খলনায়কের চাকচিক্য বেশি থাকে: এমপি শামীম ওসমান

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির ইফতার ও দোয়া মাহফিলে নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট হাসান ফেরদৌস জুয়েলের সভাপতিত্বে ও সমিতির সেক্রেটারি অ্যাডভোকেট মুহাম্মদ মোহসীন মিয়ার পরিচালনায় প্রধান অতিথি এমপি শামীম ওসমান অন্য বলেন, নায়ক খলনায়ক অনেকই হয়। খলনায়কের চাকচিক্ক বেশি থাকে। কিন্তু মিথ্যা মিথ্যাই, সত্য সত্যই। একটা কথা আছে ট্রুথ ইস বিউট, বিউটি ইস ট্রুথ। একটা সময় কিন্তু সত্য প্রতিষ্ঠিত হয়। যে যত চেষ্টাই করুক না কেন।
২২ মে বুধবার নারায়ণগঞ্জ বঙ্গবন্ধু সড়কের একটি কমিউনিটি সেন্টারে এই ইফতার ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়। যেখানে জেলার সকল বিচারকগণ উপস্থিত ছিলেন।

নারায়ণগঞ্জের আইনজীবীদের প্রতি অনুরোধ জানিয়ে এমপি শামীম ওসমান বলেন, কে কোন দল করেন সেটা ব্যাপার না। ঈদের পরে আপনাদের নিয়ে একটু বসবো। আমাদেরও বয়স হয়ে গেছে। উই ওয়ান্ট টু চেঞ্জ। কোন এক জায়গা থেকে ঘন্টা বাজানো দরকার। আমি অনুরোধ করব আইনের স্বার্থে সকল আইনজীবী একটা প্লাটফর্মে থাকবো। কারন এটাই একটা পেশা যাকে মানুষ বলে লার্নেড ল’ইয়ার্স। সেখানে যদি আমার অপজিট দল করেন যে, সেও যদি বিনা কারনে বা কোন কারনে তাদের উপর অন্যায় করা হয় তাহলে আমি রিকুয়োস্ট করব তার পক্ষে দাড়ান। বিকস দ্যাটস অল দ্যা লিগ্যাল রাইটস। আমরা আইনের শাসন প্রতিষ্ঠা করতে চাই।

তিনি বলেন, বিচারকদের ন্যায় বিচার করার ক্ষমতা আল্লাহ দিয়েছেন। আমি মনে করি যারা জজ সাহেব তারা আল্লাহর প্রতিনিধিত্ব করেন। সেই কারনে আমি বিচারকদের আলাদাভাবে সম্মান করি। আমি ব্যক্তিগতভাবে বিচারকদের সম্মান করি এবং উনাদের থেকে দুরে থাকার চেষ্টা করি। এ কারনেই যে, আমি উনাদের প্রভাবিত করতে চাইনা। আগেও চাইনি এখনও চাইনা।

এমপি শামীম ওসমান বলেন, আমি একটা জিনিস বুঝি, শতভাগ ন্যায়্য বিচার করার ক্ষমতা একমাত্র আল্লাহ ছাড়া আর কারো নাই। কিন্তু আমরা আইন প্রণেতা, আপনারা আইন প্রয়োগকারী। একটা জিনিস বুঝি একজন লোক অপরাধ করেও সাক্ষীর অভাবে পার পেয়ে যায়। কিন্তু আইনের প্রথম শর্ত হচ্ছে একটাই কোন নিরপরাধ মানুষকে যেনো এক ঘন্টার জন্য হলেও তাকে যেনো কোন রকম সাজা হোক অথবা নির্যাতনের শিকার না হতে হয়।

নারায়ণগঞ্জে এবারের ঈদে বৃহত্তর ঈদ জামাতের আয়োজনের বিষয়ে শামীম ওসমান বলেন, গত বছর আমরা দেশের মধ্যে তৃতীয় বৃহত্তর জামাতের আয়োজন করেছিলাম। এবার আমরা বৃহত্তরও করমু, এবার সবচেয়ে সুন্দর আকর্ষনীয় ঈদের জামাত হবে।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ জেলা ও দায়রা জজ আনিসুর রহমান, চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ফয়সল আতিক বিন কাদের, অতিরিক্ত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট অশোক কুমার দত্ত, সাবেক এমপি অ্যাডভোকেট হোসনে আরা বেগম বাবলী, নারায়ণগঞ্জ জেলা আওয়ামীলীগের সেক্রেটারি অ্যাডভোকেট আবু হাসনাত মোহাম্মদ শহীদ বাদল, মহানগর আওয়ামীলীগের সেক্রেটারি অ্যাডভোকেট খোকন সাহা, নারায়ণগঞ্জ আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) অ্যাডভোকেট এসএম ওয়াজেদ আলী খোকন, নারায়ণগঞ্জ চেম্বার্স অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রিজ এর সভাপতি খালিদ হায়দার খান কাজল, জিপি অ্যাডভোকেট মেরিনা বেগম ও জেলা আদালতের সকল বিচারকগণ।

অনুষ্ঠানের সার্বিক পরিচালনায় আরও উপস্থিত ছিলেন আইনজীবী সমিতির সিনিয়র সহ-সভাপতি অ্যাডভোকেট আলী আহাম্মদ ভূঁইয়া, সহ-সভাপতি অ্যাডভোকেট বিদ্যুৎ কুমার সাহা, যুগ্ম সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মাহবুবুর রহমান, কোষাধ্যক্ষ অ্যাডভোকেট আব্দুর রউফ মোল্লা, আপ্যায়ণ সম্পাদক অ্যাডভোকেট মনিরুজ্জামান কাজল, লাইব্রেরী সম্পাদক অ্যাডভোকেট সুবাস বিশ^াস, ক্রীড়া সম্পাদক অ্যাডভোকেট মাসুদ রানা, সাহিত্য ও সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট সাজ্জাদুল হক সুমন, সমাজ সেবা সম্পাদক অ্যাডভোকেট মোহাম্মদ রাশেদ ভূঁইয়া, আইন ও মানবাধিকার বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট মোহাম্মদ স্বপন ভূঁইয়া, কার্যকরী পরিষদ সদস্য অ্যাডভোকেট হাসিব উল হাসান রনি, অ্যাডভোকেট আব্দুল মান্নান, অ্যাডভোকেট নুসরাত জাহান তানিয়া, অ্যাডভোকেট মশিউর রহমান ও অ্যাডভোকেট আহসান হাবিব গোপাল ভূঁইয়া।