সোনারগাঁয়ে ভূয়া এমবিবিএস ডাক্তার গ্রেপ্তার

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জ জেলার সোনারগাঁয়ে এক ভূয়া ডাক্তারকে গ্রেপ্তার করেছে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব-১১)। ২৭ জুন রাতে সোনারগাঁ থানাধীন কাঁচপুর হাজী মোতালেব খান সুপার মার্কেটে ‘দি স্কয়ার ডায়াগনস্টিক এন্ড কনসালটেশন সেন্টারে’ রোগী দেখার সময় ভুয়া ডাক্তার গোলাম জাকারিয়াকে গ্রেপ্তার করা হয়। ২৮ জুন শুক্রবার দুপুরে র‌্যাব-১১ এর অপারেশন অফিসার অতিরিক্ত পুলিশ সুপার জসিম উদ্দীন চৌধুরী এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানান।

তিনি জানান, র‌্যাব-১১, সিপিএসসি এর বিশেষ অভিযানে ২৭ জুন রাতে গোপন সূত্রে প্রাপ্ত তথ্যের ভিত্তিতে নারায়ণগঞ্জ জেলার সোনারগাঁ থানাধীন কাঁচপুর হাজী মোতালেব খান সুপার মার্কেটে ‘দি স্কয়ার ডায়াগনস্টিক এন্ড কনসালটেশন সেন্টারে’ রোগী দেখার সময় ভুয়া ডাক্তার গোলাম জাকারিয়াকে গ্রেপ্তার করা হয়। এ সময় তার কাছ থেকে ডাঃ এমএইচ জাকারিয়া এমবিবিএস, এফসিজিপি (এফ মেডিসিন) পিজিটি যৌন এলার্জি পিজিটি (মেডিসিন ও শিশু) মেডিক্যাল অফিসার (ভি-নিট), রূপগঞ্জ, নারায়ণগঞ্জ, এক্স বারডেম জেনারেল হাসপাতাল, ঢাকা নামীয় বিপুল পরিমাণ ভিজিটিং কার্ড ও রোগী দেখার প্রেসক্রিপশন প্যাড উদ্ধার করা হয়।

র‌্যাব আরও জানায়, গোলাম জাকারিয়ার বাড়ি গাইবান্ধা জেলার কালিরখামার এলাকায়। সে দীর্ঘদিন নিজেকে বিশেষজ্ঞ ডাক্তার পরিচয় দিয়ে নিজের প্রতিষ্ঠান ‘দি স্কয়ার ডায়াগনস্টিক এন্ড কনসালটেশন সেন্টারে’ নিয়মিত রোগী দেখে আসছে। সে তার নামের পাশে ডাক্তারী ডিগ্রি হিসেবে, নিজেকে ডাঃ এম.এইচ. জাকারিয়া এমবিবিএস, এফসিজিপি (এফ মেডিসিন) পজিটিভ যৌন এলার্জি পিজিটি (মেডিসিন ও শিশু) মেডিকেল অফিসার (ভি-নিট), রূপগঞ্জ, নারায়ণগঞ্জ, সিসিডি বারডেম জেনারেল হাসপাতাল নামে নিজস্ব প্যাডে প্রেসক্রিপশন ফরমে উল্লেখ করেছে।

র‌্যাবের অভিযানিক দল নিবন্ধনকৃত চিকিৎসক হিসেবে তার এমবিবিএস ডাক্তারী সনদ ও বিএমডিসি কর্তৃক রেজিষ্ট্রেশন নম্বর দেখতে চাইলে সে কোন এমবিবিএস ডাক্তারী সনদ ও বিএমডিসি কর্তৃক রেজিষ্ট্রেশন নম্বর দেখাতে পারেনি। জিজ্ঞাসাবাদ সে আরো জানায় স্থানীয় স্কুল থেকে এসএসসি পাস করেছে। সে দীর্ঘদিন যাবৎ নিজেকে এমবিবিএস ও বিশেষজ্ঞ ডাক্তার পরিচয় দিয়ে রোগী দেখে আসছে এবং এর নামে ২ বছর মেয়াদী কোর্স পরিচালনা করে আসছে যাতে সে একজন। তাছাড়াও কোন প্রকার সরকারী অনুমোদন না নিয়ে ‘দি স্কয়ার ডায়াগনস্টিক এন্ড কনসালটেশন সেন্টার’ এর এমডি হিসেবে পরিচালনা করে আসছে।