সিদ্ধিরগঞ্জে দুই ভূয়া চিকিৎসক গ্রেপ্তার

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে অনুমোদবিহীন একটি প্রাইভেট হাসপাতাল থেকে দুই ভূয়া চিকিৎসককে গ্রেপ্তার করেছে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব-১১)। ৯ জুলাই মঙ্গলবার বিকেলে এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানান র‌্যাব-১১ এর অপারেশন অফিসার অতিরিক্ত পুলিশ সুপার জসিম উদ্দীন চৌধুরী।

তিনি জানান, র‌্যাব-১১, সিপিএসসি এর বিশেষ অভিযানে ৮ জুলাই রাতে গোপন সূত্রে প্রাপ্ত তথ্যের ভিত্তিতে নারায়ণগঞ্জ জেলার সিদ্ধিরগঞ্জ থানাধীন চিটাগাংরোডে অবস্থিত হাজী রজ্জব আলী সুপার মার্কেটের ৩য় তলায় ‘পপুলার হসপিটাল এন্ড ডিজিটাল ল্যাব’ এ রোগী দেখার সময় ভূয়া ডাক্তার মোঃ কামাল হোসেন ও মায়া বেগমকে গ্রেপ্তার করা হয়।

এ সময় তাদের কাছ থেকে ডাক্তার হিসেবে রোগী দেখার প্রেসক্রিপশন, বিভিন্ন প্যাথোলজিক্যাল রিপোর্ট, এক্স-রে রিপোর্ট ও আল্ট্রাসনো রিপোর্ট উদ্ধার করা হয়।
র‌্যাব আরও জানায়, গ্রেপ্তারকৃতরা জিজ্ঞাসাবাদ ও প্রাথমিক অনুসন্ধানে জানা যায় মোঃ কামাল হোসেন ব্যবস্থাপনা পরিচালক ও মায়া বেগম চেয়ারম্যান হিসেবে প্রায় ২ বছর যাবৎ কোন সরকারি অনুমোদন না নিয়েই ‘পপুলার হসপিটাল এন্ড ডিজিটাল ল্যাব’ পরিচালনা করে আসছে। তাছাড়া তারা দীর্ঘদিন নিজেদেরকে ডাক্তার পরিচয় দিয়ে উক্ত হাসপাতালে নিয়মিত রোগীও দেখে এবং বিভিন্ন ডাক্তারের নামে ভূয়া প্যাথোলজিক্যাল ও আল্ট্রাসনো রিপোর্ট তৈরি করে রোগীদের সাথে প্রতারণা করে আসছে।

র‌্যাবের অভিযানিক দল ‘পপুলার হসপিটাল এন্ড ডিজিটাল ল্যাব’ এর সরকারী অনুমোদন দেখতে চাইলে কোন অনুমতিপত্র দেখাতে পারেনি। হাসপাতালের এমডি মোঃ কামাল হোসেন ও চেয়ারম্যান মায়া বেগম পরষ্পর যোগসাজসে রোগী দেখে, বিভিন্ন প্রকার অপ্রয়োজনীয় টেষ্ট দিয়ে রোগীদের কাছ থেকে বিপুল অর্থ হাতিয়ে নিয়ে রোগীদের সাথে দীর্ঘদিন ধরে প্রতারণা করে আসছে।