৫টি উপজেলায় তরুণ ভাইস চেয়ারম্যান প্রার্থীরাও আলোচনায়

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জ জেলার ৫টি উপজেলা পরিষদ নির্বাচন আগামী মে মাসে অনুষ্ঠিত হতে যাচ্ছে। যার মধ্যে আড়াইহাজার, সোনারগাঁও ও রূপগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনের ভোট গ্রহণ ১১ মে এবং নারায়ণগঞ্জ সদর ও বন্দর উপজেলা পরিষদের নির্বাচনের ভোট গ্রহণ ৪ মে। এখনো পর্যন্ত পূর্ণাঙ্গ তফসিল ঘোষিত না হলেও ৫টি উপজেলায় প্রায় দুই ডজন ভাইস চেয়ারম্যান পদের প্রার্থীদের প্রচার প্রচারণা শুরু হয়েছে। যাদের মধ্যে ৫জন তরুণ ভাইস চেয়ারম্যান প্রার্থী বেশ জোরালো আলোচনায় রয়েছেন। এসব ভাইস চেয়ারম্যান প্রার্থীরা পদপদবী ও নানা রাজনৈতিক সক্রিয় কর্মকান্ডের কারনে আলোচনায়, কেউ কেউ সমাজসেবায় কেউ কেউ জনগণের সঙ্গে সম্পৃক্ততার কারনে আলোচনায়।

সূত্রমতে, ছাত্র জীবন থেকেই ছাত্রলীগের মাধ্যমে রাজনীতিতে যাত্রা অ্যাডভোকেট মোহাম্মদ স্বপন ভুঁইয়া। তিনি রূপগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে ভাইস চেয়ারম্যান পদে হেভিওয়েট প্রার্থীদের একজন। তিনি জেলা বঙ্গবন্ধু সৈনিক লীগের সহ-সভাপতি ও রূপগঞ্জ বঙ্গবন্ধু সৈনিক লীগের সভাপতি পদে বহাল রয়েছেন। নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির কার্যকরী পরিষদ নির্বাচনে কোষাধ্যক্ষ, আপ্যায়ণ সম্পাদক, আইন ও মানবাধিকার বিষয়ক সম্পাদক এবং কার্যকরী সদস্য পদে নির্বাচিত হয়ে দায়িত্ব পালন করেছেন। তিনি নিয়মিত রূপগঞ্জ উপজেলাজুড়ে নির্বাচনী প্রচার প্রচারণায় রয়েছেন। স্থানীয় সংসদ সদস্য গাজী গোলাম দস্তগীর বীর প্রতীকের একনিষ্ঠ বিশ্বস্থ কর্মী তিনি।

আড়াইহাজার ‍উপজেলা পরিষদ নির্বাচনে ভাইস চেয়ারম্যান পদে আলোচনায় রয়েছেন মনিরুজ্জামান মনির মোল্লা। তিনিও ছাত্রলীগের মাধ্যমে রাজনীতিতে আসেন। তিনি বর্তমানে ‍উপজেলা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক। স্থানীয় সংসদ সদস্য নজরুল ইসলাম বাবুর একনিষ্ঠ কর্মীও তিনি। উপজেলা জুড়ে তার রয়েছে সুপরিচিতি। নিয়মিত নির্বাচনী প্রচার প্রচারণা চলছে উপজেলায়।

সোনারগাঁও উপজেলা পরিষদ নির্বাচনে ভাইস চেয়ারম্যান পদে ব্যাপক আলোচনায় মাসম চৌধুরী। তিনি উপজেলা আওয়ামী যুবলীগের সহ-সভাপতি পদে রয়েছেন। তিনিও ছাত্রলীগের মাধ্যমে রাজনীতিতে আসেন। নির্বাচনী প্রচার প্রচারণায় তিনি আলোড়ন সৃষ্টি করেছেন সোনারগাঁজুড়ে। প্রতিদিন তিনি উপজেলার বিভিন্ন এলাকায় প্রচার প্রচারণা চালিয়ে আসছেন। তিনিও স্থানীয় সংসদ সদস্য আব্দুল্লাহ আল কায়সার হাসনাতের একনিষ্ঠ বিশ্বস্থ কর্মী।

নারায়ণগঞ্জ বন্দর উপজেলা পরিষদ নির্বাচনে এবার ব্যাপক আলোচনায় শাহিদুল ইসলাম জুয়েল। বন্দর উপজেলাজুড়ে তার ব্যাপক সুনাম ও সুপরিচিতি রয়েছে। তিনি উপজেলা আওয়ামী যুবলীগের সাংগঠনিক সম্পাদক পদে দীর্ঘদিন যাবত সুনামের সাথে দায়িত্ব পালন করছেন। তিনিও নিয়মিত নির্বাচনী প্রচার প্রচারণা চালিয়ে আসছেন।

নারায়ণগঞ্জ সদর উপজেলা পরিষদ নির্বাচনে ভাইস চেয়ারম্যান পদে এবার আলোচনায় আবু মোহাম্মদ শরীফুল হক। তিনি ফতুল্লা থানা ছাত্রলীগের সভাপতি পদে এখনো বহাল রয়েছেন। তিনি সুনামের সহিত দীর্ঘদিন যাবত রাজনীতি করে আসছেন। সদাচারি শরীফুল হক উপজেলা জুড়ে ব্যাপক সুপরিচিত। স্থানীয় সংসদ সদস্য একেএম শামীম ওসমানের বিশ্বস্থ একনিষ্ঠ কর্মী হিসেবে রাজনীতি করছেন তিনি।