সেই তেল চোর ইকবাল চৌধুরী এবার র‌্যাবের হাতে গ্রেপ্তার

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জের ফতুল্লার চিহ্নিত চোরাই তেল ব্যবসায়ী ইকবাল হোসেন চৌধুরী এবার চোরাই তেল উদ্ধার সহ র‌্যাবের হাতে গ্রেপ্তার হয়েছে। এর আগে জেলা পুলিশ তার গোডাউন থেকে চোরাই তেল উদ্ধার করেছিল।

এলাকা সূত্রে জানা যায়, ফতুল্লা চৌধুরীবাড়ি এলাকার কানু চৌধুরীর ছেলে ইকবাল হোসেন চৌধুরী। সে নিয়মিত বুড়িগঙ্গা নদীর পাড়ে গরুর হাটে চোরাই তেলের ব্যবসা করে আসছে। সে কতিপয় বিশেষ পেশার লোকজন ও কিছু অসাধু পুলিশকে মাসিক মাসোহারা দিয়ে ব্যবসা করে আসছে।

নারায়ণগঞ্জ জেলা পুলিশ সুপার পদে নারায়ণগঞ্জ কয়েক মাস আগে যোগদান করেন এসপি হারুন অর রশিদ পিপিএম বিপিএম (বার)। এসপির নির্দেশে জেলা ডিবি পুলিশ ইকবাল চৌধুরীর ভাই রুবেল তার সহযোগি সহ তিনজনকে চোরাই তেল উদ্ধার সহ গত ১০ ও ১১ মার্চ ইকবাল চৌধুরীর গোডাইন থেকে আট লক্ষ টাকার তেল উদ্ধার সহ গ্রেপ্তার করেছিল ডিবি পুলিশ।

এ ব্যাপারে ফতুল্লা মডেল থানায় জেলা ডিবি পুলিশ বাদী হয়ে একটি মামলা দায়ের করে। এই মামলার আসামি ইকবাল পুলিশের বিরুদ্ধে নারায়ণগঞ্জ আদালতে মামলা দায়ের করে। এ নিয়ে জেলায় তোলপাড় সৃষ্টি হয়। এক পর্যায় ইকবাল চৌধুরীকে গ্রেপ্তার করে ডিবি পুলিশ।

সেই চোরাই তেলের মামলায় জেলখেটে জামিনে বের হয়ে আবারও চোরাই তেলের ব্যবসা শুরু করে তেল চোরা ইকবাল। এমন সংবাদ পেয়ে র‌্যাব-১১ এর একটি বিশেষ টীম ইকবাল চৌধুরীকে চোরাই তেলসহ গ্রেপ্তার করেছেন ৯ জুলাই দুপুরে।