মাদককে গুডবাই জানাতে হবে: শহীদ বাদল

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জ জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আবু হাসনাত মোহাম্মদ শহীদ বাদল বলেছেন, প্রতিটি ইউনিয়ন, ওয়ার্ডে ওয়ার্ডে মশার নিধনের ঔষধ দেওয়া প্রয়োজন। কেনননা, এসিড মশা বিভিন্ন স্থানে বিস্তার লাভ করায় মানুষ বিভিন্ন ডেঙ্গু ঝড়ে ভূগছে। প্রতিটি স্থানে মশার ঔষধ ছড়িয়ে এদের বংশ বিস্তার ধ্বংস করতে হবে। বর্তমান পুলিশ বাহিনী প্রমাণ করেছে তাদের কার্যক্রমের মধ্য দিয়ে সুচারু নেতৃত্বে পুলিশ জনগণের বন্ধু। তারা মাদককে জিরো ট্রলারেন্সে পরিনত করতে সক্ষম হয়েছে।

তিনি আরও বলেন, মাদক ব্যবসায়ীকে সমাজের কেউ পছন্দ করেনা। এদের নামাজের দাওয়াত দেন। ৫ ওয়াক্ত নামাজের মাধ্যমেই সমাজ থেকে মাদককে গুডবাই জানাতে হবে। আলোকিত মানুষ হতে হলে নামাজের বিকল্প নাই।

২৭ জুলাই শনিবার নারায়ণগঞ্জ বন্দরের মিনারবাড়ী পূর্বপাড়া বালুর মাঠে ‘ছেলে ধরা গুজবে কাননা দেয়া, আইন নিজের হাতে না তোলা ও মাদককে না’ শীর্ষক সচেতনতামুলক সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

শহীদ বাদল আরো বলেন, আল-কোরআন হচ্ছে সর্বশ্রেষ্ঠ ধর্ম। ৩০দিন সিয়াম সাধনের পর সেই সুরা কদরের রাত্রীতে আল্লাহ রাব্বুল আল আমিন আল কোরআনকে নাযিল করেছেন। আমাদের নিঃশ্বাসের বিশ্বাস নাই। কার কখন মৃত্যুর ডাক আসে কেউ বলতে পারেনা। অতএব আমরা অভিভাবক। আমাদের উচিৎ সন্তানরা যাতে সুপথে চলে সেঅনুযায়ী শিক্ষা দেওয়া। তারা যেন কোন মতেই বিপথগামী না হয়। এখনই সন্তানদের উপযুক্ত শিক্ষায় শিক্ষিত করে তুলতে হবে। সাম্প্রদায়িক সম্প্রতির দেশ বাংলাদেশ। এই দেশে বন্দরের মাটি কদমরসুল বাবার স্মৃতি, ইনা বাবার পন্য ভূমি এই বন্দরের মাটি। ইয়েমেনী বাবার পূণ্যভূমি এই নারায়ণগঞ্জের মাটি। এই মাটিকে কোন ভাবেই অপবিত্র করা যাবেনা। আপনারা গুজব শুনলেই নিকটস্থ থানায় সংবাদ দিবেন। আইন নিজের হাতে তুলে নিবেন না। অপসংস্কৃতির হাত থেকে এই যুব সমাজকে রক্ষার দায়িত্ব আপনার-আমার।

কলাগাছিয়া ইউনিয়ন আওয়ামীলীগ নেতা রবিউল আউয়াল রবির সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বন্দর থানা যুবলীগের সাধারণ সম্পাদক খন্দকার হাতেম হোসাইন, বন্দর উপজেলা আওয়ামীলীগ নেতা আজিজুল হক আজিজ, ধামগর ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আব্দুল আলী ভূইয়া, নবীগঞ্জ ইউনিয়ণ যুবলীগের সাংগঠনিক সম্পাদক হুমায়ুন কবির, বন্দর থানা সৈনিকলীগের সভাপতি হাবিবুর রহমান হাবিব, আওয়ামীলীগ নেতা লাইক আহমেদ ছিদ্দিকী, মো: মাসুদ, সামসুজ্জোহা এমবি ইউনিয়ন উচ্চ বিদ্যালয়ের গভর্নিংবডির সদস্য মোহাম্মদ আলী, আনোয়ার হোসেন মেম্বার ও আওয়ামীলীগ নেতা শাহাবুদ্দিন প্রমূখ।

সার্বিক সহযোগিতায় ছিলেন আওয়ামীলীগ নেতা জুয়েল ভূইয়া, আরিফ মাষ্টার, আল আমিন, মোঃ বাবুল, মোঃ জামান, মোঃ সানি ও মোঃ সাইদুল।