‘ধূমপানে নিষেধ করায় কিশোর হত্যা’: আসামী গ্রেপ্তার

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

“দূরে গিয়ে ধূমপান করতে বলায় কিশোরকে পিটিয়ে হত্যার অভিযোগ” শিরোনামীয় চাঞ্চল্যকর“সালমান খন্দকার” হত্যা মামলার পলাতক আসামী মোঃ অপুকে ২৪ ঘন্টার মধ্যে গ্রেপ্তার করেছে র‌্যাব-১১। ২৫ ফেব্রুয়ারী রবিবার বিকেলে এ তথ্য জানান, র‌্যাব-১১ এর কোম্পানী কমান্ডার, উপ-পরিচালক ও মেজর অনাবিল ইমাম।

তিনি জানান, গোপন সংবাদেরভিত্তিতে র‌্যাব-১১, নারায়ণগঞ্জ এর একটি আভিযানিক দল ২৫ ফেব্রুয়ারি রবিবার ডিএমপি ঢাকা জেলার শাহজাহানপুর থানাধীন উত্তর শাহজাহানপুর এলাকায় বিশেষ অভিযান পরিচালনা করে উপরোক্ত চাঞ্চল্যকর সালমান খন্দকার হত্যা মামলার এজাহারনামীয় ৩নং আসামী মোঃ অপু (নব মুসলিম)’কে গ্রেপ্তার করা হয়।

র‌্যাব আরো জানায়, গত ২২ ফেব্রুয়ারি সন্ধ্যা অনুমান ৭টায় সময় ভিকটিম সালমান খন্দকার এবং তার দুই বন্ধু মোঃ শুভ ও মোঃ জুম্মান দ্বয়ের সাথে একত্রে ফতুল্লা মডেল থানাধীন দেলপাড়া ১০ তলা বিল্ডিং সংলগ্ন খালী মাঠে গল্প করার সমায় ১ নং আসামী মোঃ জাহিদ তাদের পাশে দাড়িয়ে ধূমপান করলে ভিকটিম ও তার বন্ধুরা অন্যত্র সরে গিয়ে ধূমপান করতে বললে ১নং আসামী মোঃ জাহিদ কটিমের উপর চড়াও হয় এবং তাদেরকে অকথ্য ভাষায় গালিগালাজ করতে থাকে। একপর্যায়ে আসামী মোঃ জাহিদ (২০), সাজ্জাদ (১৯), মোঃ অপু (১৮)’সহ অজ্ঞাতনামা ১০/১২ জন আসামী ভিকটিমের উপর ক্ষিপ্ত হয়ে একই উদ্দেশ্যেভিকটিমকে কাঠের ডাসা ও লোহার রড দিয়ে এলোপাতাড়ি মারপিট করেগুরুতর জখম অবস্থায় ফেলে রেখে পালিয়ে যায়।

পরবর্তীতে ভিকটিমের বন্ধুরা তাকে বাসায় নিয়ে আসার পর ভিকটিম গুরুতর অসুস্থ হয়ে পড়লে স্থানীয় লোকজনের সহায়তায় ভিকটিমের পিতা মোফাজ্জল খন্দকার (৫৬) ভিকটিমকে চিকিৎসার জন্য স্যার সলিমুল্লাহ মেডিক্যাল কলেজ, মিটফোর্ড হাসপাতাল, ঢাকায় নিয়ে যায়। পরে কর্তব্যরত চিকিৎসক ভিকটিম সালমান খন্দকার (১৮)’কে পরীক্ষা-নিরিক্ষাকরে গত ২৩ ফেব্রুয়ারি রাত্র অনুমান ৩টার সময় মৃত বলে ঘোষনা করেন। ঐ রাতেই ভিকটিমের পিতা ভিকটিম সালমান খন্দকারের মৃত দেহ নিয়ে বাসায় আসলে ফতুল্লা মডেল থানার পুলিশ সংবাদ পেয়ে বাসায় এসে মৃত সালমান খন্দকারের লাশের সুরতহাল রিপোর্ট প্রস্তুত করে ময়না তদন্তের জন্য জেনারেল হাসপাতাল ভিক্টোরিয়া, নারায়ণগঞ্জ মর্গে প্রেরণ করেন।

পরবর্তীতে নিহত ভিকটিম এর পিতা মোফাজ্জল খন্দকার (৫৬)২৪ ফেব্রুয়ারি ২০২৪ ইং তারিখ নারায়ণগঞ্জ জেলার ফতুল্লা মডেল থানায় আসামীদের বিরুদ্ধে হত্যা মামলা দায়ের করেন। যার মামলা নং-৪৫/১০০, তারিখ-২৪/০২/২০২৪ ইং, ধারা- ৩০২/৩৪ পেনাল কোড ১৮৬০। গ্রেফতারকৃত আসামীকেনারায়ণগঞ্জ জেলার ফতুল্লা মডেল থানায় পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহনের জন্য হস্তান্তর করা হয়েছে।