‘স্মার্ট সোনারগাঁও’ গড়তে কায়সার হাসনাতের ব্যতিক্রমী উদ্যোগ

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জ জেলার সোনারগাঁও উপজেলাকে ‘স্মার্ট সোনারগাঁও’ গড়তে সকলের সহযোগীতা চেয়েছেন নারায়ণগঞ্জ-৩ (সোনারগাঁ) আসনের সংসদ সদস্য আব্দুল্লাহ আল কায়সার হাসনাত। সেই লক্ষ্যেই কায়সার হাসনাতের উদ্যোগে ‘স্মার্ট সোনারগাঁ’ গড়তে স্থানীয় বিশিষ্ট ব্যক্তিবর্গের সঙ্গে মতবিনিময় সভা করেছেন তিনি।

২০ ফেব্রুয়ারি সন্ধ্যায় সোনারগাঁয়ের আলোচিত রয়েল রেসোর্টে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়। এতে উপস্থিত ছিলেন উপজেলা প্রশাসন, সোনারগাঁ প্রেস ক্লাব, মুক্তিযোদ্ধা সংগঠন, শিক্ষক, ইমাম, মন্দিরের পুরোহিত, খ্রিস্টান ধর্মীয় যাজক, সুশীল সমাজের নেতৃবৃন্দ, জনপ্রতিনিধিসহ বিভিন্ন পেশাজীবি ও শ্রেণি-পেশার মানুষ।

অনুষ্ঠানের শুরুতেই কায়সার হাসনাত সবার কাছে মতামত চান যে, আগামী পাঁচ বছরে সোনারগাঁকে আপনারা কোথায় নিয়ে যেতে চান? এই প্রশ্নের জবাবে উপস্থিত মন্ডলীর দেয়া মতামত কায়সার হাসনাত মনযোগ দিয়ে শোনেন এবং নোট করেন।

এসময় অনুষ্ঠানে আগতরা মোগড়াপাড়া চৌরাস্তার যানজট, হকারদের থেকে চাঁদাবাজি, অনুমোদনহীন ক্লিনিক, শিক্ষাখাতে ইভটিজিং বন্ধে মতামত দেন। এছাড়াও শিক্ষক, ইমাম, প্রশাসন ও সুশিল সমাজ স্মার্ট সোনারগাঁ গড়তে তাদের মতামত ব্যক্ত করেন।

সংহতি প্রকাশ করে জনপ্রতিনিধিদের পক্ষ থেকে সোনারগাঁ আওয়ামী লীগের সহ-সভাপতি ও পিরোজপুর ইউপির চেয়ারম্যান ইঞ্জিনিয়ার মাসুম বলেন, কায়সার ভাই সব সেক্টরের লোকদের এখানে ঐক্যবদ্ধ করেছে। আমি মনে করি যার শুরু ভালো, তার শেষও ভালো হবে। আপনাকে সহযোগিতা করার জন্য আজকে এখানে আমরা ঐক্যবদ্ধ। আমরা যারা জনপ্রতিনিধি রয়েছি অনেক কিছু শিখলাম। আমরা জনপ্রতিনিধি আপনার হাত হয়ে পাশে থাকবো। যে ধরনের উন্নয়নের সিদ্বান্ত আপনি নিবেন আমরা জনপ্রতিনিধিরা পাশে থাকবো।