বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদের সদস্য ফরম সংগ্রহ করলেন মোহাম্মদ স্বপন ভূঁইয়া

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

আওয়ামীলীগের আইনজীবীদের সংগঠন বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদের প্রাথমিক সদস্য ফরম সংগ্রহ করেছেন তরুণ আইনজীবী নেতা অ্যাডভোকেট মোহাম্মদ স্বপন ভূঁইয়া। জানাগেছে, নারায়ণগঞ্জে বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদের প্রাথমিক সদস্য ফরম বিতরণ করা হয়েছে।

৮ জুলাই সোমবার দুপুরে নারায়ণগঞ্জ আদালতপাড়ায় জেলা আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট হাসান ফেরদৌস জুয়েল ও সেক্রেটারি অ্যাডভোকেট মুহাম্মদ মোহসীন মিয়ার তত্ত্বাবধানে আইনজীবীদের মাঝে এই সদস্য ফরম বিতরণ কার্যক্রম শুরু হয়। যা আগামী এক সপ্তাহ পর্যন্ত আইনজীবীরা সংগঠনটির প্রাথমিক সদস্য পদে ফরম সংগ্রহ করতে পারবেন বলে জানিয়েছেন হাসান ফেরদৌস জুয়েল।

এই কার্যক্রমে ফরম সংগ্রহ করেছেন নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির আইন ও মানবাধিকার বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট মোহাম্মদ স্বপন ভূ্ইঁয়া। একই সঙ্গে তিনি নারায়ণগঞ্জ জেলা বঙ্গবন্ধু সৈনিক লীগের সহ-সভাপতি ও রূপগঞ্জ উপজেলা বঙ্গবন্ধু সৈনিক লীগের সভাপতি পদেও সুনামের সাথে দায়িত্ব পালন করছেন। এর আগে তিনি নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির কার্যকরী সদস্য পদে সফলতার সাথে দায়িত্ব পালন করেছিলেন।

সোমবার ব্যাপক উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে আইনজীবীরা সদস্য ফরম সংগ্রহ করেছেন। প্রথম দিনেই ১৮৫ জন আইনজীবী আওয়ামীলীগের আইনজীবীদের এই সংগঠন বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদের সদস্য হতে ফরম সংগ্রহ করেছেন।

দুপুরে আদালতের পিপির কার্যালয়ে নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির সদস্যদের মধ্যে সবচেয়ে বয়জোষ্ঠ আইনজীবী অ্যাডভোকেট আমিনুল হকের হাতে সদস্য ফরম তুলে দিয়ে এই কার্যক্রমের উদ্বোধন শুরু হয়। এসময় আইনজীবী সমিতির সভাপতি হাসান ফেরদৌস জুয়েল ও সেক্রেটারি মুহাম্মদ মোহসীন মিয়া সহ নারায়ণগঞ্জ আদালতের পাবলিক প্রসিকিউটর অ্যাডভোকেট এসএম ওয়াজেদ আলী খোকন আইনজীবীদের হাতে ফরম তুলে দেন।

সবার আগে সিনিয়র আইনজীবীদের হাতে সংগঠনটির প্রাথমিক সদস্য ফরম তুলে দেয়া হয়। অ্যাডভোকেট আমিনুল হকের পর সদস্য ফরম সংগ্রহ করেছেন বাংলাদেশ আওয়ামীলীগের জাতীয় পরিষদ সদস্য আইনজীবী সমিতির সাবেক সভাপতি অ্যাডভোকেট আনিসুর রহমান দিপু, আইনজীবী সমিতির সাবেক সেক্রেটারি মহানগর আওয়ামীলীগের সেক্রেটারি অ্যাডভোকেট খোকন সাহা, জেলা আওয়ামীলীগের সেক্রেটারি অ্যাডভোকেট আবু হাসনাত মোহাম্মদ শহীদ বাদল, সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদের সদস্য সচিব অ্যাডভোকেট মাসুদ উর রউফ, নারায়ণগঞ্জ আদালতের জিপি অ্যাডভোকেট মেরিনা বেগম, ভিপি কৌশলী অ্যাডভোকেট এমদাদুল হক তারাজ উদ্দীন, ভিপি কৌশলী অ্যাডভোকেট সৈয়দা ওয়াহিদা আক্তার রিতা, আইনজীবী সমিতির সিনিয়র সহ-সভাপতি অ্যাডভোকেট আলী আহম্মদ ভূঁইয়া, সহ-সভাপতি অ্যাডভোকেট বিদ্যুৎ কুমার সাহা, যুগ্ম সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মাহবুবুর রহমান, লাইব্রেলী সম্পাদক সুবাস বিশ^াস সহ আরও সদস্য ফরম সংগ্রহ করেছেন অ্যাডভোকেট সুইটি ইয়াসমিন, অ্যাডভোকেট মামুন সিরাজুল মজিদ, অ্যাডভোকেট রবিউল আমিন রনি, অ্যাডভোকেট আব্দুল মান্নান, অ্যাডভোকেট মশিউর রহমান সহ ১৮৫ জন আইনজীবী।

এখানে উল্লেখ্যযে, নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতিতে প্রায় ১২’শ আইনজীবী রয়েছেন। এখানে বিএনপির জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের কমিটি পাল্টা কমিটি থাকলেও আওয়ামীলীগের বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদের কোন কমিটি গঠন করা হয়নি। এই সংগঠনটির কেন্দ্রে একটি সম্মেলন প্রস্তুতি কমিটি গঠন করা হয়। সেই কমিটির নির্দেশে নেতৃত্বে সারাদেশের আদালতপাড়ায় বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদের কর্মী সংগ্রহ কার্যক্রম শুরু করেছে। তারই অংশ হিসেবে নারায়ণগঞ্জে আওয়ামীলীগের আইনজীবীরাও কর্মী সংগ্রহে সংগঠনটির প্রাথমিক সদস্য ফরম বিতরণ কার্যক্রম শুরু করেছেন।

নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির কার্যকরী পরিষদের ১৭টি পদের মধ্যে ১৬টি পদের দায়িত্বে রয়েছেন আওয়ামীলীগের আইনজীবীরা। পরিষদের সভাপতি ও সেক্রেটারি সহ বাকিরা এই কার্যক্রমে সহযোগীতা করছেন। সদস্য ফরম বিতরণের পর কেন্দ্রীয় কমিটি গঠন করা হবে। তারপর নারায়ণগঞ্জে গঠিত হবে বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদের কমিটি।