শিক্ষার্থীরাই নারায়ণগঞ্জে উন্নয়নের চাকা ঘুরাবে: এমপি শামীম ওসমান

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জ-৪(ফতুল্লা-সিদ্ধিরগঞ্জ) আসনের এমপি নারায়ণগঞ্জের প্রভাবশালী আওয়ামীলীগ নেতা সরকারি তোলারাম কলেজের ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠানে শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেছেন, আল্লাহ রাব্বুল আলামিন কোরআনে সবপ্রথম আয়াত নাজিল করে বলেছেন ‘তোমরা পড় যিনি তোমাকে সৃষ্টি করেছেন।’

তিনি বলেন, আমরা আমাদের ধর্মটাকে অনেক কঠিন করে ফেলছি। কিন্তু ইসলাম ধর্ম হচ্ছে সবচেয়ে সহজ ধর্ম।

২৬মে রবিবার নারায়ণগঞ্জ তোলারাম কলেজে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এমপি শামীম ওসমান এসব কথা বলেন।

সরকারি তোলারাম কলেজের উদ্যোগে দোয়া ও ইফতার মাহফিল আয়োজন করা হয়েছে। অনুষ্ঠানের সভাপতিত্ব করেন সরকারি তোলারাম কলেজের অধ্যক্ষ বেলা রানী সিংহ।

এমপি শামীম ওসমান আরও বলেন, আমি বিভিন্ন অনুষ্ঠানে গেলে আল্লাহর রাসূলের বিদায় হজ্বের ভাষণটা সকলকে শোনাই। আপনারাও শুনবেন। বিদায় হজ্বের ভাষণের কথাগুলো শোনার পর অনেক কিছু শিখতে পারবেন। এই ভাষণে রাসূল (স) বলেছেন, আমি কি তোমাদের মাঝে আল্লাহর দেয়া দ্বীন পৌছাতে পারছি। তখন সকল সাহাব বলেছেন ‘ইয়া রাসূলুল্লাহ হ্যা আপনি আপনার দায়িত্ব পালন করেছেন। এর পর তিনি বলেন, তোমরা আমার এই দ্বীন সকলের মাঝে পৌছে দিবে। ধর্ম নিয়ে অতিরিক্ত কিছু করবে না। যার যার ধর্ম সে নিজে পালন করবে।

শামীম ওসমান বলেন, আল্লাহর রাসূলের এই কথাগুলো জানলে আপনাদের সাথে ধর্ম ব্যবসায়িরা ব্যবসা করতে পারবে না। যারাই ধর্ম নিয়ে অতিরিক্ত করেছে, তারাই ধ্বংস হয়েছে।

তিনি শিক্ষার্থীদের উদ্দেশ্যে আরও বলেন, আমি চাই তোলারাম কলেজের ছাত্র-ছাত্রীরা সারাদেশে অনেক নাম করবে। এখাকার শিক্ষার্থীদের অন্যায়ের বিরুদ্ধে প্রতিবাদ করার সাহস থাকতে হবে। দেশকে ভালোবাসতে হবে। দেশকে ভালবাসলেই প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ভালোবাসা হবে। যদি তোমার পথ সঠিক থাকে, তাহলে তোমার জয় সুনিশ্চিত। পিতা-মাতা ও শিক্ষকদেরকে সম্মান করবে। ঈদের পর আমি শিক্ষার্থীদের সাথে দেখা করব। প্রত্যেক শ্রেণি কক্ষে গিয়ে ছাত্র-ছাত্রীদের সাথে কথা বলে তাদের সম্পর্কে জানাবো।

তিনি বলেন, শিক্ষার্থীরাই নারায়ণগঞ্জের উন্নয়নের চাকা ঘুরাবে। আগামী দিনে দেশকে নেতৃত্ব দিবে।

নারায়ণগঞ্জ মহানগর ছাত্রলীগের সভাপতি ও সরকারি তোলারাম কলেজ ছাত্রলীগ সভাপতি হাবিবুর রহামান রিয়াদের সঞ্চালনায় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- শিক্ষক পরিষদের সম্পাদক জীবন কৃষ্ণ মদক, মহানগর আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক শাহ নিজাম, সাংগঠনিক সম্পাদক জাকিরুল আলম হেলাল, জেলা আওয়ামীলীগের সংগঠনিক সম্পাদক মীর সোহেল আলী, শহর যুবলীগের সভাপতি শাহাদাৎ হোসেন সাজনু, জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি শেখ সাফায়েত আলম সানি, সরকারি তোলামার কলেজ শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক আসাদুজ্জামানসহ শিক্ষকগণ, শিক্ষার্থী ও ছাত্রলীরে নেতৃবৃন্দরা।