ধর্ষণ, মাদক ও যৌন নিপীড়নের বিরুদ্ধে তোলারাম কলেজ শিক্ষার্থীদের মানববন্ধন

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

সারাদেশে ধর্ষণ, মাদক ও যৌন নিপীড়নের বিরুদ্ধে নারায়ণগঞ্জ সরকারি তোলারাম কলেজের শিক্ষক ও শিক্ষার্থীদের আয়োজনে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। ১৪ জুলাই রবিবার সকালে তোলারাম কলেজ প্রাঙ্গনে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

সরকারি তোলারাম কলেজের ছাত্র-ছাত্রী সংসদের নেতা ও মহানগর ছাত্রলীগের সভাপতি হাবিবুর রহমান রিয়াদের সভাপতিত্বে মানববন্ধনে প্রধান অথিথি হিসেবে উপস্থিত ছিলেন কলেজের অধ্যক্ষ বেলা রানী সিংহ।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপাধ্যক্ষ শাহ মোঃ আমিনুল ইসলাম ও শিক্ষক পরিষদের সম্পাদক জীবন কৃষ্ণ মোদক।

মানববন্ধনে প্রধান অতিথি বেলা রানী সিংহ বলেন, আমাদের সমাজে মানুষের সাথে কিছু অমানুষ বাস করে। আমরা পত্র পত্রিকায় খবর যতটুকু দেখি কিন্তু বাস্তবে ধর্ষণের ঘটনা আরো অনেক বেশি ঘটে। যৌন নিপীড়নের অনেক খবরই আমরা জানতেই পারি না। সুতরাং আমরা সকলে মিলে একটাই দাবী জানাবো, এই নিপীড়নকারীদের কঠিন থেকে কঠিনতম শাস্তি হয়।

তিনি আরও বলেন, আমাদের সরকারী তোলারারাম কলেজ মাদক ও ধূমপান মুক্ত এলাকা। এখানে সবাই ভালো কিন্তু বাহিরে গেলে আমরা কতটা ভালো থাকবো বলা যায় না। আমাদের কলেজ সব সময় অন্যায়ের বিরুদ্ধে প্রতিবাদ করে অগ্রনী ভূমিকা পালন করে আসছে। সকল শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা যদি সোচ্চার হয়ে উঠে প্রতিবাদ গড়ে তুলে তাহলে সমাজ অবশ্যই ভালো হবে। তাই আজকে আমরা সবাই মিলে প্রতিজ্ঞাবদ্ধ হবো আমরা নিপীড়ন হবো না কোন মাদকসেবী হবো না এবং কোন নিপীড়নকারীকে ছাড় দিবো না। যে কোন নিপীড়নের বিরুদ্ধে আমরা রুখে দাঁড়াবো।

সভাপতির বক্তব্যে হাবিবুর রহমান রিয়াদ বলেন, তোলারাম কলেজের শিক্ষার্থীরা সব সময়ই অন্যায়ের প্রতিবাদ করে আসছে। তাই ধর্ষণ, মাদক ও যৌন নিপীড়নের বিরুদ্ধে আমাদের শিক্ষার্থীরা সোচ্চার থাকবে।

ছাত্রলীগের এই নেতা আরও বলেন, আজকের আমাদের এই মানববন্ধন নিয়ে নারায়ণগঞ্জের গণমানুষের নেতা জননেতা এমপি একেএম শামীম ওসমানের সাথে কথা হয়েছে। এমপি বলেছেন, আমি তোমাদের পাশে আছি সব সময়। যে কোন সমস্যায় তোমরা অন্যায়ের প্রতিবাদ করে যাও। তোলারাম কলেজের শিক্ষার্থীদের নিপীড়নের বিরুদ্ধে প্রতিবাদ করতে বলেছেন।

রিয়াদ আরও বলেন, তোলারাম কলেজ সব সময় অন্যায়ের প্রতিবাদ করে গিয়েছে এবং করছে। এই কলেজের শিক্ষার্থীরা কখনো অন্যায়কে প্রশ্রয় দেয় না। একদিনের নোটিশে আজকের এই মানববন্ধনে কলেজের শিক্ষার্থীদের উপস্থিতে বুঝা যায় তা।

এসময় আরো উপস্থিত ছিলেন- তোলারাম কলেজের শিক্ষক আতিকা খানম, সাহেরা খাতুন, রবিনাথ পাল, মুকবুল হোসেন, মুজিবুর রহমান, সরকারি তোলারাম কলেজ শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক আসাদুজ্জামান।

শিক্ষার্থীদের নেতৃত্বে ছিলেন- শারমিন আক্তার প্রিয়া, অনামিকা হায়াত, পিয়াস, ফাহিম, তোফা, তানজিদ, সুমন, রবিন জুবায়ের, কনা পপি, সোনালী, জান্নাত, লিমন, শাকিল, আরাফাত, রুবেল ও আঁখি প্রমুখ।