তোলারাম কলেজে অর্থের বিনিময়ে ভর্তি করানোর নামে প্রতারণা, ইউসুফ গ্রেপ্তার

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জ সরকারি তোলারাম কলেজে একাদশ শ্রেণিতে ভর্তি করিয়ে দেয়ার নাম করে বিভিন্ন শিক্ষার্থীদের কাছ থেকে প্রতারণার মাধ্যমে অর্থ হাতিয়ে নেয়ার অভিযোগে ইউসূফ নামে একজনকে গ্রেপ্তার করেছে পুুলিশ। ফতুল্লার মুসলিমনগর আদর্শপাড়া এলাকার আব্দুল কুদ্দুসের ছেলে রহমত উল্লাহর কাছ থেকে ২৫ হাজার টাকা হাতিয়ে নিলে তার অভিযোগের ভিত্তিতে ইউসুফকে গ্রেপ্তার করা হয়।

নারায়ণগঞ্জ জেলা পুলিশ জানিয়েছে, গ্রেপ্তারকৃত ইউসুফ ফতুল্লার এনায়েতনগর নবীনগর এলাকার মনির হোসেন মনুুর ছেলে। শুধু রহতত উল্লাহর কাছ থেকেই নয় আরও বেশকজন ভর্তিচ্ছু শিক্ষার্থীদের কাছ থেকে মোটা অংকের টাকা হাতিয়ে নিয়েছে। তার সঙ্গে কলেজ কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ রয়েছে এবং তার হাতে ১’শ সিট রয়েছে বলে এসব শিক্ষার্থীদের কাছ থেকে অর্থ হাতিয়ে নেয়।

পুলিশ আরও জানায়, রহমত উল্লাহ একাদশ শ্রেণিতে ভর্তিচ্ছু শিক্ষার্থী। সে বিভিন্নভাবে জানতে ইউসুফ অর্থের বিনিময়ে ভর্তি করে। তখন মোঃ রহমত উল্লাহ ১ মাস পূর্বে মোঃ ইফসুফের সাথে কলেজে ভর্তি সংক্রান্তে কথা বলার জন্য তার বাসায় যায়। তখন প্রতারক মোঃ ইউসুফ ভর্তিচ্ছু মোঃ রহমত উল্লাহকে জানায় যে, তার হাতে তোলারাম কলেজে ভর্তি করার জন্য ১’শ টি ছিট খালী আছে। ভর্তি হতে হলে তাকে ২৫ হাজার টাকা দিতে হবে। তার সাথে কলেজের উচ্চপদস্থ কর্মকর্তা সহ বিভিন্ন প্রতিষ্ঠানের কর্মকর্তাদের পরিচয় আছে। সে যেকোন মূহুর্তে যেকোন কলেজে ভর্তি করিয়ে দিতে পারবে।

মোঃ ইউফসুফের উক্তরূপ কথা মোঃ রহমত উল্লাহ সরল বিশ্বাসে বিশ্বাস করে নারায়ণগঞ্জ তোলারাম কলেজে ভর্তি হওয়ার জন্য গত ১ মাস ধরে ইউসুফকে বিভিন্ন তারিখ ও সময়ে মোট ১৫হাজার টাকা প্রদান করে। গত ২৫জুন সকালে ইউসুফ মোঃ রহমত উল্লাহকে বলে যে, বাকী টাকা দিতে হবে তোমার ভর্তির কাজ প্রায় শেষ। তখন মোঃ রহমত উল্লাহ ইউসুফকে বাকী ১০ হাজার টাকা প্রদান করে।

পরবর্তীতে ৩০ জুন সকালে মোঃ রহমত উল্লাহ নারায়ণগঞ্জ তোলারাম কলেজে গিয়ে জানতে পারে ভর্তির শেষ দিন কিন্তু ইউসুফ মোঃ রহমত উল্লাহর ভর্তির কোন ব্যবস্থা করে নাই। তখন মোঃ রহমত উল্লাহ ইউসুফের মোবাইল নম্বর ০১৯৮১০৬৭৮১৯-এ ফোন করলে নম্বরটি বন্ধ পায়। ইতিমধ্যে মোঃ রহমত উল্লাহ জানতে পারে ভর্তিচ্ছু অনেক ছাত্র-ছাত্রীদের কাছ থেকে ইউসুফ বিভিন্ন অংকের টাকা গ্রহণ করেছে কিন্তু ভর্তির কোন ব্যবস্থা করে নাই।

মোঃ রহমত উল্লাহ আরও জানতে পারে ভুক্তভূগী ছাত্র-ছাত্রীদের মধ্যে প্রতারক ইউসুফ ভর্তিচ্ছুক লামিয়ার কাছ থেকে ২০ হাজার টাকা, মোঃ জহিদ হাসানের কাছ থেকে ২২ হাজার ৫’শ টাকা, মোঃ নয়ন আহম্মেদের কাছ থেকে ২১ হাজার ৭’শ টাকা, মোঃ সাকিবের কাছ থেকে ৩০ হাজার টাকা, কাউসারের কাছ থেকে ২০ হাজার টাকা, জাকারিয়ার কাছ থেকে ২০ হাজার টাকা, মোঃ সজীরের কাছ থেকে ২৪ হাজার ২’শ টাকা, মোঃ আল আমিনের কাছ থেকে ৩৫ হাজার টাকা নিয়ে কলেজে ভর্তি করিয়ে দেওয়ার প্রলোভন দেখিয়ে প্রতারণার মাধ্যমে মোঃ রহমত উল্লাহ ও অন্যান্য ছাত্র-ছাত্রী সহ আরও বিভিন্ন লোকের নিকট হইতে বিভিন্ন অংকের টাকা আত্মসাৎ করেছে।
এসব ঘটনায় মোঃ রহমত উল্লাহ বাদী হয়ে ফতুল্লা থানায় অভিযোগ দায়ের করলে প্রতারক আসামি মোঃ ইউসুফকে গ্রেপ্তার করেছে পুলিশ।