আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে সকলের সহযোগীতা চাইলেন এসপি হারুন

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

রমজান মাস উপলক্ষ্যে নারায়ণগঞ্জ জেলা পুলিশ সুপার হারুন অর রশীদ নারায়ণগঞ্জের বিভিন্ন শ্রেণির ব্যবসায়ীদের এক বৈঠকে বলেছেন, নারায়ণগঞ্জ একটি ব্যস্ততম বাণিজিক শহর প্রতিনিয়ত এখানে হাজার হাজার লোক বিভিন্ন অঞ্চল থেকে আসা-যাওয়া করে। স্থানীয় দোকান মালিক মালিক সমিতির পক্ষ থেকে সিকিউরিটির ব্যবস্থা করতে হবে। পুলিশ, আনসার ও কমিউনিটি পুলিশ আইন-শৃঙ্খলা রক্ষা ও যানজট নিরসনে কাজ করছে। এ ক্ষেত্রে আপনাদের সহযোগীতা চাই।’

তিনি আরও বলেন, পুলিশের একার পক্ষে আইন-শৃঙ্খলা ও যানজট নিরসন সম্ভব নয়। পুলিশ ও জনগণ একে অপরের সহায়তায় যে কোন পরিস্থিতি মোকাবেলা করা সম্ভব।

পুলিশ সুপার আরো বলেন, স্বর্ণ ব্যবসায়ী বা দোকান মালিক সমিতির লোকজন টাকা-পয়সা লেনদেনের ক্ষেত্রে পুলিশের সহায়তা পাবেন। পুলিশকে অবহিত করলে পুলিশ মানি স্কট করে নির্ধারিত স্থানে পৌছে দিবে। অনেক সময় বিকাশ এজেন্টের টাকা-পয়সা গুলি করে আহত করে টাকা ছিনতাই করে থাকে দূর্বৃত্তরা। এ ক্ষেত্রে পুলিশ বিকাশ এজেন্টসহ ব্যাংকের টাকা পয়সা লেনদেনের ক্ষেত্রে পুলিশের সহায়তা নেওয়ার অনুরোধ করেন।

এ ছাড়াও স্বর্ণ দোকান মালিক-সমিতি সভাপতি সহ অন্যান্য ব্যবসায়ীদের সন্ধার পর তাদের নিজস্ব সিকিউরিটি রাখার পরামর্শ দেন। পুলিশ নিয়মিত টহল দিবে এবং হোন্ডা মোবাইলের ব্যবস্থা থাকবে। সর্বপরি পবিত্র মাহে রমজান এবং আসন্ন ঈদ উল ফিতর উপলক্ষে আইন-শৃঙ্খলা পরিস্থিতি বর্তমানের ন্যায় স্বাভাবিক রাখা ও যানজট নিরসনকল্পে সকলের সহযোগীতা চান।

জানাগেছে, ১৯ মে সকালে নারায়ণগঞ্জ জেলা পুলিশ সুপার কার্যালয়ের সম্মেলন কক্ষে নারায়ণগঞ্জ জেলা পুলিশ কর্তৃক পবিত্র ঈদ-উল ফিতর উপলক্ষে আইন-শৃঙ্খলা পরিস্থিতি ও যানজট নিরসনকল্পে নারায়ণগঞ্জ জেলার বাস, ট্রাক,কাভার্ড ভ্যান মালিক সমিতি, সড়ক পরিবহন মালিক সমিতি, ব্যবসায়িক মালিক সমিতি, চেম্বার অব কমার্স, বিসিক শিল্প মালিক সমিতি ও বিকেএমই সভাপতি ও সেক্রেটারিদেরসহ কালি বাজারস্থ স্বর্ণ ব্যবসায়ি মালিক সমিতিদের নিয়ে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন পুলিশ সুুপার।

উক্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন – বিসিক শিল্প মালিক সমবায় সমিতির সভাপতি মোঃ হাতেম, নারায়ণগঞ্জ চেম্বার্স অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রিজ এর সভাপতি খালেদ হায়দার খান কাজল, পরিচালক এহছানুল হক, বাংলাদেশ ট্রাক, কাভার্ড ভ্যান, পিকআপ মালিক সমিতি সিদ্ধিরগঞ্জ সিমরাইল শাখার সভাপতি দেলোয়ার হোসেন, নারায়ণগঞ্জ জেলা ট্রাক, কাভার্ড ভ্যান, পিকআপ মালিক সমিতির সভাপতি মতিউল্লাহ মিন্টু, পরিবহন ব্যবসায়ী নেতা ইব্রাহীম চেঙ্গিস সহ নারায়ণগঞ্জ সহ বিভিন্ন বাস-মিনিবাস মালিক সমিতি, নারায়ণগঞ্জ জেলা সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়ন, হিমাচল পরিবহন লিঃ সহ উৎসব, বন্ধন ও বিভিন্ন পরিবহনের মালিক সমিতির সভাপতি সহ অন্যান্য নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

সভায় আরো উপস্থিত ছিলেন জেলা পুলিশের সকল উর্ধ্বতন কর্মকর্তাসহ সকল থানার অফিসার ইনচার্জগণ। সভায় সঞ্চালনার দায়িত্ব পালন করেন অতিরিক্ত পুলিশ সুপার (পুলিশ সুপার পদে পদোন্নতি প্রাপ্ত) মোঃ মনিরুল ইসলাম।

এর আগে পুলিশ সুপার মোহাম্মদ হারুন অর রশীদ সকল ব্যবসায়ী সংগঠনের নেতাদের বক্তব্য এবং সড়ক পরিবহন মালিক সমিতির নেতাদের বক্তব্য শুনেন।

এর আগে ফতুল্লার বাজার বনিক সমিতির সভাপতি মোঃ হোসেন বলেন, যানজট নিরসনের জন্য জেলা পুলিশের পাশাপাশি তাদের নিজস্ব ভলেন্টিয়ার নিয়োগ করবেন। তিনি আরো বলেন, রেলস্টেশন ও রেল গেটের জন্য যানজট সৃষ্টি হয়।

ব্যবসায়ী নেতা মোঃ হাতেম বিসিক শিল্প, মালিক সমবায় সমিতির পক্ষ থেকে এবং সকল ব্যবসায়ী সংগঠনের পক্ষ থেকে এসপিকে ধন্যবাদ জ্ঞাপন করেন এবং পবিত্র ঈদ-উল ফিতর উপলক্ষে আইন-শৃঙ্খলা পরিস্থিতি ও যানজট নিরসন কল্পে নারায়ণগঞ্জ জেলা পুলিশকে সার্বিক সহযোগীতা প্রদান করবেন বলে আশ^স্থ করেন।