নারায়ণগঞ্জের সুগন্ধা প্লাস সহ তিনটি খাবার হোটেলকে জরিমানা

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

পবিত্র মাহে রমজানে স্বাস্থ্যসম্মত খাবার প্রাপ্তি নিশ্চিতকল্পে নারায়ণগঞ্জ শহরে ভ্রাম্যমান আদালত অভিযান চালিয়ে তিনটি খাবার হোটেলকে ৩০ হাজার টাকা জরিমানা আদায় করেছেন ভ্রাম্যমান আদালত। নারায়ণগঞ্জ সদর উপজেলা পরিষদের নির্বাহী কর্মকর্তা ও প্রথম শ্রেণির ম্যাজিস্ট্রেট নাহিদা বারিক এই ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন। রমজানে স্বাস্থ্যসম্মত খাবার তৈরি সহ পরিস্কার পরিচ্ছন্ন রাখতে কঠোর নির্দেশ করে দিয়েছেন ইউএনও নাহিদা বারিক।

জানাগেছে, ৭ মে মঙ্গলবার বিকেলে নারায়ণগঞ্জ শহরের সুগন্ধা প্লাসকে ২০ হাজার টাকা, বৈশাখী হোটেল এন্ড রেস্টুরেন্টকে ৫ হাজার টাকা ও সুমাইয়া হোটেল এন্ড রেস্টুরেন্টকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়।

নির্বাহী ম্যাজিস্ট্রেট নাহিদা বারিক জানান, পবিত্র রমজানে স্বাস্থ্যসম্মত খাবার তৈরি সহ গুণগত মান বজায় রাখতে জেলা প্রশাসক মহোদয়ের নির্দেশে বাজার মনিটরিং কল্পে শহরের খাবার হোটেলগুলোতে ভ্রাম্যমান আদালতে অভিযান পরিচালিত হয়। এ সময় শহরের সুগন্ধা প্লাস, বৈশাখী হোটেল এন্ড রেস্টুরেন্ট ও সুমাইয়া হোটেল এন্ড রেস্টুরেন্টে খাবারে মূল্য তালিকা না থাকায় ও ইফতার সামগ্রীগুলো ঢেকে না রাখায় তিনটি রেস্টুরেন্টকে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়।

তিনি আরও জানান, এ তিনটি প্রতিষ্ঠানকে খাদ্যের গুণগত মান বজায় রাখতে ইফতারিতে কোন প্রকার ক্ষতিকারক রং ব্যবহার না করা, ইফতার সামগ্রী ঢেকে রাখা ও খাদ্যে ভেজাল না করার নির্দেশ দেয়া হয়।