র‌্যাবের অভিযানে ডাকাত সর্দার ও সহযোগী গ্রেপ্তার

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

“র‌্যাব পরিচয়ে ডাকাতির ঘটনায় র‌্যাব-১১, ডাকাত সর্দার ও তার সহযোগীকে গ্রেপ্তার করেছে। ৫ মে রবিবার বিকেলে এ তথ্য জানান র‌্যাব-১১ এর কোম্পানী কমান্ডার, উপ-পরিচালক মেজর অনাবিল ইমাম।

তিনি জানান, গত ২৩ এপ্রিল সকাল পৌণে দশটার সময় নুরুজ্জামান ও তার প্রবাসী দুই বন্ধু মিলে দুবাই হতে আনা কসমেটিকস্ এবং ১০ ভরী ওজনের একটি স্বর্ণের বার বিক্রয় করে এবং বন্ধুর কাছ থেকে টাকা ধার নিয়ে ঢাকা থেকে এশিয়া ট্রান্সপোর্ট নামক একটি বাস যোগে তার নিজ বাড়ির উদ্দেশ্যে রওনা হয়। পথিমধ্যে গজারিয়া থানাধীন ভবেরচর ইউনিয়নের ভিটিকান্দি সাকিনস্থ ঢাকা-চট্টগ্রামগামী লেনে পৌছা মাত্র পিছন দিক থেকে আসা অজ্ঞাতনামা ৫/৬ জন লোকসহ একটি সাদা রংয়ের হায়েস গাড়ি আসিয়া এশিয়া ট্রান্সপোর্ট বাসটির সামনে দিয়ে গতি রোধ করে র‌্যাব পরিচয় দিয়ে বাদীর নিকট হতে ৩০০ গ্রাম স্বর্ণলাংকার যার অনুমানিক মূল্য ২৮ লক্ষ টাকাসহ সর্ব মোট ৪৫ লক্ষ টাকা ডাকাতি করে।

পরবর্তীতে বাদী নুরুজ্জামান গত ২৬ এপ্রিল গজারিয়া থানায় হাজির হইয়া অজ্ঞাতনামা ৫/৬ জন আসামীর বিরুদ্ধে একটি ডাকাতি মামলার এজাহার দায়ের করে। এরই ধারাবাহিকতায় র‌্যাব-১১, নারায়ণগঞ্জ এ বিষয়ে ছায়া তদন্ত শুরু করে।

র‌্যাব আরো জানায়, গত ৪ মে গোপন সূত্রে প্রাপ্ত তথ্যের ভিত্তিতে র‌্যাব-১১ , সিপিসি-১, নারায়ণগঞ্জ ও র‌্যাব-১, সিপিএসসি, গাজীপুর এর একটি চৌকস যৌথ আভিযানিক দল জিএমপি সদর থানাধীন ভারারুল চৌরাস্তা বাজার ও জিএমপি গাছা থানাধীন কুনিয়া তারাগাছ এলাকায় বিশেষ অভিযান পরিচালনা করে মোঃ জালাল উদ্দিন ওরফে রবিউল, মোঃ খোকন ঢালীকে তদন্তকারী কর্মকর্তার অধিযাজন পত্র মূলে জিএমপি সদর থানাধীন ভারারুল চৌরাস্তা বাজার ও জিএমপি গাছা থানাধীন কুনিয়া তারাগাছ এলাকা হতে ৪ মে গ্রেপ্তার করতে সক্ষম হয়। আসামী মোঃ জালাল উদ্দিন ওরফে রবিউল সে ডাকাত দলের সর্দার এবং মোঃ খোকন ঢালী সে ডাকাত দলের সহযোগী।

উল্লেখ্য যে, গত ২৮/০৪/২০২৪ ইং তারিখ গাজারিয়া থানা পুলিশ কর্তৃক ধৃত আসামীর দেওয়া তথ্য মতে আসামী মোঃ জালাল উদ্দিন ওরফে রবিউল এর বসত বাড়ি গোপালগঞ্জ জেলার কাশিয়ানি থানার চর চাপড়া ৮নং ওয়ার্ড এ অভিযান পরিচালনা করে সরকারী কর্মচারীর ভুয়া পরিচয়ে, পোশাক পরিধান, খেলনা পিস্তল, সিগন্যাল লাইট, ওয়াকিটকি সেট, বিভিন্ন কোম্পানীর অব্যবহৃত সীম, র‌্যাব মনোগ্রাম সম্বলিত কটি ও মাস্ক, র‌্যাবের মনোগ্রাম সম্বলিত বোর্ড, কালো মুখোশ, গাড়ীর নাম্বর প্লেট, মহাপরিচালক এসএসএফ লেখা ০১ টি বক্স সীল, ০১ টি প্লাষ্টিকের বাঁশি উদ্ধার করতে সক্ষম হয়। পরবর্তীতে আসামীদের কাছে জিজ্ঞাসাবাদে জানাযায় যে, তারা সংঘবদ্ধ ডাকাত দলের নেতা ও সদস্য। পিসিপিআর যাচাই করে আসামী মোঃ জালাল উদ্দিন @ রবিউল এর বিরুদ্ধে (ক) জামালপুর জেলার সরিষাবাড়ী থানায় এফআইআর নং-১৫/১৬০, তারিখ-২৭/১০/২০২০, (খ) কুমিল্লা জেলার দাউদকান্দি থানার এফআইআর নং- ০৩/১২৮, তারখি- ০৩/০৬/২০২২ ইং ধারা-৩৬(১) মাদক মামলা, (গ) ডিএমপি রামাপুরা থানার এফআইআর নং-১৫, তারিখ-১৫/০৪/২০২৩, ধারা-১৭০/১৭১/৩৯৯/৪০২/৩৪ পেনাল কোড ১৮৬০, মামলা রুজু রয়েছে। আসামী মোঃ খোকন ঢালী (৩২) এর বিরুদ্ধে ডিএমপি রামাপুরা থানার এফআইআর নং-১৫, তারিখ-১৫/০৪/২০২৩, ধারা-১৭০/১৭১/৩৯৯/৪০২/৩৪ পেনাল কোড ১৮৬০ মামলা রুজু রয়েছে।

গ্রেফতারকৃত আসামীদেরকে পরবর্তী আইনানুগ কার্যক্রমের জন্য মুন্সিগঞ্জ জেলার গজারিয়া থানায় হস্তান্তর করা হয়েছে।