নূর হোসেনের কালেক্টর ও তৈমূরের কর্মী গেল আওয়ামীলীগে

দিনকাল নারায়ণগঞ্জ ডটকম:

নারায়ণগঞ্জের আলোচিত সাত খুন মামলায় মৃত্যুদন্ডপ্রাপ্ত আসামী নূর হোসেনের নিয়ন্ত্রনে থাকা সিদ্ধিরগঞ্জে বেবী স্টান্ড থেকে চাঁদা কালেক্টর সেই টিএইচ তোফা আওয়ামীলীগে যোগদান করেছিলেন। এই তোফা ছিলেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার উপদেষ্টা অ্যাডভোকেট তৈমূর আলম খন্দকারের ঘনিষ্ট কর্মী।

এই টিএইচ তোফা একটি চুরি মামলায় এক সপ্তাহ জেল খেটে জামিনে বের হলে তৈমূর আলম খন্দকার তার বাসভবনে রাজকীয় সংবর্ধনাও দিয়েছিলেন। টিএইচ তোফা নূর হোসেনের কালেক্টর থাকাকালীন সময়ে তৈমূর আলমের ঘনিষ্ঠ কর্মী হিসেবে বিএনপির রাজনীতিতে জড়িত ছিলেন। তোফা জেলা তরুণ দলের সভাপতি ছিলেন। এর আগে জেলা তরুণ দলের যুগ্ম সাধারণ সম্পাদক ওসমান গনি বেলাল নামে একজন আওয়ামীলীগে যোগদান করেন।

এখানে আরও উল্লেখ্যযে, ২০১৪ সালে নারায়ণগঞ্জে সাত খুনের মামলায় আসামী হয়েছিলেন নূর হোসেনের গানম্যান আনোয়ার হোসেন আশিক। তিনি ওই মামলার চার্জশিট থেকে অব্যাহতি পান। আসামী হয়ে পালিয়ে গেলেও অব্যাহতি পাওয়ার পর আশিক আওয়ামীলীগে যোগদান করেন। এই আনোয়ার হোসেন আশিক নূর হোসেনের গাণম্যান থাকাবস্থায় সিদ্ধিরগঞ্জ থানা শ্রমিকদলের সভাপতি পদে অধিষ্ট হন। এ পদে তাকে অধিষ্ট করেন কেন্দ্রীয় শ্রমিকদলের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক আবুল খায়ের খাজা।

পরবর্তীতে তৈমূর আলম খন্দকারের সঙ্গে সখ্যতা গড়ে তুলে আনোয়ার হোসেন আশিক। যার ফলশ্রুতিতে তৈমূর আলম খন্দকারের বাসায় মহানগর শ্রমিকদলের সম্মেলনে অনেকটা তৈমূর আলমের পরোক্ষ সমর্থনেই আনোয়ার হোসেন আশিককে মহানগর শ্রমিকদলের সাধারণ সম্পাদক নির্বাচিত করা হয়। এছাড়াও কেন্দ্রীয় বিএনপির সদস্য মনোনয়ন বঞ্চিত শিল্পপতি মুহাম্মদ শাহআলমেরও ঘনিষ্ঠ কর্মী ছিল আনোয়ার হোসেন আশিক। এই আশিকের মাধ্যমেই সিদ্ধিরগঞ্জে শাহআলমের ব্যানার পোস্টার ফ্যাস্টুন লাগানো হতো। কারন ওই সময় আশিক দাপটশালী নূর হোসেনের গানম্যান ছিলেন।

জানাগেছে, ১১ ডিসেম্বর মঙ্গলবার সন্ধ্যায় সিদ্ধিরগঞ্জ থানা আওয়ামী লীগ কার্যালয়ে টিএইচ তোফার অনুসারী বেশকজন বিএনপির নেতাকর্মীদের নিয়ে ফুলের নৌকার মিছিল করে আওয়ামীলীগে যোগদান করেন। ওই সময় সিদ্ধিরগঞ্জ থানা আওয়ামী লীগ সভাপতি মজিবুর রহমান ও সাধারণ সম্পাদক ইয়াছিন মিয়ার হাতে ফুলের নৌকা দিয়ে যোগদান করেন।

ওই সময় কার্যালয়ে উপস্থিত ছিলেন- থানা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক আবু বক্কর সিদ্দিক, প্রচার সম্পাদক তাজিম বাবু, সিদ্ধিরগঞ্জ আদমজী আঞ্চলিক শ্রমিক লীগের সভাপতি আব্দুস সামাদ বেপারী, থানা আওয়ামীলীগ সদস্য মো: বাদল হোসেন মেম্বার, মো: জাহাঙ্গীর আলম, থানা ছাত্রলীগের আহ্বায়ক কমিটির সদস্য আব্দুল মজিদ ও মোতাহার হোসেন মনা প্রমুখ।

নারায়ণগঞ্জ জেলা তরুণ দলের সভাপতি ও সিদ্ধিরগঞ্জ থানা বিএনপি নেতা টিএইচ তোফার নেতৃত্বে বিএনপি কর্মী মোতালিব, আলী হোসেন, নাহিদ, মোমিন মিয়া, খোকা, কবির হোসেন, জাকির বেপারী, মহিদ, মনির হোসেন সহ বেশকজন বিএনপি নেতাকর্মী আওয়ামী লীগে যোগদান করেন।

এ সময় টিএইচ তোফা তার সংক্ষিপ্ত বক্তব্যে বলেন, স্বাধীনতার স্থপতি জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শ ও মুক্তিযোদ্ধের চেতনায় অনুপ্রানিত হয়ে আমার অনুগত বিএনপি নেতাকর্মীদের নিয়ে বাংলাদেশ আওয়ামী লীগে যোগদান করেছি ।আওয়ামী লীগের আদর্শ বুকে ধারণ করে বাকী জীবন কাটানোর প্রত্যয় ব্যক্ত করে জয় বাংলা জয় বঙ্গবন্ধু বলে তিনি তার বক্তব্য শেষ করেন।

টিএইচ তোফার যোগদানের বিষয়ে আওয়ামীলীগ সভাপতি মজিবুর রহমান বলেন, আওয়ামীলীগ এমন একজন নেতার দল যার নেতৃত্বে এদেশ স্বাধীন হয়েছে। আজ তারই সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের উন্নয়ন ও জনগণের জন্য নিরলসভাবে কাজ করছেন। তাই সবার উচিৎ দেশের উন্নয়নে এগিয়ে আসা। যারা আজকে আওয়ামীলীগে যোগদান করেছে তাদেরকে সকলকে স্বাগত জানাই।