবে। তাই আমরা আওয়ামীলীগকে এমন সংগঠন উপহার দিতে চাই যে সংগঠনে কোন মাদক ব্যবসায়ী থাকবেনা, কোন ভূমিদস্যূ ও চাঁদাবাজ থাকবেনা। অতএব আওয়ামীলীগ একটি সুশৃঙ্খল দল। এ দলে কোন বিতর্কিত লোকদের জায়গা হবেনা।

এ সময় নারায়ণগঞ্জ মহানগর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট খোকন সাহা ডেঙ্গু ও এডিস মশা প্রতিরোধে জনসচেতনতা তৈরীর লক্ষ্যে গুরুত্বপূর্ণ বক্তব্য প্রদান করেন।

মহানগরের ২১নং ওয়ার্ড আওয়ামীলীগ নেতা সামসুল হাসানের সঞ্চালনায় র‌্যালী ও সভায় উপস্থিত ছিলেন- মহানগর আওয়ামীলীগের সহ-সভাপতি নুরুল ইসলাম চৌধুরী, বীরমুক্তিযোদ্ধা গনি মিয়া, যুগ্ম সাধারণ সম্পাদক জিএম আরমান, সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট মাহমুদা মালা, মহানগর আওয়ামীলীগের সদস্য ও বন্দর থানা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আবেদ হোসেন, নারায়ণগঞ্জ জেলা আওয়ামী যুব আইনজীবী পরিষদের সিনিয়র যুগ্ম আহ্বায়ক ও বন্দর থানা আওয়ামীলীগ নেতা অ্যাডভোকেট মামুন সিরাজুল মজিদ, ২১নং ওয়ার্ড আওয়ামীলীগ নেতা রাশিদা বেগম, শিক্ষক নেতা শেখ কামাল, মোঃ সালাউদ্দিন, মোঃ নাজমুল, ২২নং ওয়ার্ড আওয়ামীলীগ নেতা আমিনুল ইসলাম, আলী হোসেন, বীরমুক্তিযোদ্ধা জালাল উদ্দিন জালু, ১৯নং ওয়ার্ড কাউন্সিলর ফয়সাল মোহাম্মদ সাগর, ধামগড় ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি সিরাজুল ইসলাম, ধামগড় আওয়ামীলীগ নেতা ইসলাম পলু, ২০নং ওয়ার্ড আওয়ামীলীগ নেতা ডা. শফিউল্লাহ, এমএ কাউয়ুম, ২৭নং ওয়ার্ড যুবলীগ নেতা আমান, রফিকুল ইসলাম, চলচিত্র লীগ নেতা মদিল হোসেন প্রমূখ।

সভাশেষে র‌্যালীটি বন্দর বাজার, রাজবাড়ী, শাহীমসজিদ হয়ে গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে বন্দর বাসষ্ট্যান্ড এসে সমাপ্ত হয়।