২৩ মাসেও হয়নি না’গঞ্জ শিল্পকলা একাডেমী ভবন নির্মাণ

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

২৩ মাসেও সম্পন্ন হয়নি নারায়ণগঞ্জ জেলা শিল্পকলা একাডেমী ও অডিটরিয়াম ভবন নির্মাণ কাজ। সিডিউল অনুযায়ী ২০১৮ সালের জুন মাসে প্রকল্পের কাজটি শেষ হওয়ার কথা থাকলেও গণপূর্ত অধিদপ্তর ও স্থাপত্য অধিদপ্তরের দায়িত্বপ্রাপ্তদের কর্তব্যে অবহেলার কারণে ১২মাসের স্থলে ২৩ মাসেও শেষ করা হয় এটির নির্মাণ কাজ।

এদিকে শিল্পকলা ভবন নির্মাণ কাজে ধীর গতির কারণে গোটা জেলার সাংস্কৃতিক ব্যক্তিদের মাঝে মিশ্র প্রতিক্রিয়া দেখা দিয়েছে। তাদের মধ্যে ক্ষোভ বাধতে শুরু করছে। এ ব্যাপারে নাম প্রকাশ না করার শর্তে জনৈক নাট্য পরিচালক বলেন, নারায়ণগঞ্জ শিল্পকলা ভবন নির্মাণ কাজে বিলম্ভের বিষয়টি খুবই দুঃখজনক। একটি সরকারি প্রতিষ্ঠান নির্মাণে এতটা বিলম্ভের কোন কারণ দেখিনা। এমনিতেই নারায়ণগঞ্জে কোন মিলনায়তন নেই তার উপরে আবার শিল্পকলা একাডেমি ভবন নির্মাণে মন্থর গতি গোটা জেলার সাংস্কৃতিক কর্মীদের ভাবিয়ে তুলছে। অপরদিকে ভবন নির্মাণ কাজ দ্রুত শেষ না করা হলে নারায়ণগঞ্জের সর্বস্তরের সাংস্কৃতিক কর্মীরা আন্দোলনে নামবে বলেও হুংকার দিয়েছে।

উল্লেখ্য, ২০১৭ সালের ১৭মে সাংস্কৃতিক মন্ত্রী আসাদুজ্জামান নূর নারায়ণগঞ্জ জেলা শিল্পকলা একাডেমী ও অডিটরিয়াম ভবন তৈরীর প্রকল্পটি উদ্ভোধন করেন। প্রকল্পটির মেয়াদ ২০১৮ এর জুন মাসে শেষ হয়েছে। গণপূর্ত অধিদপ্তর ও স্থাপত্য অধিদপ্তর সংস্থা ১৯৫৮ লক্ষ টাকা ব্যয়ে ৫০ শতাংশ জমির উপর নির্মিত প্রকল্পটি বাস্তবায়ন করছে। প্রকল্পটির টেন্ডার পেয়েছে মেসার্স জাকির এন্টারপ্রাইজ ও ইকবাল এন্টারপ্রাইজ।