বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদের সদস্য ফরম নিলেন অ্যাডভোকেট দিলীপ বিশ্বাস

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জে বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদের প্রাথমিক সদস্য ফরম সংগ্রহ করেছেন নারায়ণগঞ্জ আদালতের এজিপি অ্যাডভোকেট দিলীপ বিশ্বাস। ৯ জুলাই মঙ্গলবার দুপুরে নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট হাসান ফেরদৌস জুয়েল ও সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মুহাম্মদ মোহসীন মিয়ার হাত থেকে এই সদস্য ফরম সংগ্রহ করেছেন।

জানাগেছে, বাংলাদেশ আওয়ামীলীগের সমর্থিত আইনজীবীদের সংগঠন বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদের প্রাথমিক সদস্য পদে ফরম বিতরণ কার্যক্রম চলছে।

বিতরণের দুই দিনের মাথায় ২৫৪ জন আইনজীবী তার প্রাথমিক সদস্য ফরম সংগ্রহ করেছেন। যা চলবে সপ্তাহব্যাপী। দ্বিতীয় দিনেও নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট হাসান ফেরদৌস জুয়েল ও সেক্রেটারি অ্যাডভোকেট মুহাম্মদ মোহসীন মিয়ার তত্ত্বাবধানে এই ফরম বিতরণ করা হয়। ৯ জুলাই মঙ্গলবার দুপুরে নারায়ণগঞ্জ আদালতের পিপির কার্যালয় থেকে এসব ফরম বিতরণ করা হয়। এতে আইনজীবী সমিতির কার্যকরী পরিষদের আইনজীবীরাও সহযোগীতা করেন।

এর আগের দিন গত ৮ জুলাই সোমবার দুপুরে নারায়ণগঞ্জ আদালতপাড়ায় জেলা আইনজীবী সমিতির সভাপতি ও সেক্রেটারির তত্ত্বাবধানে আইনজীবীদের মাঝে এই সদস্য ফরম বিতরণ কার্যক্রম শুরু হয়। যা আগামী এক সপ্তাহ পর্যন্ত আইনজীবীরা সংগঠনটির প্রাথমিক সদস্য পদে ফরম সংগ্রহ করতে পারবেন বলে জানিয়েছেন হাসান ফেরদৌস জুয়েল।

সোমবার ব্যাপক উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে আইনজীবীরা সদস্য ফরম সংগ্রহ করেছেন। প্রথম দিনেই ১৮৫ জন আইনজীবী আওয়ামীলীগের আইনজীবীদের এই সংগঠন বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদের সদস্য হতে ফরম সংগ্রহ করেছেন। দ্বিতীয় দিন মঙ্গলবার সব মিলিয়ে ২৫৪জন আইনজীবী এসব ফরম সংগ্রহ করেছেন।

সোমবার দুপুরে আদালতের পিপির কার্যালয়ে নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির সদস্যদের মধ্যে সবচেয়ে বয়জোষ্ঠ আইনজীবী অ্যাডভোকেট আমিনুল হকের হাতে সদস্য ফরম তুলে দিয়ে এই কার্যক্রমের উদ্বোধন শুরু হয়। এসময় আইনজীবী সমিতির সভাপতি হাসান ফেরদৌস জুয়েল ও সেক্রেটারি মুহাম্মদ মোহসীন মিয়া সহ নারায়ণগঞ্জ আদালতের পাবলিক প্রসিকিউটর অ্যাডভোকেট এসএম ওয়াজেদ আলী খোকন আইনজীবীদের হাতে ফরম তুলে দেন। সবার আগে সিনিয়র আইনজীবীদের হাতে সংগঠনটির প্রাথমিক সদস্য ফরম তুলে দেয়া হয়।

এখানে উল্লেখ্যযে, নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতিতে প্রায় ১২’শ আইনজীবী রয়েছেন। এখানে বিএনপির জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের কমিটি পাল্টা কমিটি থাকলেও আওয়ামীলীগের বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদের কোন কমিটি গঠন করা হয়নি। এই সংগঠনটির কেন্দ্রে একটি সম্মেলন প্রস্তুতি কমিটি গঠন করা হয়। সেই কমিটির নির্দেশে নেতৃত্বে সারাদেশের আদালতপাড়ায় বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদের কর্মী সংগ্রহ কার্যক্রম শুরু করেছে। তারই অংশ হিসেবে নারায়ণগঞ্জে আওয়ামীলীগের আইনজীবীরাও কর্মী সংগ্রহে সংগঠনটির প্রাথমিক সদস্য ফরম বিতরণ কার্যক্রম শুরু করেছেন।

নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির কার্যকরী পরিষদের ১৭টি পদের মধ্যে ১৬টি পদের দায়িত্বে রয়েছেন আওয়ামীলীগের আইনজীবীরা। পরিষদের সভাপতি ও সেক্রেটারি সহ বাকিরা এই কার্যক্রমে সহযোগীতা করছেন। সদস্য ফরম বিতরণের পর কেন্দ্রীয় কমিটি গঠন করা হবে। তারপর নারায়ণগঞ্জে গঠিত হবে বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদের কমিটি।