খুপরি ঘরে জেলা যুবদল: রোজায় দুপুরে বিরিয়ানি বিতরণ!

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জ জেলা যুবদলের কমিটি গঠনের পর নারায়ণগঞ্জে বিএনপির রাজনীতিতে এর অস্তিত্ব খুঁজে পাওয়া যাচ্ছেনা। কমিটি গঠনের পর কমিটির প্রথম পরিচিতি সভা করেছেন জেলার শেষ প্রান্ত রূপগঞ্জের তিনশো ফিট এলাকায়। এবার খুপরি ঘরে জেলা যুবদল বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের ৩৮তম শাহাদাত বার্ষিকী উপলক্ষে দোয়া মাহফিল করেছেন। সেই সঙ্গে যুবদল নেতারা আরো বিতর্কের সৃষ্টি করেছেন পবিত্র রমজান মানে দুপুর বেলা বিরিয়ানি বিতরণ করে।

জানাগেছে, ৩০ মে বৃহস্পতিবার বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের ৩৮তম শাহাদাত বার্ষিকী। এই দিন বৃহস্পতিবার দুপুরে নারায়ণগঞ্জ জেলা যুবদলের উদ্যোগে ফতুল্লার পাগলা এলাকায় একটি খুপরি ঘরে দোয়া মাহফিল ও বিরিয়ানি বিতরণ করা হয়।

ওই খুপরি ঘরে নারায়ণগঞ্জ জেলা যুবদলের সভাপতি শহিদুল ইসলাম টিটু, সেক্রেটারি গোলাম ফারুক খোকন, সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক শহিদুর রহমান স্বপন, সহ-সভাপতি স্বপন চৌধুরী সহ অন্যান্যরা উপস্থিত ছিলেন। ওই সময় দিন দুপুরে তাদের সামনের টেবিলে সারিবদ্ধভাবে ছড়িয়ে রাখা হয় বিরিয়ানির প্যাকেট। পরে গরীব দুঃস্থদের মাঝে এই বিরিয়ানি বিতরণ করা হয়।

এ বিষয়ে মোবাইল ফোনে যোগাযোগ করা হলে জেলা যুবদলের সভাপতি শহিদুল ইসলাম টিটু বলেন, জেলা যুবদলের উদ্যোগে ফতুল্লার পাগলায় ও ফতুল্লা থানা যুবদলের উদ্যোগে এনায়েতনগর এলাকায় জিয়াউর রহমানের শাহাদাত বার্ষিকী উপলক্ষে দোয়া মাহফিল করা হয়েছে।

পবিত্র রমজান মাসে দুপুর বেলা বিরিয়ানি বিতরণের বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, আমরা তো দুপুরে ইফতার মাহফিল করিনি। গরীব দুঃস্থদের মাঝে দুপুরে বিরিয়ানি বিতরণ করা হয়েছে।

অন্যদিকে জানাগেছে, জেলা যুবদলের সেক্রেটারি মুলত কেন্দ্রীয় বিএনপির সদস্য মোস্তাফিজুর রহমান দিপু ভূঁইয়ার বলয়ে রাজনীতি করেন। যেখানে দিপু ভূঁইয়া সেখানেই এই গোলাম ফারুক খোকন। বেগম খালেদা জিয়া কারাগারে যাওয়ার পর দিপু ভূঁইয়া খালেদা জিয়ার মুক্তির দাবিতে জেলা পর্যায়ে এসে কেন্দ্র ঘোষিত একটি কর্মসূচিও পালন করেননি। একইভাবে গোলাম ফারুক খোকনও। কিন্তু খোকনকেই করা হয় জেলা যুবদলের সেক্রেটারি। দিপু ভুঁইয়া নারায়ণগঞ্জ-১ আসনে বিএনপির মনোনয়ন না পাওয়ায় নির্বাচনে তার ছায়াও দেখা যায়নি। ]

এদিকে একইভাবে সভাপতি শহিদুল ইসলাম টিটু রাজনীতি করেন ফতুল্লা থানা বিএনপির সাবেক সিনিয়র সহ-সভাপতি মনিরুল আলম সেন্টুর বলয়ে। এই সেন্টুকে দলীয় শৃঙ্খলা ভঙ্গের দায়ে বিএনপি থেকে অব্যাহতি দেয়া হয়। জাতীয় নির্বাচনে বিএনপির মনোনয়ন চেয়েছিলেন সেন্টু। সেন্টুর মনোনয়ন কিনেছিলেন এই যুবদল নেতা টিটু। সেন্টু মনোনয়ন না পেয়ে আওয়ামীলীগের নৌকার প্রার্থীর পক্ষে কাজ করার দায়ে তাকে বিএনপি থেকে অব্যাহতি দেয় কেন্দ্রীয় বিএনপি। তারপর থেকে যুবদল সভাপতি টিটুকে আর রাজনীতিতে দেখা যায়নি।

নারায়ণগঞ্জে জেলা ছাত্রদল কয়েক হাজার নেতাকর্মীদের নিয়ে জিয়াউর রহমানের শাহাদাত বার্ষিকীতে ইফতার দোয়া মাহফিল করেছে। এমনকি জেলা মৎস্যজীবী দলও বিরাট আয়োজনে শাহাদাত বার্ষিকী পালন করেছে। সেখানে জেলা যুবদল এবার ঠেকলো একটি খুপরি ঘরে।