র‌্যাবের অভিযানে অপহরণকারী চক্রের ৪জন গ্রেপ্তার

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

র‌্যাব-১১ অভিযানে অপহরণকারী চক্রের মূলহোতা’সহ ৪ জন অপহরণকারী গ্রেপ্তার করা হয়েছে। একই সঙ্গে অপহৃত ২জন ভিকটিম উদ্ধার করা হয়। ১৪ মে মঙ্গলবার বিকেলে এ তথ্য জানান র‌্যাব-১১ এর মিডিয়া অফিসার, এএসপি সনদ বড়ুয়া।

তিনি জানান, র‌্যাব-১১, সিপিএসসি, নারায়ণগঞ্জ কর্তৃক একটি বিশেষ অভিযানে নারায়ণগঞ্জ জেলার রূপগঞ্জ থানা এলাকা হতে অপহরণকারী চক্রের মূলহোতা’সহ ৪ জন অপহরণকারী গ্রেপ্তার এবং অপহৃত ২ জন ভিকটিম উদ্ধার।

প্রাথমিক তদন্তে জানা যায় যে, অত্র মামলার ভিকটিম মোঃ নাজমুল ও মোঃ মুন্না দুই জনই পেশায় মোটর মেকানিক। ভিকটিম নাজমুলের চিটাগাং রোডে ট্রাক স্ট্যান্ডের পাশে একটি গাড়ির মেরামতের ওয়ার্কশপ রয়েছে।

গত ১৩ মে সকাল আনুমানিক ৯টার সময়ে গ্রেফতারকৃত আসামীগণ গাড়ি মেরামতের কথা বলে ভিকটিম নাজমুল ও তার দোকানের কর্মচারী মুন্নাকে রূপগঞ্জ থানার মুড়াপাড়া এলাকায় নিয়ে যায় এবং সেখানে ভিকটিমদ্বয়কে আটক করে রাখে। পরবর্তীতে গ্রেফতারকৃত আসামিরা ভিকটিম মোঃ নাজমুল এর ব্যবহৃত মোবাইল থেকে ভিকটিমের ভগ্নিপতি এর নিকট মুক্তিপণ হিসাবে ৩ লক্ষ টাকা দাবি করে এবং টাকা না পেলে অপহরণকারীরা ভিকটিমদের হাত-পা ভেঙে নদীতে ফেলে দেবে বলে বিভিন্ন ধরনের হুমকি প্রদান করে। এই বিষয়ে ভিকটিম মোঃ নাজমুল এর ভগ্নিপতি বাদী হয়ে নারায়ণগঞ্জ জেলার রূপগঞ্জ থানায় একটি অপহরণ মামলা দায়ের করে।

এই অপহরণের সাথে জড়িত চক্রটির মূলহোতা মোঃ সজীব মিয়া’সহ চক্রের অন্যান্য সদস্যদের গ্রেফতার লক্ষ্যে র‌্যাব-১১, নারায়ণগঞ্জ, সিপিএসসি কোম্পানি এর একটি চৌকশ গোয়েন্দা টীম যথাযথ গুরুত্বের সঙ্গে তাদের অবস্থান সনাক্ত পূর্বক গ্রেফতারের চেষ্টা করেন। পরবর্তীতে সুনির্দিষ্ট তথ্যের ভিত্তিতে অপহরণকারী চক্রের মূলহোতা আসামী মোঃ সজীব মিয়া, মোঃ লিটন মিয়া, মোঃ ইয়াসিন মিয়া, ইমন চন্দ্র বিশ্বাসদেরকে সনাক্ত ও তাদের অবস্থান নিশ্চিত হয়ে র‌্যাব-১১, নারায়ণগঞ্জ এর অভিযানিক দল ১৪মে নারায়ণগঞ্জ জেলার রূপগঞ্জ থানা এলাকা হতে আসামীদেরকে গ্রেফতার করতে সক্ষম হয় এবং অপহৃত ২ জন ভিকটিমকে উদ্ধার করা হয়।

গ্রেফতারকৃত আসামীদের ও উদ্ধারকৃত ভিকটিমদ্বয়কে পরবর্তী আইনানুগ কার্যক্রমের জন্য নারায়ণগঞ্জ জেলার রূপগঞ্জ থানায় হস্তান্তর করা হয়েছে।