সোনারগাঁয়ে ২ পরিবহন চাঁদাবাজ গ্রেপ্তার

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জের সোনারাগাঁ এলাকায় বিভিন্ন পরিবহন থেকে দীর্ঘ দিন ধরে প্রকাশ্যে চাঁদাবাজি করে আসছে একটি সিন্ডিকেট। এ বিষয়ে অভিযোগের ভিত্তিতে চাঁদাবজি করার সময় নগদ টাকাসহ দর্পন পাটোয়ারী (৪৫) ও আফসার উদ্দীন (৩৬) নামের দুইজন চাঁদাবাজকে গ্রেপ্তার করেছে র‌্যাব।

৬ জুলাই শনিবার সন্ধ্যায় উপজেলার কাজী ফজলুল হক মহিলা বিশ্ববিদ্যালয় কলেজের গেইটের সামনে থেকে তাদের গ্রেপ্তার করে র‌্যাব-১১। এসময় তাদের কাছ থেকে চাঁদাবাজির নগদ ৭হাজার ৯শ টাকা উদ্ধার করা হয়। এ ঘটনায় র‌্যাব-১১ বাদি হয়ে ৪ জনকে আসামী করে সোনারগাঁও থানায় চাঁদাবাজির মামলা দায়ের করেছে।

স্থানীয় সূত্র ও গ্রেপ্তারকৃতদের জিজ্ঞাসাবাদে জানা যায়, একটি চাঁদাবাজ চক্র দীর্ঘদিন ধরে সোনারগাঁয়ের কাজী ফজলুল হক মহিলা কলেজের সামনে দিয়ে চলাচলরত ট্রাক, সিএনজি, অটোরিকশা ও মোগরাপাড়া চৌরাস্তায় ফুটপাতে ক্ষুদ্র ব্যবসায়ীদের ভয়ভীতি ও হুমকি প্রদর্শন করে জোরপূর্বক গাড়ী প্রতি ৫০থেকে ৩শ টাকা করে চাঁদা আদায় করে আসছে। কেউ চাঁদা দিতে অস্বীকার করলে তাদের মারধরসহ জীবন নাশের হুমকি প্রদান করে। র‌্যাব-১১এর একটি টিম এ সংবাদের ভিত্তিতে শনিবার সন্ধ্যায় অভিযান পরিচালন চালিয়ে জোরপূর্বক চাঁদা আদায়কালে ২চাঁদাবাজকে হাতে-নাতে গ্রেপ্তার করে। এসময় খোকন ও আমির নামের ২চাঁদাবাজ পালিয়ে যায়।

গ্রেপ্তারকৃতদের বিরুদ্ধে ৭ জুলাই রবিবার দুপুরে সোনারগাঁ থানায় র‌্যাব-১১ এর নায়েব সুবেদার আব্দুল আজিজ বাদি হয়ে ৪ জনকে আসামী করে একটি মামলা দায়ের করেছে।

গ্রেপ্তারকৃত দর্পন পাটোয়ারী উপজেলার হাবিপুর গ্রামের মৃত সিরাজ পাটোয়ারীর ছেলে, আফসার উদ্দীন একই এলাকার মৃত হানিফ মিয়ার ছেলে। খোকন ও আমির পলাতক রয়েছে।

সোনারগাঁ থানার অফিসার ইনচার্জ মনিরুজ্জামান বলেন, এ ঘটনায় র‌্যাব-১১ বাদি হয়ে চাঁদাবাজির মামলা দায়ের করেছে।