ফতুল্লায় নৃশংসভাবে অটোরিক্সা চালককে খুন: দুই আসামী গ্রেপ্তার

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জ জেলার ফতুল্লায় নিখোঁজের ০২ দিন পর ডোবা থেকে কিশোরের মরদেহ উদ্ধারের ঘটনায় র‌্যাব-১১, সিপিসি-১ এর অনুসন্ধানে রহস্য উন্মোচন, আলামত উদ্ধারসহ অন্যতম প্রধান আসামীদের গ্রেপ্তার করা হয়েছে। ১৭ মার্চ রবিবার বিকেলে এ তথ্য জানান র‌্যাব-১১ এর অধিনায়ক লেঃ কর্ণেল তানভীর মাহমুদ পাশা।

তিনি জানান, গত ১৪মার্চ সকাল আনুমানিক ১১টায় নারায়ণগঞ্জ জেলার ফতুল্লা মডেল থানাধীন পিলকুনি বড় কবরস্থান সংলগ্ন ঈদগাহ মাঠের পাশে ডোবার ভিতরেস্থানীয় লোকজন শরীরে আংশিক পচন ধরা অর্ধগলিত অবস্থায় একটি মৃতদেহ দেখতে পায় এবং ৯৯৯ এ ফোন করে পুলিশকে অবগত করে।

পরবর্তীতে আনুমানিক ১টায় থানা পুলিশ এলাকার লোকজনের সহায়তায় ডোবা হতে লাশ উদ্ধার করে এবং লোকজনকে জিজ্ঞাসাবাদ করলে ভিকটিমের মা ভিকটিমের চেহারা এবং পরিহিত পোশাক দেখে ভিকটিম ফতুল্লা থানাধীন লালপুর সিরাজ মিয়ার বড়ির ভাড়াটিয়া মৃত মোক্তার হোসেনের ছেলে মোঃ রাজু খানকে সনাক্ত করে।

ভিকটিমের পরিচয় সনাক্ত হওয়ায় পর ভিকটিমের মা বাদী হয়ে নারায়ণগঞ্জ জেলার ফতুল্লা মডেল থানায় অজ্ঞাতনামা আসামীদের বিরুদ্ধে একটি হত্যা মামলা দায়ের করেন, যার মামলা নং-২৪, তারিখ ১৪/০৩/২০২৪, ধারা-৩০২/২০১/৩৪ দন্ডবিধি। এ পাশবিক ও নৃশংস হত্যাকান্ডের ঘটনাটি বিভিন্ন পত্র-পত্রিকা ও মিডিয়ায় প্রকাশিত হলে নারায়ণগঞ্জসহ সারাদেশে চাঞ্চল্যের সৃষ্টি হয়।

র‌্যাব আরো জানায়, এরই ধারাবাহিকতায় উক্ত মামলায় আসামীদের গ্রেপ্তারের লক্ষ্যে র‌্যাব-১১, সিপিসি-১ ছায়াতদন্ত শুরু করে। তদন্তের জের ধরে তথ্য প্রযুক্তির সহায়তায় র‌্যাব-১১, সিপিসি-১ এর একটি চৌকস আভিযানিক দল গত ১৬ মার্চ নারায়ণগঞ্জ জেলার ফতুল্লা থানাধীন পাগলা রেলস্টেশন এলাকা হতে উক্ত মামলার অন্যতম প্রধান আসামী মোঃ বুলবুল শেখকে গ্রেপ্তার করতে সক্ষম হয়।

পরবর্তীতে আসামীর দেয়া তথ্য মতে নারায়ণগঞ্জ জেলার ফতুল্লা থানাধীন পূর্ব শাহী মহল্লাএলাকায় অন্য আসামী মোঃ সানাউল্লাহ এর সাইফুল সাইকেল হাউজ দোকান থেকে ভিকটিমের চালিত মিশুক গাড়িটির বিভিন্ন খন্ডিত অংশ বিশেষ (মিশুকের স্টিলের বডি ১টি, রিংসহ টায়ার ও টিউব ফিটিং চাকা ৩টি, ডিফারেন্সিয়াল ১টি, কন্ট্রোল বক্স ১টি, মটর ১টি, সকেট জাম্পার ১ সেট, হ্যান্ডেল ১টি, পাউডার ব্যাটারী ১টি, কাঠের সীট ১টি, কাঠের হেলনা সীট ১টি এবং ক্যানোপি ১টি উদ্ধার করা হয়।

র‌্যাব জানায়, আসামী মোঃ বুলবুল শেখ@ রাকিব এবং উক্ত মামলার অপর আসামী মোঃ পারভেজ দুইজনই নারায়ণগঞ্জ জেলার ফতুল্লা থানাধীন মাসদাইর এলাকায় এ্যাডিশন অব ফ্যাশন, চৌধুরী কমপ্লেক্স মাসদাইর গার্মেন্টস কোম্পানীতে চাকুরি করত। গত ১২ মার্চ কোম্পানীতে চুরির দায়ে তাদেরকে কোন প্রকার বেতন-ভাতা না দিয়ে কোম্পানী হতে বহিস্কার করা হয়।

পরবর্তীতে তারা পরিকল্পনা করে তাদের একই এলাকার পরিচিত মিশুক চালক ভিকটিম মোঃ রাজু খানকে নারায়ণগঞ্জ জেলার ফতুল্লা থানাধীন পাগলা এলাকায় যাওয়ার উদ্দেশ্যে ভাড়া ঠিক করে। তারা মিশুকে চড়ে নারায়ণগঞ্জ জেলার ফতুল্লা থানাধীন পাগলা এলাকার বিভিন্ন স্থানে ঘুরে সময় ক্ষেপন করে এবং নির্জন স্থান খোঁজ করতে থাকে। পরবর্তীতে একই তারিখ আনুমানিক রাত সাড়ে ১২টায় পিলকুনি বড় কবরস্থান সংলগ্ন ঈদগাহ মাঠের পাশে নিয়ে গিয়ে অন্যতম প্রধান আসামী মোঃ বুলবুল শেখ শ্বাসরোধ করে হত্যার উদ্দেশ্যে তার পরিহিত প্যান্টের বেল্ট খুলে অপর আসামী পারভেজসহ ভিকটিমের গলায় পেচিয়ে ভিকটিমকে মাটিতে ফেলে দেয়। পরবর্তীতে পারভেজ ভিকটিমের গলায় পা দিয়ে চেপে ধরে মৃত্যু নিশ্চিত করে।

মৃত্যু নিশ্চিত হলে দুইজনই মিলে ভিকটিমকে পাশের ডোবাতে ফেলে দেয় এবং তারা ভিকটিমের ভাড়াকৃত মিশুক গাড়িটি চালিয়ে ঘটনাস্থল থেকে অন্যত্র নিয়ে গিয়ে গাড়ির রং পরিবর্তন করে নারায়ণগঞ্জ জেলার ফতুল্লা থানাধীন পূর্ব শাহী মহল্লা এলাকায় একটি পুরাতন অটোরিক্সা ক্রয়-বিক্রয়ের দোকানে (সাইফুল সাইকেল হাউজ) আসামী মোঃ সানাউল্লাহ এর নিকট ২৮ হাজার টাকায় বিক্রি করে। বিক্রিত টাকা রাকিব (২৪) এবং পারভেজ (২৩) নিজেদের ভিতর ভাগাভাগি করে নেয়। অনুসন্ধানে আরও জানা যায় যে, আসামী মোঃ সানাউল্লাহ (৫২)চোরাই অটো ক্রয়-বিক্রয়ের চক্রের সাথে সংশ্লিষ্ট এবং সে চোরাই অটো ক্রয় করে রং পরিবর্তন করার পর বিভিন্ন অংশে ভেঙ্গে বিক্রয় করে থাকে।