র‌্যাব-১১ এর অভিযানে নরসিংদী পলাশ থেকে অস্ত্রধারী সন্ত্রাসী গ্রেপ্তার

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জে অবস্থিত র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব-১১) এর অভিযানে নরসিংদী জেলার পলাশ থানাধীন এলাকা থেকে এক অস্ত্রধারী সন্ত্রাসকে গ্রেপ্তার করা হয়। অন্ত্রধারী ওই সন্ত্রাসীর কাছ থেকে একটি বিদেশী পিস্তল সহ বিপুল পরিমান অস্ত্র উদ্ধার করা হয়। ২০ মে সোমবার বিকেলে র‌্যাব-১১ এর কোম্পানী কমান্ডার উপ-পরিচালক মেজর তালুকদার নাজমুছ সাকিব এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানান।

তিনি জানান, গোপন তথ্যের ভিত্তিতে র‌্যাব-১১ এর একটি আভিযানিক দল ১৯ মে রবিবার গভীর রাতে নরসিংদী জেলার পলাশ থানাধীন ডাংগা ইউনিয়ন পরিষদের অন্তর্গত ডাংগা এলাকায় একটি বিশেষ অভিযান পরিচালনা করে। উক্ত অভিযানে নরসিংদী জেলার পলাশ থানা হতে অস্ত্রধারী সন্ত্রাসী মোঃ আজাহার খন্দাকারকে আটক করা হয়। এ সময় তার হেফাজত হতে ১টি বিদেশী পিস্তল, ২ রাউন্ড পিস্তলের গুলিসহ ১টি ভরা ম্যাগাজিন, ১টি ধারালো কিরিস, ২টি চাইনিজ কুড়াল, ১টি হাইসা ও ৫টি রাম দা উদ্ধার করা হয়।

র‌্যাব আরও জানায়, গ্রেপ্তারকৃতকে জিজ্ঞাসাবাদ ও প্রাথমিক অনুসন্ধানে জানা যায় যে, আসামী মোঃ আজাহার খন্দাকার নরসিংদী জেলার পলাশ থানার ডাংগা এলাকার বাসিন্দা। সে দীর্ঘদিন ধরে পলাশ থানার ডাংগা এলাকায় চাঁদাবাজি, ছিনতাই, ডাকাতিসহ নানা সন্ত্রাসী কর্মকান্ডের মাধ্যমে সাধারণ মানুষকে জিম্মি করে রেখেছে। তার অত্যাচার ও নির্যাতনের ভয়ে সংক্ষুদ্ধ জনগণ কথা বলার এবং এর প্রতিকার চাওয়ার সাহস পেতো না। প্রকাশ্যে অস্ত্র প্রদর্শন ও ভয়ভীতি দেখিয়ে নিয়মিত চাঁদাবাজি করত। এসকল সন্ত্রাসী কর্মকন্ডের সাথে জড়িত থাকার কারণে দীর্ঘদিন যাবৎ র‌্যাব-১১ এর একটি বিশেষ দল তার উপর গোয়েন্দা নজরদারী চালিয়ে তাকে গ্রেপ্তার করতে সক্ষম হয়। সন্ত্রাসী কর্মকান্ড ও বিভিন্ন অপরাধে তার বিরুদ্ধে নরসিংদীর বিভিন্ন থানায় একাধিক মামলা রয়েছে বলে জানা যায়। আসামীর বিরুদ্ধে আইনানুগ কার্যক্রম প্রক্রিয়াধীন।