নেতাকর্মী সংখ্যায় লম্বা হচ্ছে নারায়ণগঞ্জ জেলা তৃণমুল বিএনপি

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

গত ৭ জানুয়ারী জাতীয় সংসদ নির্বাচনে তৃণমুল বিএনপির কেউ নির্বাচিত না হতে পারলেও দলটির হাল ছাড়ছেন না তৃণমুল বিএনপির মহাসচিব ড. তৈমূর আলম খন্দকার। তিনি সারাদেশের জেলা ও মহানগরে তৃণমুল বিএনপির কমিটি গঠন করে যাচ্ছেন। তারই ধারাবাহিকতায় গত ২৯ জানুয়ারী ৯ সদস্য বিশিষ্ট নারায়ণগঞ্জ জেলা তৃণমুল বিএনপির কমিটি ঘোষণা করেছেন তিনি।

নারায়ণগঞ্জ জেলা তৃণমুল বিএনপি ঘোষণার জেলার বিভিন্ন থানা/উপজেলা কমিটি গঠনের লক্ষ্যে প্রথমেই পৌরসভা ও ইউনিয়ন কমিটি গঠন শুরু করেছে জেলা তৃণমুল বিএনপি। সেই লক্ষ্যেই রূপগঞ্জ উপজেলার মুড়াপাড়া ইউনিয়নে ৩১ সদস্য বিশিষ্ট পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করে রীতিমত চমক দেখিয়েছে নারায়ণগঞ্জ জেলা তৃণমুল বিএনপি।

রূপগঞ্জের সন্তান মোহাম্মদ আলী ভুঁইয়া মেম্বারকে আহ্বায়ক ও সোনারগাঁয়ের সন্তান অ্যাডভোকেট মাজহারুল ইসলাম রোকনকে সদস্য সচিব করে ৯ সদস্য বিশিষ্ট আহ্বায়ক কমিটি ঘোষণার পর জেলা তৃণমুল বিএনপির নেতৃবৃন্দ প্রতিদিন তৃণমুল বিএনপির কর্মী সমর্থক তৈরির চেষ্টা করে যাচ্ছেন। জেলার প্রতিটি থানা/উপজেলা ও পৌরসভা/ইউনিয়নে কমিটি গঠনের লক্ষ্যে স্থানীয় নেতাকর্মী সমর্থকদের সঙ্গে জেলার নেতারা বৈঠক করে যাচ্ছেন।

প্রতিটা ইউনিটের কমিটি গঠনের লক্ষ্যে সকল শ্রেণী পেশার ব্যক্তিবর্গ শ্রমিক দিনমজুর আপামত জনগণকে প্রাধান্য দিয়ে নারায়ণগঞ্জ জেলা তৃণমুল বিএনপিকে শক্তিশালী করার লক্ষ্যে কাজ করছেন মোহাম্মদ আলী ভুঁইয়া মেম্বার ও অ্যাডভোকেট মাজহারুল ইসলাম রোকন। এদের পেছনে অন্যতম শক্তি হিসেবে কাজ করছেন ড. তৈমূর আলম খন্দকার। সারাদেশে তৃণমুল বিএনপিকে দেশের অন্যতম শক্তিশালী রাজনৈতিক দলে পরিনত করতে দিনরাত পরিশ্রম করছেন তৈমূর আলম। সেই লক্ষ্যে তার নিজ জেলা নারায়ণগঞ্জে তৃণমুল বিএনপিকে সর্বশক্তিশালী সংগঠনে পরিনত করতে চান তিনি।

সূত্রমেত, গত ২৯ জানুয়ারী মোহাম্মদ আলী ভুঁইয়া মেম্বারকে আহ্বায়ক ও অ্যাডভোকেট মাজহারুল ইসলাম রোকনকে সদস্য সচিব করে ৯ সদস্য বিশিষ্ট কমিটি ঘোষণা করেন কেন্দ্রীয় তৃণমুল বিএনপি। কমিটিতে সদস্য পদে রয়েছেন মাওলানা মজিব উল্লাহ, আব্দুল হাই চৌধুরী, কামাল খান, জয়নাল আবেদীন, আমির হোসেন মিয়া, মোতাহার হোসেন ও বুলু আহমেদ ভুঁইয়া।

অন্যদিকে গত ১৬ ফেব্রুয়ারী রূপগঞ্জ উপজেলার মুড়াপাড়া ইউনিয়নে তৃণমুল বিএনপির ৩১ সদস্য বিশিষ্ট পূর্ণাঙ্গ কমিটির ঘোষণা করেছেন জেলা তৃণমুল বিএনপির আহ্বায়ক মোহাম্মদ আলী ভুঁইয়া ও সদস্য সচিব অ্যাডভোকেট মাজহারুল ইসলাম রোকন। ইউনিট কমিটিতে মোকারম সিকদারকে সভাপতি ও জাহিদ হাসান কাশেমকে সাধারণ সম্পাদক করে এই কমিটি ঘোষণা করা হয়।

কমিটিতে সিনিয়র সহ-সভাপতি পদে খন্দকার আলতাফ হোসেন, সহ-সভাপতি পদে মীর কাশেম, যুগ্ম সম্পাদক পদে ডা: হামিদুল্লাহ মোল্লা, সাংগঠনিক সম্পাদক পদে শাহআলম হিরা, সহ-সাংগঠনিক সম্পাদক পদে জিয়াউল হক, অর্থ সম্পাদক পদে কবির হোসেন, স্বাস্থ্য সম্পাদক পদে নুরুল ইসলাম, পল্লী উন্নয়ন সম্পাদক পদে আবুল হোসেন, কৃষি উন্নয়ন সম্পাদক পদে আমির হোসেন সরকার, শিক্ষা উন্নয়ন সম্পাদক পদে মজিবুর রহমান, ত্রাণ সম্পাদক পদে শফিক মিয়া, প্রচার সম্পাদক পদে শাহীন আলম, আইন বিষয়ক সম্পাদক পদে আব্বাস মিয়া, দপ্তর সম্পাদক পদে দুলাল মিয়া ও আরাফাত মিয়াকে কোষাধ্যক্ষ সহ আরো ১৩জনকে কার্যকরী সদস্য পদে নির্বাচিত করা হয়।

কমিটি গঠনের বিষয়ে জেলা তৃণমুল বিএনপির সদস্য সচিব অ্যাডভোকেট মাজহারুল ইসলাম রোকন গণমাধ্যমকে বলেছিলেন, রূপগঞ্জ উপজেলার মুড়াপাড়া ইউনিয়নে তৃণমুল বিএনপির ৩১ সদস্য বিশিষ্ট কমিটির প্রাথমিকভাবে ঘোষণা করা হয়েছে। মজলুম জননেতা ড. তৈমূর আলম খন্দকারের হাতকে শক্তিশালী করতে আমরা পর্যায়ক্রমে নারায়ণগঞ্জ জেলার ৪২টি ইউনিয়ন, ৫টি পৌরসভা কমিটি গঠন করবো। এরপর থানা/উপজেলা কমিটি গঠন করবো।