সকল ভাষা শহীদদের প্রতি নারায়ণগঞ্জ জেলা তৃণমুল বিএনপির শ্রদ্ধা

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

অমর একুশে ফেব্রুয়ারী আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে ভাষা আন্দোলনের সকল শহীদদের প্রতি গভীর শ্রদ্ধা জানিয়েছে নারায়ণগঞ্জ জেলা তৃণমুল বিএনপি। ২১ ফেব্রুয়ারী বুধবার প্রথম প্রহরে গণমাধ্যমে এক যৌথ বিবৃতির মাধ্যমে এই শ্রদ্ধা জানান জেলা তৃণমুল বিএনপির আহ্বায়ক মোহাম্মদ আলী ভুঁইয়া ও সদস্য সচিব অ্যাডভোকেট মাজহারুল ইসলাম রোকন।

বিবৃতিতে তারা বলেন, ভাষা দিবস আমাদের জাতীয় জীবনের এক গুরুত্বপূর্ণ দিন। ১৯৫২ সালের ২১ শে ফেব্রুয়ারি বাংলা ভাষাকে রাষ্ট্রভাষা হিসেবে স্বীকৃতি দেওয়ার দাবিতে বাংলাভাষী মানুষ পাকিস্তানি সরকারের বিরুদ্ধে আন্দোলন শুরু করে। এই আন্দোলনে পুলিশের গুলিতে শহীদ হন বহু ছাত্র ও সাধারণ মানুষ। তাদের ত্যাগ ও আত্মত্যাগের স্মরণে আমরা আন্তর্জাতিক মাতৃভাষা দিবস হিসেবে এই দিনটি পালন করি।

ভাষা আমাদের চিন্তা-ভাবনার বাহন, জ্ঞানের চাবিকাঠি এবং সংস্কৃতির বাহন। মাতৃভাষা আমাদের অস্তিত্বের ভিত্তি। ভাষা শহীদদের ত্যাগ আমাদের সকলকে মনে করিয়ে দেয় যে, আমাদের মাতৃভাষা আমাদের অধিকার।

ভাষা দিবস আমাদের সকলকে মাতৃভাষার প্রতি ভালোবাসা ও শ্রদ্ধা প্রকাশ করার সুযোগ করে দেয়। এই দিনে আমরা ভাষা আন্দোলনের ইতিহাস স্মরণ করি, ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধাঞ্জলি জানাই এবং মাতৃভাষার সমৃদ্ধি ও উন্নয়নে কাজ করার প্রতিজ্ঞা করি।