কায়সার বিএসএস, বাকিরা পাঁচ ক্লাস পাস

দিনকাল নারায়ণগঞ্জ ডটকম:

নারায়ণগঞ্জ-৩(সোনারগাঁও) আসনে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে চূড়ান্ত প্রার্থীদের মধ্যে শিক্ষার দিকেও এগিয়ে রয়েছেন আওয়ামীলীগের সাবেক এমপি স্বতন্ত্র প্রার্থী আব্দুল্লাহ আল কায়সার হাসনাত। তিনি বিএসএস পাশ এবং পেশায় একজন ব্যবসায়ী।

প্রার্থীদের মধ্যে স্বশিক্ষিত মহাজোটের প্রার্থী জাতীয় পার্টির নেতা বর্তমান এমপি লিয়াকত হোসেন খোকা ও জাতীয় ঐক্যফ্রন্টের প্রার্থী কেন্দ্রীয় বিএনপির সদস্য আজহারুল ইসলাম মান্নান। হলফনামায় তারা দুজনই তাদের শিক্ষাগত যোগ্যতা উল্লেখ করেছেন স্বশিক্ষিত ও পেশায় ব্যবসায়ী।

এছাড়াও এ আসনে চূড়ান্ত প্রার্থীদের মধ্যে ইসলামী আন্দোলনের মাওলানা মোঃ ছানাউল্লাহ নূরী ও বাংলাদেশ কমিউনিষ্ট পার্টির আঃ সালাম বাবুল তারাও হলফনামায় শিক্ষাগত যোগ্যতা লিখেন স্বশিক্ষিত।

এদিকে আসনের বিভিন্ন স্থানের ভোটাররা জানান, সৎ, উচ্চ শিক্ষিত ও চরিত্রবান নেতাদের গ্রহণযোগ্যতা ভোটারদের কাছে থাকলেও দলগুলি তা আমলে নেয়নি। দল এবার বেছে নিয়েছেন টাকা ও পেশী শক্তিধর প্রার্থীদের। এসব প্রার্থীরা প্রাইমেরী স্কুলের গন্ডি পেরুতেও পারেননি।

এলাকায় গ্রহণযোগ্যতা এবং তাদের চরিত্র ও শিক্ষাকে ভোটাররা প্রাধান্য দিবেন। এ ক্ষেত্রে প্রার্থীরা কোনে জোটের সঙ্গে যুক্ত এ বিবেচনা ভোটের ব্যাপারে কোনো প্রভাব পরবে না। ফলে জনপ্রিয়তার পাশাপাশি শিক্ষাগত দিক থেকেও সোনারগাঁয়ে কায়সার হাসনাত এগিয়ে।