নারায়ণগঞ্জ জেলা তৃণমুল বিএনপি হবে সারাদেশের মডেল

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

তৃণমুল বিএনপির জন্য নারায়ণগঞ্জ জেলা ‍তৃণমুল বিএনপি হবে সারাদেশের মধ্যে মডেল। এখানে তৃণমুল বিএনপির মহাসচিব মজলুম জননেতা ড. তৈমুর আলম খন্দকারের সার্বিক সহযোগীতায় ও সার্বিক দিকনির্দেশনায় দলকে সাংগঠনিকভাবে শক্তিশালী করে গড়ে তোলার জন্য কাজ করছে তৃণমুল বিএনপি। গত ২৯ জানুয়ারী তৃণমুল বিএনপি নারায়ণগঞ্জ জেলার ৯ সদস্য বিশিষ্ট কমিটি গঠনের পর এবার জেলা তৃণমুল বিএনপির আওতাধীন প্রতিটা থানা/উপজেলা ও পৌরসভা/ইউনিয়ন কমিটি গঠনের লক্ষ্যে দফায় দফায় বৈঠক করছেন জেলা তৃণমুল বিএনপির শীর্ষ নেতারা।

জানাগেছে, মোহাম্মদ আলী ভুঁইয়া মেম্বারকে আহ্বায়ক ও অ্যাডভোকেট মাজহারুল ইসলাম রোকনকে সদস্য সচিব করে ৯ সদস্য বিশিষ্ট নারায়ণগঞ্জ জেলায় তৃণমুল বিএনপির কমিটি ঘোষণা করেছে কেন্দ্রীয় তৃণমুল বিএনপি। কমিটি গঠনের পর থেকে জেলা কমিটির নেতৃবৃন্দ দলটির মহাসচিব ড. তৈমূর আলম খন্দকারের সার্বিক দিকনির্দেশনায় প্রতিটা থানা/উপজেলা ও পৌরসভা/ইউনিয়নে কমিটি গঠনের জন্য কাজ করে যাচ্ছেন। আগামী সপ্তাহের মধ্যে রূপগঞ্জ উপজেলার মুড়াপাড়া, ভোলাবো ও তারাবো পৌরসভা কমিটির অনুমোদন করতে যাচ্ছে জেলা কমিটি।

একইভাবে সোনারগাঁও উপজেলার সোনারগাঁও পৌরসভা কমিটি গঠনের মাধ্যমে সোনারগাঁয়ের ১০টি ইউনিয়ন ও একটি পৌরসভা কমিটি গঠনের যাত্রা শুরু হবে। কমিটি গঠনের লক্ষ্যে নেতাকর্মীদের সংগঠিত করার কাজ করছে জেলা তৃণমুল বিএনপি। প্রতিটি ইউনিয়ন কমিটি গঠনের পর থানা কমিটি গঠনের সিদ্ধান্ত হয়েছে প্রাথমিকভাবে। এদিকে ফতুল্লা থানাধীন ফতুল্লা ইউনিয়ন, কুতুবপুর ইউনিয়ন ও বক্তাবলী ইউনিয়নেরও কমিটিও প্রায় চুড়ান্তের দিকে। আড়াইহাজার উপজেলার আড়াইহাজার পৌরসভা ও গোপালদী পৌরসভা কমিটি যেকোনো সময় ঘোষণা করা হতে পারে। এ ছাড়াও হাইজাদী ইউনিয়নেও ‍তৃণমুল বিএনপির কমিটি গঠনের লক্ষ্যে কাজ করছেন নেতৃবৃন্দ।

এ বিষয়ে জেলা তৃণমুল বিএনপির সদস্য সচিব অ্যাডভোকেট মাজহারুল ইসলাম রোকন বলেন, আমাদের নেতা মজলুম জননেতা তৃণমুল বিএনপির মহাসচিব ড. তৈমূর আলম খন্দকার আমাদের হাতে নারায়ণগঞ্জ জেলা তৃণমুল বিএনপির দায়িত্ব দিয়েছেন। মজলুম জননেতা ড. তৈমূর আলম খন্দকারের সার্বিক সহযোগীতায় ও সার্বিক দিকনির্দেশনায় আমরা জেলা তৃণমুল বিএনপির আওতাধীন প্রতিটা থানা/উপজেলা ও পৌরসভা/ইউনিয়নে কমিটি গঠন করবো। আমরা প্রতিদিন সেই লক্ষ্যেই কাজ করছি। অতি সম্প্রতি বেশকটি ইউনিট কমিটি আমরা ঘোষণা করবো ইনশাহআল্লাহ। আমরা মনে করি সারাদেশের মধ্যে তৃণমুল বিএনপির নারায়ণগঞ্জ জেলা কমিটি হবে মডেল।

এখানে উল্লেখ্যযে, গত ২৯ জানুয়ারী নারায়ণগঞ্জ জেলা তৃণমুল বিএনপির আংশিক আহ্বায়ক কমিটির অনুমোদন করেছেন তৃণমুল বিএনপির মহাসচিব ড. তৈমূর আলম খন্দকার। ২৯ জানুয়ারী সোমবার রাতে আংশিক কমিটির অনুমোদন করেন তিনি। ১২০ দিনের মধ্যে দুটি কমিটিকে কো-অপ্টের মাধ্যমে পূর্ণাঙ্গ আহ্বায়ক কমিটি গঠন এবং থানা উপজেলা পৌরসভা ও ইউনিয়ন কমিটি গঠন করার শর্ত দেয়া হয়।

মোহাম্মদ আলী ভুঁইয়া মেম্বারকে আহ্বায়ক ও অ্যাডভোকেট মাজহারুল ইসলাম রোকনকে সদস্য সচিব করে ৯ সদস্য বিশিষ্ট নারায়ণগঞ্জ জেলা তৃণমুল বিএনপির কমিটির অনুমোদন করা হয়। কমিটিতে সদস্য পদে রয়েছেন মাওলানা মজিব উল্লাহ, আব্দুল হাই চৌধুরী, কামাল খান, জয়নাল আবেদীন, আমির হোসেন মিয়া, মোতাহার হোসেন ও বুলু আহমেদ ভুঁইয়া।