হাজ্বী মুহাম্মদ মহসিন স্মৃতি সম্মাননা পেলেন কাজী রুবায়েত হাসান সায়েম

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

দেশব্যাপী এনজিও, ব্যক্তি ও প্রতিষ্ঠানের উপর জরিপ চালিয়ে আইন ও মানব সেবায় বিশেষ অবদানের জন্য স্বাধীনতা সংসদের উদ্যোগে দানবীর হাজ্বী মুহাম্মদ মহসিন স্মৃতি সম্মাননা পুরষ্কার-২০১৯ প্রদান করা হয়েছে। এই সম্মাননা পান বিদিশা ফাউন্ডেশনের সেক্রেটারি জেনারেল নারায়ণগঞ্জের অ্যাডভোকেট কাজী রুবায়েত হাসান সায়েম।

২৫ মে শনিবার রাজধানী ঢাকার শাহবাগের কেন্দ্রীয় পাবলিক লাইব্রেরীর ভিআইপি লাউঞ্জে এক জমকালো অনুষ্ঠানের মধ্য দিয়ে এ পুরষ্কার প্রদান করা হয়। সম্মাননা প্রদান ছাড়াও দারিদ্রতা বিমোচনে যাকাত শীর্ষক আলোচনা সভা ও দুঃস্থ্যদের মাঝে ঈদ সামগ্রী বিতরণ করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে সম্মাননা পদক তুলে দেন বাংলাদেশ সুপ্রীম কোর্টের সাবেক বিচারপতি মোঃ শিকদার মকবুল হক।

স্বাধীনতা সংসদের প্রধান উপদেষ্টা ও সাবেক তথ্য সচিব সৈয়দ মার্গুব মোর্শেদের সভাপতিত্বে অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখেন সংগঠনের সিনিয়র ভাইস চেয়ারম্যান শাহ আলম চুন্নু।

প্রধান আলোচক হিসেবে বক্তব্য রাখেন- সাউথ ইষ্ট ইউনিভার্সিটির উপাচার্য অধ্যাপক ড.আনম মেশকাত উদ্দিন।

বিশেষ অতিথি ছিলেন- অর্থ মন্ত্রনালয়ের অতিরিক্ত সচিব পীরজাদা শহীদুল হারুন, বিশিষ্ট আইনজীবী ড. মোঃ আব্দুর রহিম ও অ্যাডভোকেট এমএ হালিম মন্টু।

আয়োজকরা জানান, স্বাধীনতা সংসদ স্বাধীনতার চেতনায় লালিত অরাজনৈতিক সংগঠন। ১৯৯১ সালে প্রতিষ্ঠিত হওয়ার পর থেকে দেশের নতুন প্রজন্মকে স্বাধীনতার চেতনায় উজ্জীবিত করার পাশাপাশি তাদের কাছে স্বাধীনতার ইতিহাস, মূল্যবোধ তুলে ধরতে ব্যাপক প্রয়াস চালিয়ে আসছে সংগঠনটি।

আয়োজকরা জানিয়েছেন, বিদিশা ফাউন্ডেশন সারা দেশে লিঙ্গ বৈষম্যের দূরীকরণ, নারী শ্রমিকদের আর্থ-সামাজিক উন্নয়ন, সুবিধাবঞ্চিত শিশুদের কল্যাণে কাজ করাসহ তাদের বহুমুখী প্রজেক্টের মাধ্যমে দেশ ও মানব সেবায় কাজ করে যাচ্ছে। যা সুচারূরূপে পরিচালনায় সহায়তা করছেন প্রতিষ্ঠানের সেক্রেটারি জেনারেল কাজী রুবায়েত হাসান সায়েম। তাঁর দক্ষ নেতৃত্বে দেশ, জাতির কল্যাণে বিদিশা ফাউন্ডেশনের কার্যক্রম আরও গতিশীল হবে বলে আশাবাদ ব্যক্ত করেন আয়োজকরা।