নারায়ণগঞ্জে মন্ত্রী মেয়র এমপিদের সঙ্গে এসপি হারুনের সু-সম্পর্ক

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জের মন্ত্রী, মেয়র ও এমপিদের সঙ্গে নারায়ণগঞ্জ জেলা পুলিশ সুপার হারুন অর রশীদের সঙ্গে সু-সম্পর্ক রয়েছে বলে দাবি করেছেন পুলিশ সুপার হারুন অর রশীদ। ঢাকায় বৃহত্তর ময়মনসিংহ জেলা সমিতির সাধারণ সম্পাদক নির্বাচিত হওয়ায় পুলিশ সুপার হারুন অর রশীদকে নারায়ণগঞ্জ জেলা ফটো জার্নালিস্ট এসোসিয়েশনের সাংবাদিকবৃন্দ ফুল দিয়ে শুভেচ্ছা জানাতে গেলে এমনটা দাবি করেন পুলিশ সুপার।

৮ মে বুধবার দুপুরে নারায়ণগঞ্জ জেলা পুলিশ সুপারের কার্যালয়ে নারায়ণগঞ্জ ফটো জার্নালিস্ট এসোসিয়েশনের সভাপতি মাহামুদ হাসান কচি ও সেক্রেটারি এনামুল হক সিদ্দিকীর নেতৃত্বে ফটো সাংবাদিকবৃন্দ এসপি হারুন অর রশীদের সঙ্গে সৌজন্য সাক্ষাত ও ফুল শুভেচ্ছা জানান।

ওই সময় পুলিশ সুপার হারুন অর রশীদ সাংবাদিকদের উদ্দেশ্যে বলেন, নারায়ণগঞ্জ জেলার সাধারণ মানুষের সেবা করতে চাই। এক্ষেত্রে নারায়ণগঞ্জবাসীর সহযোগীতা চাই।
এসপি আরো দাবি করেন, নারায়ণগঞ্জ জেলার সকল মন্ত্রী, মেয়র, এমপি সহ সকলের সঙ্গে পুলিশ সুপার নারায়ণগঞ্জের সু-সম্পর্ক রয়েছে। তিনি বলেন, নারায়ণগঞ্জ জেলা পুলিশ কর্তৃক ব্লক রেইড, জঙ্গী ও মাদকবিরোধী বিশেষ অভিযান চলমান থাকবে এবং এ অভিযানকে আরো জোরালো করা হবে।

ওই সময় বাংলাদেশ ফটো জার্নালিস্ট এসোসিয়েশন নারায়ণগঞ্জ জেলা শাখার সভাপতি মাহমুদ হাসান কচি এবং সাধারণ সম্পাদক মোঃ এনামুল হক সিদ্দিকী সহ ফটো সাংবাদিক শহীদ হোসেন, মোক্তার হোসেন, তানভীর আহমেদ রনি, মোহাম্মদ শহীদ, বিশাল আহমেদ, সোহেল মিয়া, কাইয়ুর খান, নাসির উদ্দীন সহ কমিটির নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

জানাগেছে, ঢাকাস্থ বৃহত্তর ময়মনসিংহ সমিতির সভাপতি নির্বাচিত হয়েছেন প্রধানমন্ত্রী কার্যালয়ের এসডিজি মুখ্য সমন্বয়ক মোঃ আবুল কালাম আজাদ ও সেক্রেটারি নির্বাচিত হয়েছেন নারায়ণগঞ্জ জেলা পুলিশ সুপার হারুন অর রশীদ, বিপিএম (বার), পিপিএম(বার)।

গত ৩ মে শুক্রবার সকাল ১০টায় ঢাকার আইডিইবি ভবনের কাউন্সিল হলে বৃহত্তর ময়মনসিংহ সমিতির দ্বি-বার্ষিক সাধারণ সভা-২০১৯ ও নির্বাচন অনুষ্ঠিত হয়। ওই সভা শেষে নির্বাচনে সমিতির ২ বছর মেয়াদের নতুন কমিটি গঠন করা হয়। যেখানে সভাপতি আবুল কালাম আজাদ ও সেক্রেটারি এসপি হারুন অর রশীদকে নির্বাচিত করা হয়।
সমিতির দ্বি-বার্ষিক নির্বাচনে বৃহত্তর ময়মনসিংহ (জামালপুর, শেরপুর, টাঙ্গাইল, কিশোরগঞ্জ, নেত্রকোনা ও ময়মনসিংহ) জেলার সমিতির সদস্যদের সমর্থনে সভাপতি হিসেবে নির্বাচিত হন প্রধানমন্ত্রী কার্যালয়ের এসডিজি মূখ্য সমন্বয়ক মোঃ আবুল কালাম আজাদ এবং সেক্রেটারী হিসেবে নির্বাচিত হন নারায়ণগঞ্জ জেলার সুযোগ্য পুলিশ সুপার মোহাম্মদ হারুন-অর-রশীদ বিপিএম (বার), পিপিএম (বার)।

এখানে উল্লেখ্যযে, নারায়ণগঞ্জ জেলা পুলিশ সুপার হারুন অর রশীদ নারায়ণগঞ্জে যোগদানের পর এখানে সন্ত্রাসী মাদক ব্যবসায়ী ভূমিদস্যূ জুয়ারী চাঁদাবাজদের আংতকে পরিনত হয়েছেন তিনি। ইতিমধ্যে কয়েক’শ মাদক বিক্রেতাকে গ্রেপ্তার করেছেন। অনেক প্রভাবশালীদের বিরুদ্ধে চাঁদাবাজি সন্ত্রাসী কর্মকান্ডের অভিযোগ ওঠলেই অভিযোগের ভিত্তিতে দ্রুত আইনগত ব্যবস্থা গ্রহণ করছেন এসপি হারুন অর রশীদ। এখন পর্যন্ত তিনি নারায়ণগঞ্জবাসীর আস্থা অর্জনে সমর্থ হয়েছেন। জেলার আইনশৃঙ্খলা বাহিনীর প্রধান হিসেবে তার আইনগত কর্মকান্ডে নারায়ণগঞ্জের মানুষ সন্তোষ প্রকাশ করে আসছেন।

এদিকে নারায়ণগঞ্জ জেলা পুলিশ সুপার হারুন অর রশীদের কর্মকান্ডের ব্যাপক প্রসংশা করেছেন নারায়ণগঞ্জ জেলা আওয়ামীলীগের সভাপতি আব্দুল হাই। আব্দুল হাই বলেছেন, নারায়ণগঞ্জ জেলা পুলিশ সুপার হারুন অর রশীদের কর্মকান্ডে সুন্তুষ্ট নারায়ণগঞ্জের শান্তিপ্রিয় মানুষ। বিশেষ করে পুলিশ সুপার কোন দল মত বাছাই করছেন না। সকল অপরাধীদের তিনি অপরাধী হিসেবে এক কাতারে রেখেছেন। বিষয়টি প্রসংশনীয়। অপরাধী দমনে আমাদের সহযোগীতা থাকবে সব সময়।

৫ মে রবিবার সন্ধায় নারায়ণগঞ্জ পুলিশ লাইন্স মাঠে ঢাকা রেঞ্জ আন্তঃজেলা কাবাডি টুর্নামেন্ট-২০১৯ এর ফাইনাল খেলার পুরস্কার বিরতণী অনুষ্ঠানে এসব কথা বলেন আবদুল হাই। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা রেঞ্জের ডিআইজি চৌধুরী আব্দুল্লাহ আল মামুন।