ধর্ষণ মামলায় সাজাপ্রাপ্ত আসামী র‌্যাবের অভিযানে গ্রেপ্তার

সান নারায়ণগঞ্জ টুযেন্টিফোর ডটকম:

র‌্যাব-১১ ও র‌্যাব-৭ এর যৌথ অভিযানে গণধর্ষণ মামলার যাবজ্জীবন কারাদণ্ডে দণ্ডিত প্রধান আসামী মোক্তারকে গ্রেপ্তার করা হয়েছে। ৪ মে শনিবার রাতে এ তথ্য জানান র‌্যাব-১১ এর মিডিয়া অফিসার এএসপি সনদ বড়ুয়া।

তিনি জানান, গত ১৫ এপ্রিল রবিবার নারায়ণগঞ্জ জেলার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল আদালত আসামী মোক্তার এবং আসামী খোকন ওরফে খোকাকে নারায়ণগঞ্জ জেলার রূপগঞ্জ থানায় দায়েরকৃত একটি গণধর্ষণ মামলায় দোষী সাব্যস্ত করে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড প্রদান করেন। উভয় আসামীই দীর্ঘদিন আত্মগোপনে ছিল।

আদালতের রায় ঘোষনার পর যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড প্রাপ্ত পলাতক আসামী খোকন ওরফে খোকাকে ইতিপূর্বে র‌্যাব-১১ এর আভিযানিক দল গ্রেফতার করতে সক্ষম হলেও প্রধান আসামী মোক্তার পলাতক ছিল। প্রধান আসামী মোক্তারকে গ্রেপ্তারের লক্ষ্যে র‌্যাব-১১ একটি গোয়েন্দা দল জোর তৎপরতা শুরু করে। এক পর্যায়ে র‌্যাব-১১ এর একটি গোয়েন্দা দল গোপন তথ্যের মাধ্যমে আসামী মোক্তার এর অবস্থান শনাক্ত করতে সক্ষম হয়। ফলশ্রুতিতে র‌্যাব-১১ উক্ত আসামীকে গ্রেফতারের উদ্দেশ্যে গোয়েন্দা নজরদারী বৃদ্ধি করে।

তিনি আরো জানান, র‌্যাব-১১, নারায়ণগঞ্জ ও র‌্যাব-৭, চট্টগ্রাম এর যৌথ অভিযানে গত ৩ মে তারিখ যাবজ্জীবন সশ্রম কারাদ- প্রাপ্ত পলাতক প্রধান আসামী মোক্তারকে খাগড়াছাড়ি জেলার মাটিরাঙ্গা থানা এলাকা হতে গ্রেপ্তার করতে সক্ষম হয়।

মামলার বিবরণ সূত্রে জানা যায়, রূপগঞ্জ উপজেলার ছোনাব গ্রামের ভিকটিম ও তার স্বামী উভয়ই পেশায় শ্রমিক। ভিকটিমের স্বামী ০৫ ফেব্রুয়ারি ২০১৮ ইং তারিখে ভাড়া বাসায় তার স্ত্রীকে রেখে কাজে চলে যায়। বাসায় অন্য কেউ না থাকার সুযোগে ভিকটিমকে একা পেয়ে সন্ধ্যায় আসামী মোক্তারসহ তার সহযোগীরা মিলে ভিকটিমের ঘরে প্রবেশ করে এবং ভিকটিমকে তার ইচ্ছার বিরুদ্ধে জোরপূর্বক পালাক্রমে ধর্ষণ করে। পরবর্তীতে আসামীরা ভিকটিমকে ভয়ভীতি প্রদর্শন করে কৌশলে পালিয়ে যায়।

উক্ত ঘটনায় ভিকটিমের স্বামী বাদী হয়ে রূপগঞ্জ থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইন ২০০০ (সংশোধিত/২০০৩) এর ৭/৯(৩) ধারায় একটি মামলা দায়ের করেন। যার মামলা নং-১৬(০২)১৮। পরে এই মামলার দীর্ঘ শুনানি শেষে আসামি মোক্তার ও আসামী খোকন ওরফে খোকাদ্বয়ের বিরুদ্ধে নারী ও শিশু নির্যাতন দমন আইন ২০০০ (সংশোধিত/২০০৩) এর ৯(৩) ধারায় অপরাধ সন্দেহাতীতভাবে প্রমাণিত হওয়ায় তাদেরকে আদালত ১৫/০৪/২০২৪ ইং তারিখে যাবজ্জীবন সশ্রম কারাদ- প্রদান করেন।

এই অপরাধের সাথে জড়িত যাবজ্জীবন সশ্রম কারাদ- প্রাপ্ত পলাতক প্রধান আসামী মোক্তারকে র‌্যাব-১১ ও র‌্যাব-৭ এর যৌথ আভিযানিক গোয়েন্দা দল কর্তৃক গ্রেফতার করতে সক্ষম হয়েছে। গ্রেফতারকৃত আসামীর বিরুদ্ধে পরবর্তী আইনানুগ কার্যক্রম প্রক্রিয়াধীন।