ফতুল্লায় ৩ হাজার ব্যক্তিকে নগদ অর্থ দিলেন আওয়ামীলীগ নেতা হামিদ প্রধান

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জ সদর উপজেলার ফতুল্লার চাঁদনী হাউজিং এলাকার আওয়ামী লীগ নেতা আব্দুল হামিদ প্রধান যাকাতের ফান্ড থেকে শৃঙ্খলভাবে প্রায় ২/৩ হাজার লোককে নগদ টাকা প্রদান করেছেন। প্রতিটি নারী পুরুষকে ৫০০ করে টাকা দেয়া হয়। নগদ টাকা পেয়ে নারী-পুরুষ সবাইয়ের মধ্যে হাসি মুখ দেখা যায়।

৭ এপ্রিল রবিবার সকালে ফতুল্লার চাঁদনী হাউজিং এলাকাস্থ হামিদ প্রধানের বাড়ির সামনে গরীব মানুষের যাকাতের টাকা বিতরণ করা হয়।

এদিকে স্থানীয় আওয়ামী লীগ আব্দুল হামিদ প্রধান প্রতি বছরের মত এ বছর সকাল ১০ টা থেকে তার বাড়ির সামনে দাড়িয়ে শৃঙ্খলা বজায় রেখে প্রতিটি নারী পুরুষকে যাকাতের ফান্ড থেকে নগদ ৫০০ করে টাকা প্রদান করে। বিভিন্ন এলাকা থেকে আসা প্রায় ২/৩ জন নারী পুরুষ হামিদ মিয়ার বাড়ির সামনে এসে শৃঙ্খলা রক্ষা করে যাকাতের টাকা নিয়ে যায়। হাজার হাজার লোকের মধ্যে কোন বিশৃঙ্খলা সৃষ্টি ছাড়াই শান্তিপূর্ণ ভাবে সবাই হামিদ প্রদান নিজ হাতে প্রত্যেককে ৫০০ করে টাকা বিতরণ করেন।

নগদ ৫০০ টাকা পেয়ে সুফিয়া বেগম বলেন, আমি ফাজিলপুর থেকে এসেছি। গত কয়েক বছর ধরে আমরা কয়েকজন মিলে এসে হামিদ মিয়ার কাছ থেকে যাকাতের টাকা নিয়ে যাই। এই অঞ্চলে অনেক টাকা ওয়ালা আছে কেউ তো যাকাতের টাকা দেয় না। হামিদ নেতা কোটিপতি না হয়েও গরীব মানুষকে যেভাবে হাত খুলে মগদ টাকা বিতরণ করেন এতে আমরা অনেক খুশি। আল্লাহ যেন হামিদ নেতাকে অনেক টাকার মালিক বানায়।

হাবিব মিয়া বলেন, ঈদ আসলেই হামিন নেতায় সবাইকে মন খুলে টাকা দেয়। কাউকে খালি হাতে ফেরায় না। শৃঙ্খলা বজায় রেখে যাকাতের টাকা বিতরণ করেন এবং আমরা শৃঙ্খলা ভাবে টাকা নিয়ে যাই।