ফতুল্লায় ডাকাতির প্রস্তুতিকালে ৫ ডাকাত সদস্য র‌্যাবের অভিযানে গ্রেপ্তার

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

র‌্যাব ১১ এর বিশেষ অভিযানে ফতুল্লায় দেশীয় অস্ত্রে সজ্জিত হয়ে ডাকাতির প্রস্তুতিকালে আন্তঃজেলা ডাকাত দলের সর্দারসহ কুখ্যাত ৫ ডাকাতকে গ্রেপ্তার করেছে র‌্যাব-১১। একই সঙ্গে ডাকাতিসহ বিভিন্ন অপরাধে ব্যবহৃত হাশুয়া, রামদা সহ বিপুল পরিমাণ দেশীয় অস্ত্র জব্দ করা হয়। ৮ মার্চ শুক্রবার দুপুরে এ তথ্য জানান, র‌্যাব-১১ এর মিডিয়া অফিসার এএসপি সনদ বড়ুয়া।

তিনি জানান, গত ৭ মার্চ রাতে গোপন সূত্রে প্রাপ্ত তথ্যের ভিত্তিতে র‌্যাব ১১, সিপিএসসি, নারায়ণগঞ্জ এর একটি চৌকস আভিযানিক দল নারায়ণগঞ্জ জেলার ফতুল্লা থানা এলাকায় বিশেষ অভিযান পরিচালনা করে ফতুল্লায় দেশীয় অস্ত্রে সজ্জিত হয়ে ডাকাতির প্রস্তুতিকালে আন্তঃ জেলা ডাকাত দলের সর্দারসহ কুখ্যাত ৫ ডাকাতকে হাতেনাতে গ্রেপ্তার করে এবং ডাকাতিসহ বিভিন্ন অপরাধে ব্যবহৃত হাশুয়া, রামদা সহ বিপুল পরিমাণ দেশীয় অস্ত্র জব্দ করতে সক্ষম হয়েছেন।

র‌্যাব আরো জানায়, গ্রেপ্তারকৃত আসামীগণ সংঘবদ্ধ ডাকাত দলের সক্রিয় সদস্য এবং তাদের সর্দার আবুল হোসেন ওরফে আবুল। তারা দীর্ঘদিন যাবৎ নারায়ণগঞ্জের বিভিন্ন এলাকায় বসতবাড়ি, ব্যবসায়িক প্রতিষ্ঠান, মহাসড়কে চলাচলরত পণ্যবাহী ও যাত্রীবাহী যানবাহনে চুরি, ডাকাতি, দস্যুতা, ছিনতাই করে আসছিল। তারা ডাকাতির উদ্দেশ্যে ঘটনাস্থলে অবস্থান করছিল। গ্রেপ্তারকৃত আসামীগণ পরস্পর যোগসাজসে দীর্ঘদিন যাবৎ ডাকাতির পাশাপাশি সন্ত্রাসী, চাঁদাবাজি, চুরি, ছিনতাইসহ বিভিন্ন ধরনের অপরাধমূলক কার্যক্রম চালিয়ে আসছিল। তাদের ডাকাতি, চুরি, ছিনতাই, চাঁদাবাজীর মত সন্ত্রাসী কর্মকান্ডে এলাকাবাসী জিম্মি হয়ে পরেছিল। এলাকাবাসী তাদের হিংস্রতা, অত্যাচার ও নির্যাতনের ভয়ে প্রতিবাদ করতে সাহস পায় না। উদ্ধারকৃত দেশীয় অস্ত্র সমূহ গ্রেপ্তারকৃত আসামীরা তাদের সন্ত্রাসী কার্যক্রমে ব্যবহার করতো বলে তারা জানায়। গ্রেফতারকৃত আসামীরা উদ্ধারকৃত আলামতসহ বর্ণিত স্থানে ও সময়ে দলবদ্ধ হয়ে ডাকাতি সংঘটনের প্রস্তুতি নিচ্ছিল।

এই অপরাধমূলক কর্মকা-ের সাথে জড়িত আসামীদেরকে হাতেনাতে গ্রেপ্তারের লক্ষ্যে র‌্যাব-১১, সিপিএসসি, নারায়ণগঞ্জ এর একটি চৌকশ গোয়েন্দা টীম যথাযথ গুরুত্বের চেষ্টা করেন। পরবর্তীতে গোপন সূত্রে প্রাপ্ত তথ্যের ভিত্তিতে অপরাধের সাথে জড়িত আসামী আবুল হোসেন, মোঃ জাকির হোসেন, মোঃ মিজানুর রহমান, মোঃ নাইম ব্যাপারী, মোঃ কাউছারকে সনাক্ত ও তাদের অবস্থান নিশ্চিত হয়ে র‌্যাব-১১, নারায়ণগঞ্জ জেলার ফতুল্লা থানা এলাকা হতে তাদেরকে গ্রেপ্তার করতে সক্ষম হয়।

গ্রেপ্তারকৃত আসামীদেরকে পরবর্তী আইনানুগ কার্যক্রমের জন্য নারায়ণগঞ্জ জেলার ফতুল্লা থানার নিকট হস্তান্তর করা হয়েছে।