ইটিভি প্লান্ট গড়তে হবে, পানি নদীতে ছাড়তে দেয়া হবেনা: নদী রক্ষা কমিশন কর্মকর্তা

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

ফতুল্লা রিপোর্টার্স ক্লাবের মিলায়তনে ২০মে সোমবার সকাল সাড়ে ১০টায় গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের জাতীয় নদী রক্ষা কমিশনের উদ্যোগে নদী দূষন অবৈধ দখল থেকে নদী রক্ষার দাবীতে আলোচনা সভায় কমিশনের কর্মকর্তা মো. মাসুদ রানা বলেন, নদীর পাড় দখল বা অবৈধ কোন প্রকার সুবিধা নিতে বা দলিল দেখাতে আমার ছবি ব্যবহার করলেও তাকে ছাড় দিবে না বরং নদী রক্ষায় অবৈধ দখলদারের হাত থেকে নদী রক্ষা করবে। সে যত বড় ক্ষমতাশালী হোক না কেন নদী রক্ষায় ব্যবস্থা নিবে।

তিনি আরো বলেন, আমাদের বাংলাদেশ সরকার এই বুড়িগঙ্গা নদীর দুপাড়ে হাটার জন্য সড়ক এবং পার্কের মতো করে দিবেন। সেই প্রকল্পের কাজ হাতে নিয়েছেন সরকারের নৌ-মন্ত্রণালয়ে।

তিনি আরো বলেন, নদী দখল ও করে বা যারা বিভিন্ন কলকারখানা ডাইং মালিক বজ্র পদার্থ ময়লা পানি নদীতে ফেরৈ নদী যারা দূষণ করছে তাদের বিরুদ্ধেও ব্যবস্থা নেয়া হবে। প্রত্যেক প্রতিষ্ঠানের মালিককে ইটিভি প্লান্ট গড়তে হবে নতুবা তাদের প্রতিষ্ঠানের পানি নদীতে ছাড়তে দেয়া হবে না। তাদের বিরুদ্ধে আইনী ব্যবস্থা নিবেন।

তিনি আরো বলেন, যারা নদীর পাড়ের ফুট ওভার ব্রীজ দখল করে কাজ করছে এবং পিলার ভাঙ্গছে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া। নদী রক্ষায় বাংলাদেশ সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনা যথেষ্ট সজাগ রয়েছেন। দেশ উন্নয়নের দিকে এগিয়ে যাচ্ছে। আমাদের কমিশন চেয়ারম্যান সৎ এবং খুব ভাল মানুষ তিনি কোন কিছুর বিনিময় আপোষ হবে না, ঐ দখলদারের সাথে দখল মুক্ত করে ছাড়বেন। ঈদের পড়ে নদীর দুপাশের অবৈধ দখল মুক্ত করা হবে।

তিনি ফতুল্লা রিপোর্টার্স ক্লাবের সাংবাদিক ও স্থানীয় গণ্যমান্যব্যক্তিদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। এ সভায় সভাপতিত্ব করেন- ফতুল্লা ইউনিয়ন পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান খন্দকার লূৎফর রহমান স্বপন।

এই আলোচনা সভায় বক্তব্য রাখেন- কমিশনের কর্মকর্তা মো. আনোয়ারুল ইসলাম, আলমগীর হোসেন, ফতুল্লা রিপোর্টার্স ক্লাবের সভাপতি প্রবীণ সাংবাদিক শিক্ষক রনজিৎ মোদক, ফতুল্লা রিপোটার্স ইউনিটির সভাপতি নূরুল ইসলাম নূরু, ফতুল্লা রিপোটার্স ক্লাবের সাধারণ সম্পাদক কাজী আনিসুর রহমান, যুগ্ম সাধারণ সম্পাদক এ.আর.কুতুবে আলম, সমাজ সেবক মোবারক হোসেন চৌধুরী হান্নান, ফতুল্লা প্রেস ক্লাবের সাবেক সাধারণ সম্পাদক রুহুল আমিন প্রধান, ফতুল্লা বাজার কমিটির সভাপতি কাজী দেলোয়ার হোসাইন, ব্যবসায়ী মো. মোক্তার হোসেন, এএসএম শাহীন, ইমরান হোসেন সহ অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন- ফতুল্লা রিপোটার্স ক্লাবের কার্যকরী সদস্য রাকিব চৌধুরী শিশির, জাহিদ চৌধুরী, নূরুল ইসলাম ও জাহাঙ্গির হোসেন প্রমূখ।