সোনারগাঁয়ে ঢুসাস এর ইফতার মাহফিল ও নবীন বরণ

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

ঢাকা ইউনিভার্সিটি স্টুডেন্ট’স এসোসিয়েশন অব সোনারগাঁ (ঢুসাস) এর উদ্যোগে ইফতার মাহফিল ও নবীন বরণ অনুষ্ঠিত হয়েছে। ২ জুন রবিবার বিকেলে সোনারগাঁ উপজেলার মোগরাপাড়া চৌরাস্তায় অবস্থিত একটি রেস্টুরেন্টে এ ইফতার মাহফিল ও নবীন বরণ অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা ইউনিভার্সিটি স্টুডেন্ট’স এসোসিয়েশন অব সোনারগাঁ (ঢুসাস)এর সাবেক সভাপতি স্ট্যামফোর্ড ইউনিভার্সিটির আইন বিভাগের চেয়ারম্যান ড. সেলিনা আক্তার, ঢাকা ইউনিভার্সিটির প্রাক্তন শিক্ষার্থী পুলিশ কর্মকর্তা মো. আক্তার হোসেন, বাংলাদেশ নিট ডাইং ওনার্স এসোসিয়েশনের ভাইস প্রেসিডেন্ট আবুল হাসনাত কবির, ঢাকা ইউনিভার্সিটির প্রাক্তন শিক্ষার্থী সরকারী কর্মকর্তা সিফাতুল ইসলাম সিফাত, ডা. রাসেল মাহমুদ, তুহিন মাহমুদ, সজিব আহমেদ, দৈনিক দেশ রূপান্তর পত্রিকার সাংবাদিক রবিউল হুসাইন ও নারী নেত্রী রহিমা আলম প্রমূখ।

অনুষ্ঠানে ঢাকা ইউনিভার্সিটি স্টুডেন্ট’স এসোসিয়েশন অব সোনারগাঁ (ঢুসাস) এর বর্তমান সভাপতি আবু সালেহ ও সাধারণ সম্পাদক আফসানা রহমান সংগঠনের ভবিষ্যত কর্মপরিকল্পনা তুলে ধরেন এবং এ বছর সোনারগাঁ থেকে ঢাকা ইউনিভার্সিটিতে যারা সুযোগ পেয়েছেন তাদেরকে সংগঠনের পক্ষ থেকে ক্রেষ্ট দিয়ে বরণ করা হয়।

অনুষ্ঠানে ঢাকা ইউনিভার্সিটি স্টুডেন্ট’স এসোসিয়েশন অব সোনারগাঁ (ঢুসাস) এর সাবেক সভাপতি স্ট্যামফোর্ড ইউনিভার্সিটির আইন বিভাগের চেয়ারম্যান ড. সেলিনা আক্তার বলেন, সোনারগাঁয়ের শিক্ষা ব্যবস্থার উন্নয়নে ঢাকা ইউনিভার্সিটি স্টুডেন্ট’স এসোসিয়েশন অব সোনারগাঁ (ঢুসাস) কে আরো গতিশীল হতে হবে। সোনারগাঁ হচ্ছে আলোর নিচে অন্ধকার আমাদের সবাইকে মিলে এ অন্ধকার দূর করতে হবে। সোনারগাঁ থেকে যারা ঢাকা বিশ্ববিদ্যালয়ে সুযোগ পেয়েছে তাদেরকে অভিনন্দন জানিয়ে তিনি বলেন, সবাইকে মনোযোগ দিয়ে পড়াশুনা করে যোগ্য মানুষ হিসেবে নিজেকে গড়ে তুলতে হবে।

ঢাকা ইউনিভার্সিটির প্রাক্তন শিক্ষার্থী পুলিশ কর্মকর্তা মো. আক্তার হোসেন বলেন, বর্তমানে ছাত্র ছাত্রীরা পড়াশুনা নিয়ে সিরিয়াস নয়। সবাইকে সিরিয়াসভাবে পড়াশুনা করতে হবে। তুলনামূলকভাবে সোনারগাঁ থেকে বিসিএস ক্যাডার সার্ভিসে উল্লেখযোগ্য সংখ্যক পরীক্ষার্থী সুযোগ পায় না। এটা দুঃখজনক। মনে রাখতে হবে তিনটি জিনিস মানুষকে সফল করে পরিশ্রম, মেথা ও ভাগ্য। পরিশ্রম ও মেধা থাকলে ভাগ্য অবশ্যই খুলে যাবে।

অনুষ্ঠানে ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিপুল সংখ্যক প্রাক্তন ও বর্তমান শিক্ষার্থী উপস্থিত ছিলেন।