সোনারগাঁবাসীর মাঝেই আছেন সাবেক এমপি খোকা

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

সাবেক এমপি লিয়াকত হোসেন খোকা রমজানের প্রথম ইফতার করেছেন পথচারী গরীব অসহায় দুস্থ ছিন্নমুল জনগোষ্ঠীর সঙ্গে। তার নির্দেশনয় প্রতিদিন একইভাবে চলছে ইফতার। গত ৭ জানুয়ারী জাতীয় সংসদ নির্বাচনে তিন পরাজিত হলেও বর্তমানে সোনারগাঁয়ে তার নিজ কার্যালয়ে নিয়মিত বসছেন এবং নেতাকর্মীদের সঙ্গে বৈঠক করে চলেছেন, নেতাকর্মীদের ভালোমন্দের খোঁজখবর রাখছেন, বিভিন্ন এলাকায়ও ঘুরে ঘুরে মানুষের সঙ্গে কথা বলছেন। যদিও এরি মাঝে সুবিধাভোগীরা সাবেক এমপি খোকার সঙ্গ ত্যাগ করেছেন। অনেকেই এখন সাচ্চা আওয়ামীলীগার সাজার চেষ্টাও করছেন।

২০১৪ সালে জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামীলীগের নেতৃত্বাধীন মহাজোটের শরীক দল জাতীয় পার্টির লাঙ্গল প্রতীকে বিনা প্রতিদ্বন্ধিতায় নারায়ণগঞ্জ-৩(সোনারগাঁ) আসনে সংসদ সদস্য নির্বাচিত হোন জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য, ঢাকা বিভাগীয় অতিরিক্ত মহাসচিব লিয়াকত হোসেন খোকা। একইভাবে ২০১৮ সালের নির্বাচনেও তিনি জাতীয় পার্টির লাঙ্গল প্রতীকে ভোটের মাধ্যমে নির্বাচিত হোন। ওই নির্বাচনে বিএনপি অংশগ্রহণ করেছিলো।

২০২৪ সালের ৭ জানুয়ারীর নির্বাচনে এ আসনটি জাতীয় পার্টিকে ছাড় দেয়নি আওয়ামীলীগ। এখানে নৌকা প্রতীকে মনোনিত হোন আব্দুল্লাহ আল কায়সার হাসনাত। কায়সার হাসনাত ২০০৮ সালের ৩০ ডিসেম্বরের নির্বাচনে সিদ্ধিরগঞ্জ ও সোনারগাঁও এলাকা নিয়ে তৎকালীন নারায়ণগঞ্জ-৩ আসনে নৌকা প্রতীকে এমপি নির্বাচিত হয়েছিলেন। সাবেক প্রতিমন্ত্রী বিএনপির প্রার্থী রেজাউল করিমকে পরাজিত করেন তিনি। এরপর ২০১৪ সালে এখানে নৌকা প্রতীক পেলেও মনোনয়ন প্রত্যাহার করে নেন প্রয়াত নেতা মোশারফ হোসেন, যিনি কায়সার হাসনাতের চাচা।

সর্বশেষ নির্বাচনে এ আসনটি জাতীয় পার্টিকে ছেড়ে না দিলেও এখানে লাঙ্গল প্রতীকে নির্বাচনে ভোটের লড়াইয়ে যান লিয়াকত হোসেন খোকা। নির্বাচনে কায়সার হাসনাত নৌকা প্রতীকে বিজয়ী হোন। নির্বাচনের পর সোনারগাঁয়ের মানুষের সঙ্গে নিয়মিত যোগাযোগ রক্ষা করে যাচ্ছেন খোকা। নেতাকর্মী ও সাধারণ মানুষের খোজখবরও রাখছেন তিনি।