নাসির উদ্দীন পিন্টুকে জেল হাজতে হত্যা করা হয়েছে: সাখাওয়াত হোসেন খান

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

বিএনপির কেন্দ্রীয় কমিটির সহ-সাংগঠনিক সম্পাদক ও সাবেক এমপি নাসির উদ্দীন আহম্মেদ পিন্টুর ৪র্থ মৃত্যুবার্ষিকী উপলক্ষ্যে স্মরণ সভা, দোয়া মাহফিল অনুষ্ঠানে নারায়ণগঞ্জ মহানগর বিএনপির সিনিয়র সহ-সভাপতি ও জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি অ্যাডভোকেট সাখাওয়াত হোসেন খান বলেন, দেশে বিভিন্ন সাঁজানো মামলায় ফরমায়েশী মামলায় বিএনপি নেতাকর্মীদের হয়রানি করা হচ্ছে, সাঁজা দেয়া হচ্ছে। ঠিক সে রকমই একটি ফরমায়েশী সাঁজার মাধ্যমে নাসির উদ্দীন আহমেদ পিন্টুকে জেল হাজতে রাখা হয়েছিল। জেল হাজতে নির্যাতনের মাধ্যমে তাকে হত্যা করা হয়েছে। সেটা মৃত্যু নয়, এটা হত্যা।

৫ মে রবিবার সন্ধায় নারায়ণগঞ্জ ক্লাব মার্কেটে অ্যাডভোকেট সাখাওয়াত হোসেন খানের চেম্বারে দোয়া মাহফিল পূর্ব স্মরণ সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন সাখাওয়াত হোসেন খান। তার বক্তব্য শেষে দোয়া মাহফিল অনুষ্টিত হয়।

তিনি আরও বলেন, ‘এই কর্মসূচি থেকে নাসির উদ্দীন আহমেদ পিন্টুর বিদেহী আত্মার মাগফেরাত কামনা করি। আজকে আমাদের নেত্রী দেশনেত্রী বেগম খালেদা জিয়া সরকারের সাঁজানো মামলায় কারাভোগ করছেন। দেশের সবচেয়ে জনপ্রিয় এই নেত্রীকে রাজনৈতিক কারনে জেল বন্ধি করা হয়েছে। আমরা বেগম খালেদা জিয়ার মুক্তি চাই।’ একই সঙ্গে সারাদেশের যেসব নেতাকর্মী কারাগারে রয়েছেন তাদের জন্যও দোয়া কামনা করেন।

নারায়ণগঞ্জ জেলা ছাত্রদলের সাবেক সভাপতি জাকির হোসেনের পক্ষ থেকে নাসির উদ্দীন আহমেদ পিন্টু স্মৃতি সংসদ নারায়ণগঞ্জ জেলা শাখার আয়োজনে এই স্মরণ সভা, দোয়া মাহফিল ও আলোচনা অনুষ্ঠিত হয়।

নাসির উদ্দীন আহমেদ পিন্টু স্মৃতি সংসদ নারায়ণগঞ্জ জেলা শাখার সভাপতি ও নারায়ণগঞ্জ জেলা যুবদলের সহ-সভাপতি পারভেজ মল্লিকের সভাপতিত্বে এবং সংগঠনটির সাধারণ সম্পাদক এলকে রনির সঞ্চালনায় অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন- নারায়ণগঞ্জ মহানগর যুবদলের সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক সাগর প্রধান, নারায়ণগঞ্জ জেলা স্বেচ্ছাসেবক দলের সাবেক যুগ্ম আহ্বায়ক অ্যাডভোকেট এইচএম আনোয়ার প্রধান, জেলা যুবদলের সহ-সভাপতি স্বপন ভূঁইয়া, শহর ছাত্রদলের সাবেক সভাপতি এমএইচ মামুুন, মহানগর মৎস্যজীবী দলের সভাপতি জাহাঙ্গীর আলম রতন, যুব আইনজীবী ফোরাম নেতা অ্যাডভোকেট রাজীব মন্ডল, মহানগর ছাত্রদলের সহ-সভাপতি জুয়েল রানা, যুগ্ম সাধারণ সম্পাদক ইব্রাহীম বাবু, মহানগর ছাত্রদলের শাহরিয়ার খান এমরান প্রমূখ।